ইংল্যান্ডের বিরুদ্ধে ফিরছেন Ishant, খেলবেন কি Kuldeep?

অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের ঐতিহাসিক সিরিজ হারায় ভারত এবং এই তরুণরা অসাধারণ কৃতিত্বের নিদর্শন রাখেন। 

Updated By: Feb 4, 2021, 11:36 AM IST
ইংল্যান্ডের বিরুদ্ধে ফিরছেন Ishant, খেলবেন কি Kuldeep?

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার থেকে চেন্নাইতে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড (India-England)সিরিজের প্রথম টেস্ট। কিন্তু তার আগে কি হতে পারে ভারতের বোলিং লাইন আপ এই নিয়ে চলছে জল্পনা। সদ্য শেষ হওয়া  Australia সফরে সিনিয়র বোলারদের চোট লাগার ফলে সুযোগ পান সিরাজ, নটরাজন, শার্দুল, ওয়াশিংটনের মত তরুণরা। অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের ঐতিহাসিক সিরিজ হারায় ভারত এবং এই তরুণরা অসাধারণ কৃতিত্বের নিদর্শন রাখেন। 

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ফিট হয়ে গেছেন ভারতের বেশ কিছু তারকা বোলার। দলে ফিরছেন Ishant Sharma, যশপ্রীত বুমরা ও রবিচন্দ্রন অশ্বিন। ডনের দেশে গাব্বায় শেষ টেস্টে দলে ছিলেন না এই তিনজনের কেউই। কিন্তু এই মুহুর্তে তিনজনই দলে ফিরে আসায় ভারত চার বোলারে খেলবে নাকি পঞ্চম বোলারও খেলাবে তাই নিয়ে সিদ্ধান্ত নিতে হবে শাস্ত্রী-কোহলিকে। তবে চিদাম্বরমে পিচে এখনও পর্যন্ত যথেষ্ট পরিমাণে ঘাস আছে, সেক্ষেত্রে তৃতীয় পেসার হিসেবে দলে ঢুকে পড়তে পারেন অস্ট্রেলিয়া সফরের আবিষ্কার মহম্মদ সিরাজ। 

আরও পড়ুন: ফের করোনার গ্রাসে Australia Open, থমকে গেল যাবতীয় প্রস্তুতি

পঞ্চম বোলার হিসেবে কে খেলবেন তা নিয়ে রয়েছে ধন্দ। রবীন্দ্র জাডেজা এখনও সুস্থ নন। সেক্ষেত্রে দ্বিতীয় স্পিনার হিসেবে কুলদীপ যাদবের খেলার সম্ভাবনা উজ্জ্বল। তবে কুলদীপ খেললে, ভারতের লোয়ার অর্ডারের ব্যাটিং একেবারেই দুর্বল হয়ে পড়বে তাই অস্ট্রেলিয়াতে বলের সঙ্গে ব্যাট হাতেও উল্লেখযোগ্য পারফর্ম করা ওয়াশিংটন সুন্দরের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। একইসঙ্গে যদি বাঁহাতি স্পিনার খেলাতে চান কোহলি যিনি ভালো ব্যাটও করতে পারেন তাহলে ড্রেসিংরুমে উপস্থিত রয়েছেন অক্ষর পটেল।

.