Jasprit Bumrah অনন্য রেকর্ডের দোরগোড়ায়, হেডিংলিতে টপকে যেতে পারেন Kapil Dev কে!

বুধবার থেকে লিডসের হেডিংলিতে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট।  

Updated By: Aug 24, 2021, 03:05 PM IST
Jasprit Bumrah অনন্য রেকর্ডের দোরগোড়ায়, হেডিংলিতে টপকে যেতে পারেন Kapil Dev কে!

নিজস্ব প্রতিবেদন: আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (World Test Championship final) জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) এসেছিলেন স্ক্যানারের তলায়! খারাপ পারফরম্যান্সের জন্য চূড়ান্ত সমালোচিত হয়েছিলেন দেশের বিশ্ববন্দিত ফাস্টবোলার। কিন্তু চলতি ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন বুমরা। ফের চেনা ছন্দে নিজেকে মেলে ধরেছেন তিনি। নটিংহ্য়াম ও লর্ডস মিলিয়ে ডজন উইকেট নেন তিনি। লর্ডসে শুধু বল হাতেই নয়, ব্যাটেও চমকে দেন তিনি। মহম্মদ শামির সঙ্গে ৮৯ রানের যুগলবন্দি করেন তিনি।

আরও পড়ুন: IND VS ENG 2021: কাঁধে চোট, তৃতীয় টেস্ট খেলতে পারবেন না Mark Wood

বুধবার অর্থাৎ আগামিকাল থেকে লিডসের হেডিংলিতে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট।  এই টেস্টেও চোখ থাকবে বুমরার দিকে। ভারতের এই পেসার আর পাঁচ উইকেট পেলেই টেস্টে উইকেটের সেঞ্চুরি করবেন। ২২ টেস্টে বুমরার ঝুলিতে আছে ৯৫টি উইকেট। বুমরা যদি হেডিংলিতে ১০০ উইকেট পেয়ে যান, তাহলে তিনি দ্রুততম ভারতীয় পেসার হিসেবে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে শততম উইকেটের মালিক হবেন। একই সঙ্গে বুমরা মনোজ প্রভাকর (৯৬) ও ভেঙ্কটেশ প্রসাদকেও (৯৫) টপকে যাবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.