WATCH | James Anderson: জিমি এখন একাই ১১০০! চল্লিশেও ছুটছে 'দ্য বার্নলে এক্সপ্রেস'

James Anderson Completes 1100 First Class Wickets During Ashes 2023: জেমস অ্যান্ডারসন ফের এক অনন্য নজির গড়ে ফেললেন। তাঁর একার সংগ্রহে চলে এল ১১০০ উইকেট। যা অবিশ্বাস্য বললেও কম।

Updated By: Jun 18, 2023, 09:00 PM IST
 WATCH |  James Anderson: জিমি এখন একাই ১১০০! চল্লিশেও ছুটছে  'দ্য বার্নলে এক্সপ্রেস'
উইকেট নেওয়ার পর অ্যান্ডারসনের উচ্ছ্বাস। ছবি-উইজডেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জেমস অ্যান্ডারসন (James Anderson), সর্বকালের অন্যতম সেরা জোরে বোলার হিসেবে বহু আগেই নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। তাঁর নতুন করে আর কোনও ভূমিকার প্রয়োজন নেই। চলতি অ্যাশেজ সিরিজের (Ashes 2023) প্রথম টেস্টের তৃতীয় দিনে আরও একটি অনন্য মাইলস্টোন তৈরি করলেন। রবিবার ম্য়াচের প্রথম সেশনে অ্যালেক্স ক্যারেকে (Alex Carey) বোল্ড করার সঙ্গেই 'কিং অফ সুইং'-এর ঝুলিতে চলে আসে ১১০০ তম প্রথম শ্রেণির উইকেট। প্রথম দু'দিনে উইকেটের দেখা না পাওয়া অ্যান্ডারসন তৃতীয় দিনে পেলেন উইকেটের দেখা। অ্যালেক্সকে ফেরানোর সঙ্গেই উসমান খোয়াজার (Usman Khawaja) সঙ্গে তাঁর সেঞ্চুরি পার্টনারশিপও ভেঙে দেন অ্যান্ডারসন। যদিও এদিন অ্যালেক্স তৃতীয় দিনের শুরুতেই অ্যান্ডারসনের বলে ক্যাচ দিয়েছিলেন। কিন্তু জনি বেয়ারস্টো তা তালুবন্দি করতে পারেননি।

অজিদের প্রথম ইনিংসের ৯৯ নম্বর ওভারের ঘটনা। অ্যান্ডারসনের চতুর্থ বলটি ছিল অসাধারণ এক ইনসুইং ডেলিভারি। অ্যালেক্সের কিছু করার ছিল না। ওই বলে উইকেট লেখাই ছিল। ইংল্যান্ড জো রুটের (অপরাজিত ১১৮) সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে আট উইকেটে ৩৯৩ রান করে ডিক্লেয়ার করে। জবাবে অজিদের প্রথম ইনিংস শেষ হয় ৩৮৬ রানে। উসমান খোয়াজা খেলেন অনবদ্য ১৪১ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২ উইকেটে ২৮ রান হারায়। ১০.৩ ওভারের পরেই খেলা বন্ধ হয়ে বৃষ্টির জন্য়। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত খেলা শুরু হয়নি। ৩৫ রানে এগিয়ে ব্রিটিশরা। অ্যান্ডারসন বুঝিয়ে দিলেন যে, বয়স শুধুই সংখ্যা মাত্র। চল্লিশ বছরেও ছুটছে 'দ্য বার্নলে এক্সপ্রেস'। তিনি মাঠে নামলেই পরিসংখ্যানবিদরা খাতা-কলম নিয়ে তৈরি হয়ে যান। কারণ অ্যান্ডারসন ও রেকর্ড এখন সমার্থক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.