ISL 2021: খারাপ ডিফেন্স, এ বার Kerala Blasters-এর কাছে আটকে গেল SC East Bengal

এখনও জয়ের মুখ দেখল না এসসি ইস্টবেঙ্গল। 

Updated By: Dec 12, 2021, 09:46 PM IST
ISL 2021: খারাপ ডিফেন্স, এ বার Kerala Blasters-এর কাছে আটকে গেল SC East Bengal
এগিয়ে যাওয়ার পর টমিস্লাভ মার্সেলাকে জড়িয়ে লাল-হলুদের সেলিব্রেশন। ছবি: আইএসএল

নিজস্ব প্রতিবেদন: ফের জয় অধরা। চলতি আইএসএল-এ ষষ্ঠ ম্যাচ খেলে ফেললেও এখনও জয়ের মুখ দেখল না এসসি ইস্টবেঙ্গল। প্রথমে গোল করে এগিয়ে গেলেও ফের একবার দুর্বল রক্ষণের খেসারত দিল ম্যানুয়াল দিয়াজের দল। ফলে রবিবার কেরালা  ব্লাস্টার্সের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে রবিবার তিলক ময়দান ছাড়ল লাল-হলুদ। আর ড্র করার পর লিগ টেবিলে ৬ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সবার নীচে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। 

শুরু থেকেই গোল করার জন্য আগ্রাসী মেজাজে খেলছিল দুই দল। ৮ মিনিটে ডিফেন্স থেকে দুরন্ত গতি দেখিয়ে পেরোসেভিচ লাল-হলুদের হয়ে প্রথম কর্ণার জিতে নিলেও সেট পিস কাজে লাগাতে পারল না তাঁর দল। এর আগে ৫ মিনিটে গোলকিপার শঙ্কর রায় ঝাঁপিয়ে বল বাঁচাতে গেলে জেসেল পেনাল্টি বক্সে পড়ে যান। কোরালা পেনাল্টির আবেদন করেছিল। তবে সেই আবেদন নাকচ করে দেন রেফারি। 

১৭ মিনিটে লাল-হলুদের জালে বল জড়িয়ে দেয় কেরালা। আলভারো ভাজকেজ একদম সঠিক সময়ে রান নিয়ে ইস্টবেঙ্গল জালে বল জড়িয়ে দেন। রেফারি প্রথমে গোল দিলেও পরে লাইন্সম্যানের সঙ্গে পরামর্শ করে সেই গোল বাতিল করেন। গোল হওয়ার আগেই পেনাল্টি বক্সের বাইরে হ্যান্ড বলের জন্য রেফারি বাঁশি বাজিয়ে দেওয়ায় গোল বাতিল হয়। ফলে হাঁফ ছেড়ে বাঁচলেন লাল-হলুদের হেড কোচ ম্যানুয়েল দিয়াজ। 

আরও পড়ুন: Vijay Hazare Trophy: ব্রাত্য Anustup-এর ব্যাটে মুম্বইকে হারিয়ে বেঁচে রইল বাংলা

অবশেষে ৩৭ মিনিটে প্রথম গোল পেল এসসি ইস্টবেঙ্গল। রাজু গায়কোয়াড়ের লং থ্র থেকে এল সাফল্য। প্রথম পোস্টে শক্তির পরিচয় দিয়ে দুরন্ত হেডারে টমিস্লাভ মার্সেলা এগিয়ে দিলেন লাল-হলুদকে। 

Kerala Goal

কিন্তু এতে লাভ হল না। সেই দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে সমতা ফেরাল কেরালা। যে টমিস্লাভের গোলে দল এগিয়ে গিয়েছিল, তাঁর গায়ে লেগে বল জালে ঢুকে গেল। ফলে ৪৪ মিনিটে সমতা ফেরাল কেরালা। আলভারো ভাজকেজের শট টমিস্লাভের গায়ে লেগে জালে জড়িয়ে যায়। গোলের আগে অবশ্য রাজু খুবই সহজে বল পায়ে পেয়েও সেটা ভাজকেজের কাছে জমা দিয়েছিলেন। তাই রক্ষণের ব্যর্থতা মোটেও অস্বীকার করা যায় না। 

প্রথমার্ধ ১-১ ফলাফলে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি বদল আনেন ম্যানুয়াল দিয়াজ। ৬৮ মিনিটে একসঙ্গে তিনটি বদল করেন স্প্যানিশ কোচ। চিমা, হামতে এবং কিয়ামের বদলে মাঠে নামলেন বিকাশ জাইরু, আঙ্গুসানা ওয়াহেংবাম এবং আমির দার্ভিসেভিচ। তবে গোল নষ্ট করার মহড়া চলতেই থাকল। 

৭৪ মিনিটে কেরালা রক্ষণে বোঝাপড়ার অভাবের সুযোগে দার্ভিসেভিচ পেনাল্টি বক্সের ভিতরে বল পেলেও সোজা কেরালা ডিফেন্ডারের গায়ে বল মেরে সুযোগ নষ্ট করেন। ফলে নিজেদের ষষ্ঠ ম্যাচেও জিততে পারল না এসসি ইস্টবেঙ্গল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.