Mohun Bagan vs KKR: 'কোনও ফ্যানকে অসম্মান করা হয়নি'! মোহনবাগানকে পাল্টা দিল কেকেআর

KKR Issue Official Statement on Mohun Bagan's Claims of Fans Denied Entry at Eden Gardens: কলকাতা-লখনউ ম্যাচ দেখতে আসা কোনও সবুজ-মেরুন সমর্থককে অসম্মান করা হয়নি। মোহনবাগানের অভিযোগের পাল্টা দিল কেকেআর ম্য়ানেজমেন্ট।  

Updated By: May 22, 2023, 08:47 PM IST
Mohun Bagan vs KKR: 'কোনও ফ্যানকে অসম্মান করা হয়নি'! মোহনবাগানকে পাল্টা দিল কেকেআর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএলে (IPL 2023) লিগের শেষ ম্যাচে গত শনিবার, কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants, KKR vs LSG)। এই ম্যাচের আলাদাই তাৎপর্য ছিল কলকাতার মানুষের কাছে। এলএসজি-র মালিক সঞ্জীব গোয়েঙ্কা মোহনবাগান (Mohun Bagan) ফুটবল ক্লাবের চেয়ারম‌্যানও। আইএসএল (ISL 2023) জেতার রাতেই তিনি সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছিলেন। মোহনবাগান নামের আগে থেকে এটিকে শব্দ সরিয়ে দেন তিনি। মোহনবাগানের নতুন নামকরণ করেন মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। মোহনবাগান ফ্যানদের বিশেষ উপহার দেওয়ার জন্যই লখনউকে তিনি সবুজ-মেরুন রংঙের জার্সিতে মাঠে নামিয়েছিলেন। তবে বহু বাগান সমর্থকের ইডেন খেলা দেখতে যাওয়ার অভিজ্ঞতা একেবারেই সুখকর হয়নি।

বেশ কিছু সদস্যকে ইডেনে ঢুকতে বাধা দেওয়া হয়েছিল বলে অভিযোগ ওঠে। ফ্যানদের জার্সিতে মোহনবাগানের লোগো ও স্কার্ফ থাকায় তাঁরা গ্যালারিতে ঢুকতে পারবেন না বলেই জানানো হয়! তবে এই অভিযোগ পুলিসের বিরুদ্ধে ওঠেনি। বরং কেকেআর ম্যানেজমেন্টেকেই ফ্যানরা আসামীর কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। বাগান ভক্তরা জানান যে, শাহরুখ খানের টিম ম্যানেজমেন্টই নাকি তাঁদের প্রিয় ক্লাবের জার্সিতে মাঠে ঢুকতে বাধা দিয়েছিল। মোহনবাগানের এক ফ্যান ক্লাবের সদস্যরা গোয়েঙ্কাকে ধন্যবাদ জানাতে এসেছিলেন। তাঁরা ক্লাব থেকে দল বেঁধেই ইডেনমুখী হয়েছিলেন। কিন্তু প্রিয় ক্লাবের লোগো ও স্কার্ফ পরে মাঠে ঢুকতে না দেওয়ার জন্য তাঁরা রীতিমতো ক্ষুব্ধ হয়েছিলেন। যদিও পরে সবাইকে মাঠে ঢুকতে দেওয়া হয়েছিল বলেই জানা যায়। কেকেআর ম্যানেজমেন্টের এই আচরণের তীব্র প্রতিবাদ জানাল মোহনবাগান। ক্লাবের সাধারণ সচিব দেবাশিস দত্ত কেকেআরের তীব্র নিন্দা করেছিলেন। 

আরও পড়ুন: Mohun Bagan Slams KKR: 'ভারতের জাতীয় ক্লাবকে অসম্মান'! কেকেআরের তীব্র নিন্দায় মোহনবাগান

দেবাশিস তাঁর চিঠিতে লিখেছিলেন, 'মোহনবাগান সমর্থকদের কাছে এটি বিশেষ ম্যাচ ছিল। কারণ এলএসজি নতুন সবুজ-মেরুন জার্সি পরেছিল। কিন্তু কেকেআর ম্যানেজমেন্ট মোহনবাগান সমর্থকদের (যাঁরা কেকেআর ও এলএসজি-র ফ্যানও) স্বাধীনতা খর্ব করেছে ক্লাবের জার্সিতে স্টেডিয়ামে ঢুকতে না দিয়ে। ১৯৯০ সাল থেকে, আমি বিশ্বের বিভিন্ন প্রান্তে ফিফা বিশ্বকাপের ম্যাচ দেখতে যাই আমাদের জাতীয় ক্লাব মোহনবাগানের জার্সি পরেই। কোথাও আমাকে আটকানো হয়নি। এটা প্রতিটি মানুষের অধিকারের মধ্যে পড়ে, সে কোন দলকে সমর্থন করবে এবং সেই দলের জার্সি পরবে। কারোর অধিকার নেই অন্যের ব্যক্তিগত পছন্দে হস্তক্ষেপ করার। ভারতের জাতীয় ক্লাব মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবকে অসম্মান করা ও আমাদের সমর্থকদের ভাবাবেগে আঘাত করার জন্য, কেকেআর ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তের তীব্র নিন্দা করছি।' এবার কেকেআর এই চিঠির উত্তর দিল।

কেকেআর ট্যুইটারে সরকারি বিবৃতি দিয়ে জানিয়েছে, 'কিছু বিভ্রান্তিকর রিপোর্ট বাজারে ঘুরছে। বলা হচ্ছে, কেকেআর ম্য়ানেজমেন্ট নাকি গত ২০ মে কেকেআর বনাম এলএসজি ম্যাচে ইডেন গার্ডেন্সে ফ্যানদের ঢুকতে বাধা দিয়েছিল। রেকর্ডের জন্য বলে রাখি, কেকেআর ম্য়ানেজমেন্টের সঙ্গে স্টেডিয়ামের ক্রাউড ম্যানেজমেন্টের কোনও সম্পর্ক নেই। গা জোয়ারি বিপণন কৌশলের সঙ্গে জড়িয়ে রয়েছে স্বার্থ। আইপিএল লিগ নীতি মেনে সেই অ্যান্টি অ্যামবিউশ মার্কেটিং টিমকে থামানো হয়েছিল। ইডেনে প্রতিটি ম্যাচ হাউজফুল করার জন্য ফ্যানদের কাছে কৃতজ্ঞ কেকেআর। ফ্যানদের সঙ্গে আমাদের সম্পর্ক অসাধারণ। এটি যে কোনও ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে বড় ফ্যান বেসগুলির মধ্যে। কাউকে কখনও অসম্মান করবে না কেকেআর।' 

কেকেআরের এই প্রতিক্রিয়ার পর দেবাশিস দত্ত বলেছেন, 'মোহনবাগানের লোগো পড়ে মাঠে ঢোকা যাবে না এরকম কোনও বিধিনিষেধ ছিল না। আইপিএল ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রতিযোগিতা। তাহলে সেখানে কেন লখনউ সুপার জায়ান্টস বনাম  কেকেআর ম্যাচে ধারাভাষ্যকারদের মোহনবাগান নাম বলা থেকে বিরত করা গেল না? এই বিষয়টিও ভেবে দেখা দরকার। তাহলে কি সেখানেও অ্যাম্বুশ মার্কেটিং করা হয়েছিল? মনে হয় কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ্যের কলকাতা তথা বাংলার ক্রিকেটপ্রেমী দর্শকদের সঙ্গে একাত্ম হতে কোনও জায়গায় সমস্যা হচ্ছে। আশা করি,  বিষয়টি তারা ভেবে দেখবেন এবং আগামী দিনে হয়তো তারা কেকেআর যে কলকাতার তথা বাংলার ক্রিকেটপ্রেমীদের দল সেটা প্রতিষ্ঠা করতে সফল হবেন।' কেকেআর বনাম মোহনবাগান লড়াই চলছে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.