Shaheen Shah Afridi : ওয়াকার ইউনিসকে পালটা দিলেন ইরফান পাঠান, কিন্তু কেন? জেনে নিন

Shaheen Shah Afridi : শাহিন ছিটকে যাওয়ার পর ওয়াকার জানিয়েছিলেন যে ভারতের টপ অর্ডার স্বস্তিতে থাকবে। রবিবার প্রাক্তন পাক অধিনায়ককে পালটা দিয়ে ইরফানের দাবি, জসপ্রীত বুমরা ও হর্ষল প্যাটেল এশিয়া কাপে না খেলার জন্য বিপক্ষের চাপ কমবে।  

Updated By: Aug 21, 2022, 04:30 PM IST
Shaheen Shah Afridi : ওয়াকার ইউনিসকে পালটা দিলেন ইরফান পাঠান, কিন্তু কেন? জেনে নিন
দুই প্রাক্তনের মধ্যে লেগে গেল।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মাঠে এখনও বল গড়ায়নি। তবে এশিয়া কাপের (Asia Cup) 'মাদার অফ অল ব্যাটেল'-এর (IND vs PAK) আগেই দুই দেশের দুই প্রাক্তনের মধ্যে লেগে গেল। ওয়াকার ইউনিসের (Waqar Younis) নাম না করে তাঁকে কটাক্ষ করলেন ইরফান পাঠান (Irfan Pathan)। পাকিস্তানের বাঁহাতি জোরে বোলার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi) এশিয়া কাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন। পাক পেসার ছিটকে যাওয়ার পর ওয়াকার জানিয়েছিলেন যে ভারতের (Team India) টপ অর্ডার স্বস্তিতে থাকবে। রবিবার প্রাক্তন পাক অধিনায়ককে পালটা দিয়ে ইরফানের দাবি, জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও হর্ষল প্যাটেল (Harshal Patel) এশিয়া কাপে না খেলার জন্য বিপক্ষের চাপ কমবে। 

ডান হাঁটুর লিগামেন্টে চোট। আর এই চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে শনিবার সেটা জানিয়েও দেওয়া হয়। সেই ঘটনা সামনে আসার কয়েক ঘণ্টা পর ওয়াকার ট্যুইটারে লিখেছিলেন, 'শাহিনের চোট ভারতের টপ অর্ডারের জন্য বিরাট স্বস্তির। খারাপ লাগছে এটা ভেবে যে, এশিয়া কাপে ওকে দেখতে পারব না আমরা। দ্রুত সেরে ওঠো চ্যাম্পিয়ন'। ওয়াকারের এই ট্যুইটারের পরেই ফ্যানরা তাঁকে সোশ্যাল মিডিয়ায় ধুয়ে দিয়েছেন। আর এ বার পরোক্ষ ভাবে ওয়াকারকে বুঝে নিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন জোরে বোলার। ইরফান এ দিন ট্যুইটারে লিখলেন, 'বুমরা ও হর্ষল এশিয়া কাপ না খেলার জন্য অন্য দলগুলো স্বস্তি পেল!' সোশ্যাল মিডিয়াতে ইরফানের ফলোয়ার সংখ্যা কম নয়। তাঁরাও ওয়াকারকে ব্যাপক ট্রোল করা শুরু হয়েছে। 

আরও পড়ুন: Shaheen Afridi: 'শাহিনের চোট ভারতের টপ অর্ডারের জন্য বিরাট স্বস্তির'

আরও পড়ুন: Shaheen Shah Afridi , Asia Cup 2022: হাঁটুর চোটের জন্য ছিটকে গেলেন আফ্রিদি, বড় ধাক্কা খেল পাকিস্তান

পিসিবি-র তরফ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, 'অক্টোবরে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে শাহিন শাহ আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হল। এই মুহূর্তে ওঁর চোটের যা অবস্থা তাতে চার থেকে ছয় সপ্তাহের বিশ্রাম প্রয়োজন। শাহিন এই মুহূর্তে দলের সঙ্গে নেদারল্যান্ডসে রয়েছে। সেখানেই ওঁর রিহ্যাব চলবে। আগামি কয়েক দিনের মধেই শাহিনের পরিবর্ত ক্রিকেটারের নাম জানিয়ে দেওয়া হবে।' 

২৭ অগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। তবে আসল লড়াই ২৮ অগস্ট। কারণ সে দিন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামবে পাকিস্তান। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে প্রথমবার ১০ উইকেটে হারিয়ে দিয়েছিল পাক দল। ৩১ রানে ৩ উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন ২২ বছরের শাহিন। কেএল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলিকে সাজঘরের পথ দেখিয়েছিলেন তিনি। এহেন শাহিন এ বার 'মাদার অফ অল ব্যাটেল'-এ নিজের দাপট দেখাতে পারবেন না। তেমনই চোটের জন্য বুমরা এবং হর্ষলও মাঠে নামতে পারবেন না। ফলে দুই দলের ব্যাটাররাই স্বস্তি পাবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.