এ কী করলেন ঈশান! আগেই বোর্ড কেড়েছে চুক্তি, ফের চরম শাস্তি পেলেন ক্রিকেটার

Ishan Kishan Fined 10 Per Cent Of Match Fe eDC vs MI  IPL 2024: ঈশানের যেন দুঃসময় আর কাটতেই চলছে না। এবার আচরণবিধি জনিত অপরাধে গেলেন জড়িয়ে।

Updated By: Apr 28, 2024, 01:40 PM IST
এ কী করলেন ঈশান! আগেই বোর্ড কেড়েছে চুক্তি, ফের চরম শাস্তি পেলেন ক্রিকেটার
ঈশান কিশান চাপে পড়ে গেলেন ফের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএলের (IPL 2024) ৪৩ নম্বর ম্য়াচে, নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্য়াপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স (DC vs MI, IPL 2024)। দিল্লির ২৫৭ রান তাড়া করে মুম্বই ২৪৭ রান তুলে ফেলেছিল! ১০ রানের জন্য ঋষভ পন্থদের কাছে হারতে হয়েছে হার্দিক পাণ্ডিয়াদের। আর এই ম্যাচে বিপাকে পড়েছেন মুম্বইয়ের উইকেটকিপার-ব্যাটার ঈশান কিশান (Ishan Kishan)। ওপেন করতে নেমে ১৪ বলে ২০ রান করে ফেরা ঈশানকে খেলার শেষেই ম্য়াচ রেফারি জানিয়ে দেন যে তিনি কী ভুল করেছেন! আইপিএলের আচরণবিধি ভাঙায় ঈশানকে ম্যাচ-ফি-র ১০ শতাংশ জরিমানা দিতে হয়েছে। এক্ষেত্রে ম্য়াচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। ঈশানও মাথা পেতে ভুল স্বীকার করে নিয়েছেন।

আরও পড়ুন: KKR vs PBKS | IPL 2024: বেয়ারস্টোর বেদম প্রহার, ২৬১ করেও হারল কেকেআর! ইডেনে ইতিহাস

ঈশান আইপিএল আচরণ বিধির লেভেল ওয়ান অপরাধ করেছেন ২.২ ধারায়। এই ধারায় কোনও ক্রিকেটার ইচ্ছাকৃত ভাবে উইকেটে ধাক্কা বা লাথি মারলে, তাঁকে শাস্তি পেতেই হবে। বেপরোয়াভাবে বা অবহেলায় (দুটো ক্ষেত্রেই দুর্ঘটনাজনিত হলেও) বিজ্ঞাপন বোর্ড, বাউন্ডারি ফেন্স, ড্রেসিং রুমের দরজা, আয়না, জানালা এবং অন্যান্য জিনিসপত্রের ক্ষতি করাও দণ্ডনীয়। ম্যাচ চলাকালীন ক্রিকেট সরঞ্জাম বা পোশাকের অপব্যবহারও অন্তর্ভুক্ত, যদিও আইপিএল আয়োজকরা ঈশানের অপরাধ স্পষ্ট করে জানাননি।

গত মার্চে বিসিসিআই সিনিয়র পুরুষ দলের বার্ষিক প্লেয়ার রিটেইনারশিপের  তালিকা ঘোষণা করেছে। ৩০ জন ক্রিকেটারকে চারটি গ্রেডে ভাগ করা হয়েছিল। সেই তালিকা থেকে বাদ পড়েন দুই তরুণ-ঈশান  ও শ্রেয়স আইয়ার । বলা ভালো নিজেরাই গিলোটিনে গলা দিয়েছেন। বোর্ডের সাফ নির্দেশিকা না মানার 'অবাধ্যতায় বার্ষিক চুক্তি থেকে বাদ গিয়েছেন তাঁরা। বোর্ডের নির্দেশ সত্ত্বেও রঞ্জি ট্রফিতে অংশ নেননি ঈশান। অন্যদিকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি জানিয়েছিল যে, শ্রেয়স আইয়ারের চোটই নেই। তবুও শ্রেয়স মুম্বইয়ের হয়ে শুরুতে খেলেননি।

আরও পড়ুন: Yuvraj Singh | T20 World Cup 2024: বিরাট-রোহিতের অবসর! বিশ্বকাপে বিরাট দায়িত্বে যুবি, বোর্ডকে দিলেন চরম বার্তা

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.