Virat Kohli: কোহলির চোখে মুখে এখনও বিরাট বিস্ময়! কাকে বললেন 'এগিয়ে যাও, আগামীকে নেতৃত্ব দাও'

Virat Kohli in awe of Shubman Gill's maiden IPL hundred: শুভমন গিল যেদিন খেলেন, সেদিন দু'চোখ ভরে দেখতে হয়। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ওপেনার তিনি। দেশের জার্সির ধারাবাহিকতাই ধরে রেখেছেন আইপিএলে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শতরানও করে ফেলেছেন শুভমন। শুভমনের ব্যাটিং দেখে কোহলি তাঁকে বিরাট সার্টিফিকেট দিলেন।   

Updated By: May 16, 2023, 01:47 PM IST
Virat Kohli: কোহলির চোখে মুখে এখনও বিরাট বিস্ময়! কাকে বললেন  'এগিয়ে যাও, আগামীকে নেতৃত্ব দাও'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৭ মে ২০২৩, ৫১ বলে ৯৪ রানের ইনিংস খেলেছিলেন শুভমন গিল (Shubman Gill)। লখনউ সুপার জায়েন্টসের (GT vs LSG) বিরুদ্ধে মাত্র ছয় রানের জন্য সেঞ্চুরি রেখে এসেছিলেন মাঠে। বীরেন্দ্রে শেহওয়াগের (Shubman Gill) মতো মহারথী ওপেনার শুভমনকে কটাক্ষ করে দু'কথা শুনিয়ে দিয়েছিলেন। বীরু বলেছিলেন, 'আমি আশা করি শেষ চার ম্যাচে ও ওর ক্লাস দেখাবে। যেটা ভারতীয় দলের হয়ে দেখিয়েছে। আমি ওর থেকে আইপিএল সেঞ্চুরি চাই।' জানা নেই যে, বীরুর সেই কথা শুভমনের কানে গিয়েছে কিনা! তবে শুভমন বীরুকে উত্তর দেওয়ার জন্য হাতে গুনে ঠিন আট দিন নিলেন। ঠিক যে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সেঞ্চুরি রেখে এসেছিলেন, এবার সেই মাঠেই আইপিএলের প্রথম সেঞ্চুরি হাঁকালেন শুভমন। সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে শুভমন ৫৮ বলে ১০১ রানের ইনিংস খেলেছেন। এই ইনিংস ১৩টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল। এই ইনিংসে ২২ বলে ৫০ রান পূর্ণ করেন শুভমন। ফের একবার তাঁর ব্যাটিং মোহিত করেছে বাইশ গজকে। আর শুভমনের জাতীয় দলের সতীর্থ ও আইডল বিরাট কোহলিও (Virat Kohli) মোহিত শুভমনের ব্যাটিং দেখে। ব্যাটিং মায়েস্ত্রো শুভমনের সেঞ্চুরির ছবি ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করে লেখেন, 'যেখানে সম্ভাবনা, সেখানে শুভমন। এগিয়ে যাও, আগামী প্রজন্মকে নেতৃত্ব দাও। ঈশ্বর তোমায় আশীর্বাদ করুক।'

ম্যাচের সেরা হয়ে পঞ্জাব তনয় বলেছেন, 'আমার বয়স যখন ১২-১৩ বছর ছিল, ঠিক সেই সময় থেকেই আমি বিরাট কোহলিকে ফলো করতাম। যবে থেকে আমি ক্রিকেট বুঝতে শিখেছি, তবে থেকেই বিরাট ভাই আমার আইডল। ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকে বিরাট ভাইয়ের সঙ্গে অনেক সময় কাটিয়েছি। একে অপরকে আর ভালোভাবে চিনতে ও জানতে পেরেছি। এবং ওঁর কাছ থেকে অনেক ব্যাটিংয়ের অনেক খুঁটিনাটি শিখতেও পেরেছি। আমার পারফরম্যান্স যেমনই হোক, বিরাট ভাই সবসময় আমাকে উদ্বুদ্ধ করে।' বিরাটের সঙ্গে শুভমনের সম্পর্ক দুর্দান্ত বিরাটের যখনই ইচ্ছা হয়, তখনই তিনি শুভমনকে রোলেক্সের মহামূল্যবান ঘড়ি উপহার দেন। শুভমন যে আগামীর মহাতারকা হয়ে উঠছেন, সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। 

আরও পড়ুন: Shubman Gill, IPL 2023: শুভমনের শতরানের পরেও নেহরার মুখ গোমড়া! হার্দিকের সঙ্গেও লেগে গেল! দেখুন ভাইরাল ভিডিয়ো

গত জানুয়ারিতে শুভমান দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন। তাঁর ব্যাটিংয়ে থ হয়েছিল ক্রিকেটবিশ্ব। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে, ওপেন করতে নেমে ৪৯.১ ওভার পর্যন্ত ব্যাট করেন শুভমন ১৪৯ বলে ২০৮ রানের ইনিংস খেললেন। ১৯টি চার ও ৯টি ছক্কা হাঁকালেন তিনি। পঞ্চম ভারতীয় হিসাবে আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে দ্বি-শতরান করলেন গিল। সেঞ্চুরির হিসাবে ধরলে আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে এটি ছিল তরুণ ওপেনারের তৃতীয় সেঞ্চুরি। ভারতের দ্রুততম ক্রিকেটার হিসাবে এই কীর্তি গড়েছিলেন গিল। এর আগে ভারতীয়দের মধ্যে সবচেয়ে দ্রুত হাজার রানের গন্ডি পেরোনোর রেকর্ড ছিল যুগ্মভাবে বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানের  দখলে। তাঁরা এই কীর্তি গড়েছিলেন ২৪ ইনিংসে। শুধু ভারতের নিরিখে নয়, গোটা বিশ্বে দ্রুততম হাজার রান তোলার নিরিখেও গোটা বিশ্বে দ্বিতীয় স্থানে চলে এলেন শুভমন। একমাত্র পাকিস্তানের ফকর জামান তাঁর চেয়ে কম ইনিংসে (১৮) ওয়ানডেতে হাজার রানের গণ্ডি পেরিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.