ISL 2021: ফর্মে ফিরলেন Roy Krishna, FC Goa-কে হারিয়ে তিনে উঠে এল ATK Mohun Bagan

জোড়া ম্যাচ জিতে স্বস্তিতে এটিকে মোহনবাগান।   

Updated By: Dec 29, 2021, 10:14 PM IST
ISL 2021: ফর্মে ফিরলেন Roy Krishna, FC Goa-কে হারিয়ে তিনে উঠে এল ATK Mohun Bagan
গোলের পর প্রবীর দাসের সঙ্গে সেলিব্রেশনে মত্ত রয় কৃষ্ণা। ছবি: আইএসএল

নিজস্ব প্রতিবেদন: হেড কোচ হিসেবে দলের দায়িত্ব নিতেই এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ভোল একেবারে বদলে গেল। গত ম্যাচে নর্থ-ইস্ট ইউনাইটেডকে ৩-২ গোলে হারানোর পর বুধবার ফতোর্দা স্টেডিয়ামে পুরনো দল এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে জয় পেলেন জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। সবচেয়ে স্বস্তির খবর হল সবুজ-মেরুনের জার্সি গায়ে চাপিয়ে ফের গোল করলেন রয় কৃষ্ণা (Roy Krishna)। আর একটি গোল করলেন এফসি গোয়ার প্রাক্তন লিস্টন কোলাসো (Liston Colaco)। ফলে ২-১ গোলে জিতে লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল এটিকে মোহনবাগান।

খেলার শুরুতে অবশ্য এগিয়ে ছিল গোয়া। পাঁচ মিনিটের মাথায় দুরন্ত শট নিয়েছিলেন মহম্মদ নেমিল। যদিও সেটা গোলের সামান্য বাইরে দিয়ে বেরিয়ে যায়। এরপর দেবেন্দ্র মুরগাঁওকরের শট সরাসরি যায় এটিকে মোহনবাগানের গোলকিপার অমরিন্দর সিংয়ের হাতে। তবে এরপর থেকে প্রথমার্ধের বাকিটা সময় প্রাধান্য বজায় রাখে এটিকে মোহনবাগান। 

২৩ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে দুরন্ত একটি গোল করে এটিকে মোহনবাগানকে এগিয়ে দিলেন লিস্টন কোলাসো। তবে পুরনো দলের বিরুদ্ধে গোল করে কোনও উচ্ছ্বাস প্রকাশ করেননি তিনি। তাঁর বাবা-মায়ের ইচ্ছে ছিল যে এফসি গোয়ায় খেলে গিয়েছেন লিস্টন, সেই দলের বিরুদ্ধে যেন তিনি গোল করেন। লিস্টন গোল করে যেমন বাবা-মায়ের ইচ্ছে পূরণ করলেন, তেমনই কোচ ফেরান্দোকেও স্বস্তি এনে দিলেন। তবে ৩০ মিনিটের মাথায় সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল গোয়া। কিন্তু জর্জ ওর্তিজের ফ্রিকিক অসাধারণ দক্ষতায় বাঁচিয়ে দেন অমরিন্দর।

আরও পড়ুন: SAvsIND: Virat Kohli-র শট বাছাই নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ব্যাটিং কোচ

আরও পড়ুন: Virat Kohli: বিদেশে অফ স্টাম্পের বাইরে খোঁচা দিয়ে আউট হওয়ার ১০-এ ১০ করলেন, দেখে নিন মুহূর্তগুলো

Liston Colaco

এরপর দ্বিতীয়ার্ধের দশ মিনিটের মাথায় ফের এগিয়ে যায় সবুজ মেরুন। এ বার একেবারেই ছন্দে ছিলেন না 'গোল মেশিন' রয় কৃষ্ণা। গোল পাচ্ছিলেন না বলে হয়তো আত্মবিশ্বাসেও চিড় ধরেছিল। কিন্তু একটি ভালে বল পেয়ে রয় সুযোগ হাতছাড়া করেননি। দুরন্ত শটে ২-০ এগিয়ে দেন এটিকে মোহনবাগানকে। ফিজির তারকা স্ট্রাইকার গোল পাওয়ায় নিজের আত্মবিশ্বাস যেমন ফিরে পেলেন, তেমনই দলকেও ভরসা জোগালেন। 

এফসি গোয়া কিছুটা হলেও অক্সিজেন পেল অর্টিজ মেন্ডোজার হাত ধরে। তাঁর গোলেই ১-২ করল ডেরেক পেরেরার দল। ম্যাচের রং বদলে দেওয়ার জন্য এখনও হাতে বেশ কিছুটা সময় ছিল এফসি গোয়ার। কিন্তু লাভ হল না। 

ফেরান্দো দলে যোগ দেওয়ার পরেই পরপর দুই ম্যাচে জয় পেল এটিকে মোহনবাগান। এফসি গোয়া অবশ্য এ দিন একেবারেই নিষ্প্রভ ছিল। অর্টিজের গোলটাও বাগানের রক্ষণ এবং কিপার অমরিন্দরের ভুলেই হয়ে গিয়েছিল। সেটা না হলে কোনও গোল হজম না করেই মাঠ ছাড়তে পারত সবুজ মেরুন। তবে পরপর দুই ম্যাচ যে দলের আত্মবিশ্বাস বাড়াবে সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.