Wriddhiman Saha, IPL 2023: কেন উল্টো ট্রাউজার্স পরে মাঠে নেমেছিলেন? জবাব দিলেন ঋদ্ধি

লখনউয়ের ইনিংসের সময় গুজরাতের পরিবর্ত উইকেটকিপার হিসাবে মাঠে নামেন কেএস ভরত। ফলে সাজঘরে হালকা মেজাজে ছিলেন ঋদ্ধি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 8, 2023, 02:28 PM IST
Wriddhiman Saha, IPL 2023: কেন উল্টো ট্রাউজার্স পরে মাঠে নেমেছিলেন? জবাব দিলেন ঋদ্ধি
লখনউয়ের বিরুদ্ধে মারমুখী মেজাজে অর্ধ শতরানের পর ব্যাট দেখাচ্ছেন ঋদ্ধিমান সাহা। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বয়স একটা নিছক সংখ্যা। সর্বোচ্চ পর্যায়ের ফিটনেস ও লড়াকু মানসিকতা বজায় রাখলে কঠিন মঞ্চে পারফর্ম করা যায়। চলতি আইপিএল-এ (IPL 2023) গুজরাত টাইটান্সের (Gujarat Titans) জার্সি গায়ে চাপিয়ে সেটা গত ১১টি ম্যাচেই বুঝিয়ে দিলেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। এখনও পর্যন্ত ২৭৩ রান করে ফেলেছেন 'সুপারম্যান'। গড় ২৭.৩০। স্ট্রাইক রেট ১৩৭.১৯। সঙ্গে রয়েছে লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) বিরুদ্ধে ৪৩ বলে ৮১ রান। তবে এমন ইনিংস খেললেও, অন্য একটি কারণে সোশ্যাল মিডিয়াতে ট্রোল হলেন পাপালি। 

কারণ খেলার মাঝেই ট্রাউজার্স উল্টে গিয়েছিল। কিন্তু কীভাবে এমন ঘটনা ঘটল, সে সতীর্থ কে এস ভরতকে (KS Bharat) জানালেন বঙ্গ উইকেটকিপার। ঋদ্ধি বলেন, "ফিজিয়ো আমাকে একটা ওষুধ খেতে বলেছিল। সেইজন্য আমি তখন খাওয়া দাওয়া করছিলাম। এদিকে খেলা শুরু হওয়ার সময় হয়ে গিয়েছিল। তাই দ্রুত মাঠে নামতে বলা হয় আমাকে। তাড়াহুড়োয় খেয়াল করিনি। উল্টো ট্রাউজার্স পরেই নেমে পড়েছিলাম। যদিও দু’ওভার পরেই আমি ফিরে আসি সাজঘরে। সবাই বিষয়টা খেয়াল করলেও আমার মাথায় ছিল না।" 

লখনউয়ের ইনিংসের সময় গুজরাতের পরিবর্ত উইকেটকিপার হিসাবে মাঠে নামেন কেএস ভরত। ফলে সাজঘরে হালকা মেজাজে ছিলেন ঋদ্ধি। তবে তড়িঘড়ি মাঠে নামার বার্তা আসতেই উল্টো ট্রাউজার পরে মাঠে নেমে যান তারকা উইকেটকিপার। 

আরও পড়ুন: Wriddhiman Saha | Virat Kohli: 'হোয়াট আ...'! ঋদ্ধির বিরাট প্রশংসায় কোহলি, সোশ্যালে সুনামি...

আরও পড়ুন: Wriddhiman Saha | WTC Final: ধেয়ে এল ভংয়কর ঋদ্ধি ঝড়! বাংলার ছেলেকে চাই বিশ্বযুদ্ধে, আরও জোরাল হল দাবি

এদিকে উইকেটকিপিং-এর সঙ্গে তাঁর ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশেষজ্ঞরা। বয়সের অজুহাত দিয়ে টিম ইন্ডিয়ার টেস্ট দল থেকে তাঁকে ছেঁটে ফেলা হয়েছে। তবুও সবাইকে ভুল প্রমাণ করে দুরন্ত ছন্দে রয়েছেন ঋদ্ধি। নিজের পারফরম্যান্স নিয়ে বলেছেন, "সব ম্যাচের আগেই প্রস্ততি নিই। আগের ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৪০ রান মতো করেছিলাম। ওই ম্যাচে হার্দিকও ভালো খেলেছিল। লখনউয়ের বিরুদ্ধে আগের ম্যাচের ছন্দ ধরে রাখতে চেয়েছিলাম। আমার সুবিধা হল পাওয়ার প্লের সময় ঝুঁকি নেওয়ার সুযোগ থাকে। ক্রিকেটীয় শট খেলাই আমার শক্তি। ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে শট খেলার চেষ্টা করেছি।" 

গত বছর আবর্ভাবেই ট্রফি জিতেছিল গুজরাত। সেবার ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমকা পালন করেছিলেন ঋদ্ধি। এবারও পাপালি ফর্মে আছেন। তেমন ছন্দে থেকে শীর্ষে রয়েছে তাঁর দল। এবার আইপিএল-এর বাকি ম্যাচগুলোতে ঋদ্ধি এমন পারফরম্যান্স করতে পারেন কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.