Naveen-ul-Haq: তিনি বল করলেই 'Kohli, Kohli' শব্দ-ব্রহ্ম! ভারত ছাড়ার আগে কী বললেন নবীন?

Naveen-ul-Haq on 'Kohli, Kohli' chants: নবীন-উল-হককে বারবার শুনতে হয়েছে 'কোহলি...কোহলি...' শব্দ-ব্রহ্ম। ভারত ছাড়ার আগে এই ট্রোল নিয়ে যা বলার বলে গেলেন এলএসজি-র আফগান জোরে বোলার।

Updated By: May 25, 2023, 03:29 PM IST
Naveen-ul-Haq: তিনি বল করলেই 'Kohli, Kohli' শব্দ-ব্রহ্ম! ভারত ছাড়ার আগে কী বললেন নবীন?
সাংবাদিক বৈঠকে অকপট নবীন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আকাশ মাডওয়ালের (Akash Madhwal) আগুনে পেস বোলিংয়ের সৌজন্যে, লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ৮১ রানে হারিয়ে আইপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে চলে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। চিপকেও (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) লাইমলাইট ছিলে লখনউয়ের বছর তেইশের তরুণ আফগান পেসার নবীন-উল-হক (Naveen-ul-Haq)। নবীন নির্দিষ্ট কোটার বল করে ৩৮ রান দিয়ে চার উইকেট তুলে নিয়েছেন। দুরন্ত পারফরম্যান্স ছিল তাঁর। নবীন মূলত তিন কারণে খবরে ছিলেন। এক দুরন্ত বোলিং, দুই তাঁর কানে আঙুল দিয়ে সেলিব্রেশন ও তিন, যেটা বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে ঝামেলা হওয়ার পর থেকেই শুনে আসছেন, 'কোহলি...কোহলি...' ('Kohli, Kohli' ) ট্রোল। লখনউয়ের আইপিএল অভিযান এবারের মতো শেষ। এবার নবীন ফিরে যাবেন কাবুলে। দেশে ফেরার আগে কোহলি ট্রোল ইস্যুতে যা বলার বলে দিলেন নবীন।

ম্যাচের পর সাংবাদিক বৈঠকে নবীন বলেন, 'আমি কোহলি...কোহলি... যপ উপভোগ করেছি। এটা ভালোলেগেছে যে, মাঠে সবাই কোহলির নামে জয়ধ্বনি দিয়েছে। এটা কোহলির বদলে অন্য যে কোনও প্লেয়ারের নামে হতে পারে। এমনটা আমাকে দলের হয়ে ভালো খেলার প্যাশন দেয়। আমি বাইরের আওয়াজে কর্ণপাত করি না। আমার ফোকাস শুধুই ক্রিকেটে। আমার ওপর এর কোনও প্রভাব পড়ে না। একজন পেশাদার স্পোর্টসমেন হিসেবে এটা নিজের দিকেই নিতে হয়। কোনও দিন দলের জন্য ভালো পারফর্ম করতে না পারলে, ফ্যানরা দু'কথা শুনিয়ে দেবেন। বিশেষ কিছু করতে পারলেই, ওই একই মানুষজনের থেকে নিজের নামে জয়ধ্বনি শোনা যায়।'

আরও পড়ুন: Who Is Akash Madhwal: তাঁর পঞ্চবাণে মুম্বইয়ের দাপুটে জয়, কে এই ইঞ্জিনিয়ার-ক্রিকেটার? রইল আকাশের বায়োডেটা

আইপিএল ইতিহাসে চোখ রাখলে দেখা যাবে যে, মাঠের মধ্যে তুমুল ঝামেলায় জড়িয়ে, খেলোয়াড়দের অগ্নিশর্মা হওয়ার ঘটনা একেবারেই নতুন কিছু নয়। চলতি আইপিএলে এলএসজি বনাম আরসিবি ম্যাচ ছিল তেমনই এক উদাহরণ। কেএল রাহুলদেরঘরের মাঠ একানা ক্রিকেট স্টেডিয়াম অগ্নিগর্ভ হয়ে উঠেছিল। একাধিকবার কথাকাটিতে জড়িয়ে পড়েছিলেন ক্রিকেটাররা। উত্তপ্ত বাদানুবাদে জড়ান আরসিবি মহারথী বিরাট-নবীন ও এলএসজি-র মেন্টর গৌতম গম্ভীর । আচরণবিধি ভঙ্গের অপরাধে কোহলি-গম্ভীরের ১০০ শতাংশ ও নবীনের ৫০ শতাংশ ম্যাচ-ফি কেটে নিয়েছে বিসিসিআই ! এরপর নবীন বনাম বিরাটের লড়াই চলেছিল সোশ্যাল মিডিয়াতেও। দু'জনেই একে-অপরকে সুকৌশলে আক্রমণ করেছিলেন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.