ISL 2020-21: উদ্বোধনী ম্যাচে ভিকুনা-হাবাস দ্বৈরথ; মুখোমুখি কেরালা ব্লাস্টার্স-এটিকে মোহনবাগান

শুক্রবার গোয়ার মাটিতে দুই চ্যাম্পিয়ন কোচের লড়াই।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 19, 2020, 10:47 PM IST
ISL 2020-21: উদ্বোধনী ম্যাচে ভিকুনা-হাবাস দ্বৈরথ; মুখোমুখি কেরালা ব্লাস্টার্স-এটিকে মোহনবাগান
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন :  গত মরসুমের মতো এবারও আইএসএলের প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি এটিকে মোহনবাগান। করোনা উদ্বেগের মাঝেই দর্শকশূন্য স্টেডিয়ামে গোয়ার মাটিতে ফিরছে দেশের সেরা ফুটবল লিগ ইন্ডিয়ান সুপার লিগ। শুক্রবার গোয়ার বাম্বোলিমের জিএমসি স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু আইএসএল সিজন সেভেন।

 

দেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী ক্লাব গতবারের আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগানের সঙ্গে এবার গাঁটছড়া বেঁধেছে গতবারের আইএসএল চ্যাম্পিয়ন এটিকে। তাই এটিকে মোহনবাগান নামে এবার নতুন মোড়কে সুপার লিগে আত্মপ্রকাশ করতে চলেছে। গত মরসুমের যে দল নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন হাবাস এটিকের বেশিরভাগ ফুটবলারকেই তিনি এবার দলে রেখেছেন। সেই দলের সঙ্গে যোগ হয়েছে সন্দেশ ঝিঙ্গান, শুভাশিস বসু, তিরি, ইনম্যান।

 

অন্যদিকে গত বার মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করা স্প্যানিশ কোচ কিবু ভিকুনা এবার কেরালা ব্লাস্টার্সের দায়িত্বে। ২০১৪ সাল থেকে আইএসএলে এই দুই দল মুখোমুখি হয়েছে ১৪ বার। পাঁচবার জিতেছে এটিকে। চারটি ম্যাচ জিতেছে কেরালা। পাঁচ ম্যাচ ড্র হয়েছে। তবে গত মরসুমে কেরালা ব্লাস্টার্সকে হারাতে পারেনি হাবাসের দল। এবার তাই প্রথম ম্যাচেই জয়ের খোঁজে রয় কৃষ্ণা, এডু গার্সিয়ারা।

শুক্রবার গোয়ার মাটিতে দুই চ্যাম্পিয়ন কোচের লড়াই। একদিকে অ্যান্তোনিও লোপেজ হাবাস, অন্যদিকে কিবু ভিকুনা দুজনেই স্প্যানিশ। তাই স্প্যানিশ ফুটবল ঘরানার লড়াই দেখা যেতে পারে শুক্রবার কেরালা ব্লাস্টার্স বনাম এটিকে মোহনবাগান ম্যাচে। তবে ম্যাচের আগে দুই কোচই একে অপরের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল। ভিকুনা বলেন, "ফুটবলে আসল লড়াইয়ে মাঠে, ফুটবলারদের মধ্যে।" আর হাবাস বলেন, "উনি খুব ভালো কোচ। যথেষ্ট শ্রদ্ধা করি।" সেইসঙ্গে হাবাস অবশ্য খোঁচা দিতে ছাড়েননি, আই লিগ আর আইএসএল যে এক নয় সে কথা মনে করিয়ে দিয়েছেন। অন্যদিকে ভিকুনা অবশ্য বলেন, তাঁর দল নতুন হতে পারে, তবে কয়েক সপ্তাহের প্রস্তুতিতে একটা ভালো বোঝাপড়া গড়ে উঠেছে। দলের তরুণদের প্রতি আস্থা রাখছেন তিনি।

আরও পড়ুন - ISL 2020-21: সুপার লিগেও শব্দব্রহ্ম, ভার্চুয়াল দর্শক! সমর্থকরা হাজির থাকবেন 'ফ্যান ওয়াল'-এ 

.