ICC Test Rankings বলছে Virat পাঁচে! স্তম্ভিত শৈশবের গুরু, কথা বলবেন শিষ্যের সঙ্গে

বিরাটের ফর্ম নিয়ে চিন্তিত তাঁর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা

Updated By: Aug 23, 2021, 02:50 PM IST
ICC Test Rankings বলছে Virat পাঁচে! স্তম্ভিত শৈশবের গুরু, কথা বলবেন শিষ্যের সঙ্গে

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘদিন রানের মধ্যে নেই বিরাট কোহলি (Virat Kohli)! দিনের আলোর মতোই পরিস্কার এই কথা। কিছুদিন আগেও যাঁর কাছে সেঞ্চুরি করা ছিল জলভাত, সেই বিরাটই এখন বড় রানের জন্য ধুঁকছেন! রানমেশিন শব্দটাও সম্প্রতি তাঁর সঙ্গে আর জুড়ে দেওয়া যাচ্ছে না। এক সময়ে আইসিসি ব়্যাঙ্কিংয়ে রাজত্ব করা কোহলি এখন টেস্টে পাঁচ নম্বরে! 

বিরাটের ফর্ম নিয়ে চিন্তিত তাঁর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা (Rajkumar Sharma)। বিরাটের ব়্যাঙ্কিংয়ে অবনমন মেনে নিতে পারছেন না তিনি। ইন্ডিয়া নিউজে দেওয়া এক সাক্ষাৎকারে রাজকুমার বলেন,"বিরাট কোহলি আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে পাঁচে নেমে এসেছেন। যে খবরে আমি চমকেছি। আমি এটা ভেবেইছিলাম যে, জো রুট হয়তো ওর থেকে এগিয়ে যাবে। আমি অবশ্যই বিরাটের সঙ্গে এই নিয়ে কথা বলব।"

আরও পড়ুন: Justin Langer: কোচের 'পিছনে ছুরি মারা হচ্ছে'! চাঞ্চল্যকর মন্তব্য অজি ক্রিকেটারের

বিরাট ফর্মে ফিরবেন বলেই মনে করছেন রাজকুমার। তিনি এই প্রসঙ্গে বলেন, "আমার মনে হয় না ওর কোনও মোটিভেশনের প্রয়োজন আছে। ও এমনিই অত্যন্ত মোটিভেটেড। গত ম্যাচের পর আমি যখন ওর সঙ্গে কথা বলি ও দলের জয় নিয়ে অত্যন্ত রোমাঞ্চিত ছিল। নিজের রান নিয়ে সেভাবে চিন্তিত ছিল না। এরকম একটা মানসিকতা থাকলে বিরাটের সেঞ্চুরি সময়ের অপেক্ষা! একথা বলাই যায়।"

টেস্ট ক্রিকেটে ভারত এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা দল। বিরাট কোহলির ক্যাপ্টেনসিতে ভারত ব্যাক-টু-ব্যাক অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে। টানা ৪২ মাস ভারত টেস্টের এক নম্বর দল ছিল। এই মুহূর্তে টিম ইন্ডিয়া ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। লর্ডসে দ্বিতীয় টেস্টে ১৫১ রানে জিতে সিরিজে ভারত ১-০ এগিয়ে। কোহলি ব্রিগেড টগবগ করে ফুটছে এখন। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.