Sunil Gavaskar VS Rohit Sharma: ফের লেগে গেল! কেন রোহিতের উপর চটে গেলেন গাভাসকর? জেনে নিন

ইনিংসের তৃতীয় ওভারে দীপক চাহারের বলে তিনি স্কুপ শট খেলতে যান। আর সেইসঙ্গে পয়েন্ট অঞ্চলে দাঁড়িয়ে থাকা রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 8, 2023, 07:55 PM IST
Sunil Gavaskar VS Rohit Sharma: ফের লেগে গেল! কেন রোহিতের উপর চটে গেলেন গাভাসকর? জেনে নিন
রোহিতের উপর চটে গেলেন গাভাসকর! কিন্তু কেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার রোহিত শর্মার (Rohit Sharma) উপর বেজায় চটলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে যেভাবে রোহিত আউট হয়েছেন, সেটা একেবারেই মেনে নিতে পারছেন না 'লিটল মাস্টার'। ৬ মে চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) দলের কাছে ৬ উইকেটে হেরে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। সেই ম্যাচে খালি হাতে আউট হয়ে যান 'হিট ম্যান'। আর সেইজন্য রেগে লাল হয়ে গিয়েছেন গাভাসকার।

সেই ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রোহিত। ইনিংসের তৃতীয় ওভারে দীপক চাহারের বলে তিনি স্কুপ শট খেলতে যান। আর সেইসঙ্গে পয়েন্ট অঞ্চলে দাঁড়িয়ে থাকা রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। 

যখন রোহিত আউট হন, সেই সময় মুম্বইয়ের ২.৫ ওভারে তিন উইকেটে ১৪ রান ছিল। গাভাসকারের বক্তব্য এটাই যে এমন ঝুঁকিপূর্ণ একটি শট খেলার আগে মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়কের উচিত ছিল বলের উপর নিজের চোখটা ভালোভাবে সেট করে নেওয়া।

আরও পড়ুন: Mahendra Singh Dhoni And Virat Kohli: কেন বিরাটের নাম নিয়ে সতীর্দের সতর্ক করলেন ধোনি? দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: WTC Final 2023: ঋদ্ধির কামব্যাক হল না, মেগা ফাইনালে কে এল রাহুলের বদলি কে? জেনে নিন

গাভাসকার বললেন, 'রোহিতকে দেখে মনেই হল না যে তিনি একটা ম্যাচ খেলতে নেমেছেন। হতেই পারে যে আমার ভুল মনে হচ্ছে, তবে ও যেভাবে শট খেলল সেটা একজন অধিনায়কের ওই সময় একবারে খেলা উচিত নয়। যখন দল কঠিন সময়ের মধ্যে দিয়ে এগোচ্ছে, তখন একজন অধিনায়কের উচিত সেই দলের হালটা ধরে রাখা। সবসময়ই উচিত যেন সে একটা দায়িত্ববান ইনিংস খেলে এবং দলকে কঠিন সময় থেকে বের করে আনতে পারে। যেখানে পাওয়ার প্লে চলকালীন দুটো উইকেট পড়ে গিয়েছে এবং তুমি খুব একটা ভালো ফর্মেও নেই, সেখানে এমন শট খেলার কোনও মানেই হয় না।'

সেই আউটের পরই রোহিতের নাম আইপিএল-এ একটি লজ্জার রেকর্ডের সঙ্গে যুক্ত হয়ে গেল। তিনি এই টুর্নামেন্টে সবথেকে বেশিবার শূন্য রানে আউট হয়ে ফিরে গিয়েছেন। এখনও পর্যন্ত  মোট ১৬বার তিনি রানের খাতা না খুলেই আউট হয়েছেন রোহিত। তাই গাভাসকারের মতে, রোহিত শর্মাকে একটু বিশ্রাম নিয়ে পরের ম্যাচে আবারও ফেরা উচিত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.