Hardik Pandya: ভারতের টি-২০ অধিনায়ক হিসাবে অভিষেকেই অনন্য ইতিহাস হার্দিকের

এক উইকেটের সৌজন্যেই হার্দিক করে ফেললেন অনন্য রেকর্ড। ভারতীয় পুরুষ দলের প্রথম টি-২০ অধিনায়ক হিসাবে উইকেট পেলেন হার্দিক। 

Updated By: Jun 27, 2022, 02:07 PM IST
Hardik Pandya: ভারতের টি-২০ অধিনায়ক হিসাবে অভিষেকেই অনন্য ইতিহাস হার্দিকের
অভিষেকেই বাজিমাত হার্দিকের

নিজস্ব প্রতিবেদন: ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব ওরফে দ্য ভিলেজে ভারত-আয়ারল্যান্ড (Ireland vs India) প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল। গত রবিবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে (২০-র বদলে ১২ ওভারে খেলা) ভারত অনায়াসে ৭ উইকেটে জিতে ২ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়। ভারতীয় দলের টি-২০ অধিনায়ক হিসাবে অভিষেক করেই নিজের ছাপ রাখলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। শুধু তাই নয় বরোদার তারকা অলরাউন্ডার এদিন অনন্য ইতিহাসও লিখলেন।

হার্দিক মালাহাইডে ব্যাটে-বলে ছাপ রাখলেন। ২ ওভার বল করে ১ উইকেট নেন হার্দিক। পাশাপাশি ১২ বলে ২৪ রান করলেন। আর এই এক উইকেটের সৌজন্যেই হার্দিক করে ফেললেন অনন্য রেকর্ড। ভারতীয় পুরুষ দলের প্রথম টি-২০ অধিনায়ক হিসাবে উইকেট পেলেন হার্দিক। আয়ারল্যান্ডের ওপেনার পল স্টারলিংকে ম্যাচের দ্বিতীয় ওভারে ফেরানোর সঙ্গেই, হার্দিকের মুকুটে যুক্ত হয়ে যায় এই পালক। দেখতে গেলে হার্দিকের ফেভারেই ম্যাচ গিয়েছিল প্রথম থেকে। টস জেতা থেকে নিজেকে দ্বিতীয় ওভারে বোলিংয়ে আনা ও স্টারলিংকে ফেরানো। আইরিশ ব্যটার মিসটাইমিং করে ফেলেন হার্দিকের বলে। সোজা দীপক হুডার হাতে ক্যাচ তুলে দেন তিনি।

কেএল রাহুলের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছিল ঋষভ পন্থের হাতে। তাঁর ডেপুটি হয়েছিলেন হার্দিক। আয়ারল্যান্ডের বিরুদ্ধে পন্থ খেলছেন না। তিনি রয়েছেন ইংল্যান্ডে। ফলে অধিনায়কত্ব করছেন হার্দিক।  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যে টিম খেলছে, মোটামুটি সেই দলই উড়ে এসেছে আয়ারল্যান্ডে। পন্থের পরিবর্তে দলে রয়েছেন দুই উইকেটকিপার-ঈশান কিশান ও দীনেশ কার্তিক। হার্দিক প্রথম ম্যাচেই সফল। আগামিকাল ভারত-আয়ারল্যান্ড দ্বিতীয় টি-২০ ম্যাচ।  ভারত জিতলেই সিরিজ চলে আসবে হার্দিকদের পকেটে। 

আরও পড়ুন: Bhuvneshwar Kumar: আখতারকে ছাপিয়ে গেলেন ভুবি, বল করলেন ঘণ্টায় ২০৮ কিমি গতিতে!

আরও পড়ুনWimbledon: প্রতিটি এসের জন্য দান করবেন ১০০ ইউরো! ইউক্রেনের পাশে পোলিশ এই টেনিস তারকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.