IPL Final 2023, CSK vs GT: 'ভিলেন' সেই বৃষ্টি, কাপ জয়ের লক্ষ্যে রিজার্ভ ডে-তে নামবেন ধোনি-হার্দিক

আগে থেকেই রবিবার আমদাবাদে বৃষ্টির পূর্বাভাস ছিল। সেই মতো সন্ধ্যা নামতেই শুরু হয় বৃষ্টি। বেশ জোরে বৃষ্টি হচ্ছিল। ফলে মাঠ ঢাকা ছিল কভারে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 28, 2023, 11:23 PM IST
IPL Final 2023, CSK vs GT: 'ভিলেন' সেই বৃষ্টি, কাপ জয়ের লক্ষ্যে রিজার্ভ ডে-তে নামবেন ধোনি-হার্দিক
কাপ জয়ের লক্ষ্যে রিজার্ভ ডে-তে নামবেন ধোনি-হার্দিক।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আশঙ্কারই সত্যি। লাগাতার বৃষ্টির জেরে রবিবার শেষমেশ বাতিলই করতে হল চলতি আইপিএল ফাইনাল। সোমবার অর্থাৎ ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মেগা লড়াইয়ে মুখোমুখি হবে গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। 

সন্ধ্যা ৭টায় টস হবে। সাড়ে ৭টা থেকে খেলা শুরু। একই নিয়মে খেলা হবে। তবে যদি সেমবারও খেলা না হয়, তা হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে হার্দিক পান্ডিয়ার দল। সেক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনির সতীর্থদের রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হবে। কারণ লিগ পর্বে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন রাশিদ খান-শুভমন গিলরা। ঋদ্ধিমান সাহা-মহম্মদ শামিদের ঝুলিতে রয়েছে ১০টি জয়। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে সিএসকে। ১৪ ম্যাচে ৮টি জয় নিয়ে ডেভন কনওয়ে-রুতুরাজ গায়কোয়াড়দের ঝুলিতে রয়েছে ১৭ পয়েন্ট। 

আরও পড়ুন: Deepak Chahar: কার কথায় জয়াকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন? অকপটে জানালেন দীপক চাহার

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: মেগা ফাইনালের আগেই অবসরের ঘোষণা করলেন ধোনির দলের তারকা! কে তিনি?

আগে থেকেই রবিবার আমদাবাদে বৃষ্টির পূর্বাভাস ছিল। সেই মতো সন্ধ্যা নামতেই শুরু হয় বৃষ্টি। বেশ জোরে বৃষ্টি হচ্ছিল। ফলে মাঠ ঢাকা ছিল কভারে। কিন্তু আউটফিল্ডে বেশ কিছু জায়গায় জল জমতে শুরু করেছিল। যে বেগে বৃষ্টি হচ্ছিল, তাতে ফাইনাল রবিবার হবে কি না তা নিয়ে সংশয় শুরু হয়।

খেলা শুরু হওয়ার কাট অফ টাইম (যে সময়ের মধ্যে খেলা শুরু হলে অন্তত ৫ ওভার করে খেলা হবে) জানিয়ে দেয় আইপিএল। রাত ৯.৩৫ মিনিট পর্যন্ত সময় ছিল। অর্থাৎ, রাত ৯.৩৫ মিনিটের আগে যদি খেলা শুরু করা যেত তা হলে এক ওভারও কমত না। পুরো ৪০ ওভারের খেলা হত। খেলার ফয়সালা হতে গেলে দু’টি দলকে অন্তত ৫ ওভার করে খেলতে হত। অর্থাৎ, মোট ১০ ওভারের খেলা করাতেই হত। সেই খেলা শুরু হওয়ার শেষ সময় ছিল রাত ১২.০৬ মিনিট। অর্থাৎ, তার মধ্যে খেলা শুরু না হলে খেলা ভেস্তে যেত। সেটাই হল। বৃষ্টি থামলেও আউটফিল্ড ছিল বেশ ভিজে। তাই ম্যাচ রেফারি জভাগল শ্রীনাথ ও দুই অনফিল্ড আম্পায়ার চেন্নাই এবং গুজরাত দলের সঙ্গে কথা বলে। এবং দুটি দলই মাঠের অবস্থা দেখে রিজার্ভ ডে-তে মাঠে নামার সিদ্ধান্ত নেয়। ফলে মেগা ফাইনালের স্বাদ পেতে হলে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতেই হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.