অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ কোহলিদের বড় চ্যালেঞ্জ: সৌরভ গাঙ্গুলি

জানুয়ারিতে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে ভারতে আসছে অজিরা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 30, 2019, 05:32 PM IST
অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ কোহলিদের বড় চ্যালেঞ্জ: সৌরভ গাঙ্গুলি

নিজস্ব প্রতিবেদন:  নতুন বছরে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। তবে পূর্নাঙ্গ সফর নয়। জানুয়ারিতে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে ভারতে আসছে অজিরা। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে এবার বিরাট কোহলিদের জন্য কড়া চ্যালেঞ্জ অপেক্ষা করছে বলে আগেই সতর্ক করে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

২০১৮-১৯ সালে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারহীন অস্ট্রেলিয়াকে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে হারিয়ে ৭১ বছরের খরা  কাটিয়েছে বিরাট কোহলির দল। বল বিকৃতি কাণ্ডে এক বছরের জন্য নির্বাসনে ছিলেন স্মিথ-ওয়ার্নার। কিন্তু এবার ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ডনের দেশে রয়েছে অস্ট্রেলিয়া-ভারত টেস্ট সিরিজ। সেই সিরিজ কিন্তু টিম ইন্ডিয়ার কাছে কঠিন চ্যালেঞ্জের মনে করিয়ে দিলেন সৌরভ।

আরও পড়ুন- 'ক্যামেল' ব্যাট দিয়েই রশিদকে আইপিএল -এ খেলার অনুরোধ হায়দরাবাদের

এ প্রসঙ্গে সৌরভ বলেন, "আমি মনে করি এবার (২০২০ সালে টেস্ট সিরিজে) আরও বড় চ্যালেঞ্জ! বিরাট যে স্ট্যান্ডার্ড তার ও দলের জন্য সেট করে রেখেছে তার জন্য। কারণ বিরাট নিজেও জানে ২০১৮ সালের অস্ট্রেলিয়া দল কিন্তু এই প্রজন্মের সেরা অস্ট্রেলিয়া দল নয়। কারণ বল ট্যাম্পারিংয়ের কারণে এই দলে স্মিথ-ওয়ার্নার ছিল না।"

সৌরভের নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে চার টেস্টের সিরিজ ১-১ ফলাফলে শেষ করেছিল। যদিও সৌরভ মনে করেন অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতও কিন্তু দুরন্ত দল। দলে রয়েছে আজিঙ্কে রাহানের মতো ব্যাটসম্যান। আছেন রোহিত শর্মার মতো ওপেনারও।

আরও পড়ুন- টেস্ট ম্যাচে দিন কমানোর সিদ্ধান্ত নিতে চলেছে আইসিসি!

 

.