Virat Kohli | IPL 2023: দশম শ্রেণির পরীক্ষায় কত নম্বর পেয়েছিলেন? মার্কশিট নিয়ে হাজির 'কিং কোহলি'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলির (Virat Kohli) আজ নিজেই এক প্রতিষ্ঠান। সর্বকালের অন্যতম সেরা ব্যাটারের তকমা অনেক দিন আগেই তিনি পেয়ে গিয়েছেন। এর সঙ্গেই তাঁর পরিচয় তিনি ভারতের অন্যতম সফল টেস্ট ক্য়াপ্টেন ও বিশ্বের অন্যতম ফিট অ্যাথলিট। আপাতত জাতীয় দল থেকে সাময়িক ব্রেকে তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছেন তিনি। বিরাট এবার খেলবেন আইপিএল (IPL 202)। আরসিবি-র (RCB) প্রাক্তন ক্যাপ্টেন ও আইপিএল কিংবদন্তি জোর কদমে শুরু করে দিয়েছে প্রস্তুতি। আর এর ফাঁকেই বিরাট সোশ্যাল মিডিয়ায় দারুণ এক জিনিস ভাগ করে নিলেন তাঁর অনুরাগীদের সঙ্গে। কোহলি তাঁর দশম শ্রেণির মার্কশিট শেয়ার করেছেন কু প্ল্যাটফর্মে। 

দিল্লির পশ্চিম বিহারের সেভিয়র কনভেন্ট স্কুলে পড়াশোনা করেছেন দিল্লি। ২০০৪ সালে তাঁর বিষয় ছিল ইংরেজি, হিন্দি, বিজ্ঞান ও প্রযুক্তি, অংক, সমাজ বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি। বেশ ভালো রেজাল্টই করেছিলেন তিনি। তবে কোহলির এই মার্কশিট শেয়ার করার নেপথ্য়ে রয়েছে অন্য একটা কারণ। কোহলি মার্কশিটে ফটোশপ করে ইংরেজির ক্যাপিটাল হরফে স্পোর্টস লিখে জিজ্ঞাসা চিহ্ণ জুড়ে দিয়েছেন। এর সঙ্গেই বিরাট ক্যাপশন দিয়েছেন, 'মার্কশিটে যে বিষয়টির ন্যূনতম উল্লেখ নেই, সেটিই আমার জীবনে সব চেয়ে বেশি চরিত্রের আমদানি করেছে।' এর সঙ্গে বিরাট দিয়েছেন #LetThereBeSport। কিছু বছর আগে বিরাট এক ক্যান্ডিড ইন্টারভিউ দিয়েছেন বলি মহারথী আমির খানকে। সেখানে বিরাট বলেছিলেন, 'আমি তো দ্বাদশ শ্রেণি পর্যন্তও পড়াশোনা করতে পারিনি। একাদশ শ্রেণির গণ্ডি টপকেই দেশের হয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলা শুরু করে দিই। তখন আমার বয়স ১৬। আমি তো স্কুলও শেষ করিনি।'

আরও পড়ুন:  Virat Kohli, IPL 2023: কেন শখের একাধিক গাড়ি বিক্রি করে দিয়েছেন বিরাট? জেনে নিন আসল কারণ
 

২০২১ সালের ১৬ সেপ্টেম্বর কোহলি জানিয়ে ছিলেন যে,আসন্ন টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফর্ম্যাটে, জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর শেষ অভিযান। আর তার ঠিক তিনদিন পরেই কোহলি জানান যে, তিনি আরসিবি-র ক্যাপ্টেনসি থেকেও সরে আসছেন। তবে আরসিবি-র হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি। ২০০৮ সাল থেকেই কোহলি আরসিবি-র হয়ে আইপিএল খেলছেন। অনান্য দলে যাওয়ার সুযোগ একাধিকবার এলেও, তিনি না নেননি। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু শেষ ১০ বছরে একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি বিরাট। ২০১৬ সালে তাঁর নেতৃত্বে আরসিবি রানার্স হয়েছিল। এখন আরসিবি-র অধিনায়ক ফাফ দু প্লেসিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

English Title: 
Virat Kohli Shares His 10th Grade Marksheet
News Source: 
Home Title: 

দশম শ্রেণির পরীক্ষায় কত নম্বর পেয়েছিলেন? মার্কশিট নিয়ে হাজির 'কিং কোহলি'!

Virat Kohli | IPL 2023: দশম শ্রেণির পরীক্ষায় কত নম্বর পেয়েছিলেন? মার্কশিট নিয়ে হাজির 'কিং কোহলি'!
Caption: 
কোহলি শেয়ার করলেন মার্কশিট
Yes
Is Blog?: 
No
Section: