Yuzvendra Chahal | KKR VS RR : ইডেনে ইতিহাস লিখলেন চাহাল! সবার উপরে এখন তিনিই

Yuzvendra Chahal sets all-time IPL record for most wickets: আইপিএলের ইতিহাসে সর্বাধিক উইকেটশিকারি হওয়া ছিল শুধু তাঁর সময়ের অপেক্ষা। এদিন সেই কাঙ্খিত রেকর্ড করে ফেলেলন যুজবেন্দ্র চাহাল। রাজস্থানের তারকা স্পিনার টপকে গেলেন ডোয়েন ব্র্যাভোকে।

Updated By: May 11, 2023, 09:57 PM IST
Yuzvendra Chahal | KKR VS RR : ইডেনে ইতিহাস লিখলেন চাহাল! সবার উপরে এখন তিনিই
চাহাল লিখে ফেলেলেন আইপিএল ইতিহাস। ছবি-আইপিএল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল প্লেঅফে টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) সঞ্জু স্যামসন (Sanju Samson) টস জিতে ব্যাট করতে পাঠান নীতীশ রানাদের (Nitish Rana)। সঞ্জুর সিদ্ধান্ত প্রাথমিক ভাবে ঠিক বলেই প্রমাণ করলেন তাঁর বোলাররা। রাজস্থানের তারকা স্পিনার যুজবেন্দ্র চাহাল একাই তুলে নিলেন চার উইকেট। তাঁর ঘূর্ণিতে কেকেআরের ইনিংস শেষ হয়ে যায় মাত্র আট উইকেটে ১৪৯ রানে। নাইটদের সর্বোচ্চ স্কোরার ভেঙ্কটেশ আইয়ার (৪২ বলে ৫৭)। 

আর এদিন ক্রিকেটের স্বর্গোদ্যানে যুজবেন্দ্র চাহাল লিখে ফেললেন আইপিএল ইতিহাস। ১৫ পেরিয়ে ১৬ বছরে পা দিয়েছে আইপিএল। ক্রোড়পতি লিগের এখন সর্বাধিক উইকেটশিকারি হয়ে গেলেন চাহাল। হ্যাঁ ঠিকই পড়লেন চাহালই এখন মগডালে। ১৪৩ ম্যাচে চাহালের ঝুলিতে চলে এল ১৮৪টি উইকেট। চাহাল টপকে গেলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোকে (১৮৩ উইকেট ১৬১ ম্য়াচে)। চাহালের এই রেকর্ড করা ছিল শুধু সময়ের অপেক্ষা। তা এদিন হেসে খেলে করে ফেললেন চাহাল।

আইপিএল ইতিহাসে সর্বাধিক উইকেটশিকারি যাঁরা

যুজবেন্দ্র চাহাল- ১৪৩ ম্যাচে ১৮৪ উইকেট

ডোয়েন ব্র্যাভো- ১৬১ ম্যাচে ১৮৩ উইকেট

পীযূষ চাওলা- ১৭৬ ম্যাচে ১৭৪ উইকেট

অমিত মিশ্র- ১৬০ ম্যাচে ১৭২ উইকেট

লাসিথ মালিঙ্গা- ১২২ ম্য়াচে ১৭০ উইকেট

২০১৪-২০২১, টানা সাত বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সংসারে ছিলেন তিনি। আজ চাহাল (Yuzvendra Chahal) আরসিবি-র অতীত। গতবছর আইপিএলে চাহালের নতুন ঘর হয়েছে রাজস্থান। ৬.৫ কোটি টাকায় বেঙ্গালুরু ছেড়ে রাজস্থানে এসেছেন হরিয়ানার স্পিনার। আর অশ্বিনের সঙ্গে দারুণ যুগলবন্দিতে করেছেন একের পর এক রেকর্ড। চাহাল আইপিএলে আরসিবি-র হয়ে ১১৩টি ম্যাচ খেলে ১৩৯টি উইকেট নিয়েছেন।

 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.