শামিকে এত ফিট আগে দেখেননি কোহলি!

গত বছর জুনে আফগানিস্তানের বিরুদ্ধে একটি মাত্র টেস্টে নামার আগে ইয়ো ইয়ো টেস্টে পাস করতে পারেননি তিনি।

Updated By: Jan 24, 2019, 11:57 AM IST
শামিকে এত ফিট আগে দেখেননি কোহলি!

নিজস্ব প্রতিবেদন :  বুধবার নেপিয়ারে মহম্মদ শামির আগুনে বোলিংয়ের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেনি কিউই ব্যাটিং। ম্যাচের সেরাও হয়েছেন শামি। ম্যাচ শেষে সেই শামির বিরাট প্রশংসা শোনা গেল ক্যাপ্টেন কোহলির গলায়। শামিকে এত ফিট নাকি আগে কখনও দেখেন নি বিরাট।

আরও পড়ুন - একদিনের ক্রিকেটে ভারতীয়দের মধ্যে দ্রুততম ১০০ উইকেট শিকারি মহম্মদ শামি

চোট সমস্যা কাটিয়ে ক্রিকেটে ফিরলেও পারিবারিক সমস্যায় জর্জরিত ছিলেন শামি। গত বছর জুনে আফগানিস্তানের বিরুদ্ধে একটি মাত্র টেস্টে নামার আগে ইয়ো ইয়ো টেস্টে পাস করতে পারেননি তিনি। এরপর ইয়ো ইয়ো টেস্টে পাস করে অস্ট্রেলিয়া সিরিজে দুরন্ত কামব্যাক করেন মহম্মদ শামি। অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ১৬টি উইকেট তুলে নেন তিনি। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের পাশাপাশি নিউ জিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজেও শামিকে বেছে নেন নির্বাচকরা। কিউইদের বিরুদ্ধে নেপিয়ারে প্রথম ম্যাচে মাত্র ৬ ওভার বল করে ১৯ রান দিয়ে তিন উইকেট তুলে নেন মহম্মদ শামি। ম্যাচের সেরাও হন তিনি।

আরও পড়ুন - নেপিয়ারে ম্যাচ জিতে নতুন সেলিব্রেশনে মাতলেন ধোনি-কোহলি

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে শামির প্রশংসা করে বিরাট কোহলি বলেন, "আমাদের ফাস্ট বোলিং গ্রুপ যে কোনও দলকে নক-আউট করে দিতে পারে। এমনকি আমার বিশ্বাস ছিল শামির দক্ষতা এবং ফিটনেসের ওপর। কেরিয়ারে এত ফিট শামিকে আমি দেখি নি। এবর ওর টেস্টের ফর্মটাই এবার একদিনের ক্রিকেটে দেখা যাচ্ছে।" এদিনই ভারতীয়দের মধ্যে একদিনের ক্রিকেটে দ্রুততম একশো উইকেট নেওয়ার গজির গড়েন মহম্মদ শামি।

.