Virat Kohli, IPL 2023: কেন শখের একাধিক গাড়ি বিক্রি করে দিয়েছেন বিরাট? জেনে নিন আসল কারণ

কেরিয়ারের ২৭ তম থেকে ২৮ তম টেস্ট শতরান পেতে তাঁর সময় লেগেছিল পুরো ১২০৫ দিন। লাল বলের ক্রিকেটে বড় রানের খরাকে একেবারে পাঠালেন মাঠের বাইরে। শেষ টেস্টের চতুর্থদিন বিরাট পেয়ে গিয়েছিলেন তাঁর অধরা মাধুরী। লাল বলের ক্রিকেটে তাঁর শতরান দেখার 'তীর্থের কাক'-এর মতো বসেছিলেন স্ত্রী অনুষ্কা শর্মা। বিরাট শতরান করার পরেই ৭৫ তম ১০০ উৎসর্গ করেন অনুষ্কাকেই। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 30, 2023, 12:34 PM IST
Virat Kohli, IPL 2023: কেন শখের একাধিক গাড়ি বিক্রি করে দিয়েছেন বিরাট? জেনে নিন আসল কারণ
পছন্দের গাড়িগুলোর সামনে এভাবেই পোজ দিতেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অন্য সেলিব্রেটিদের মতো তাঁরও দামী গাড়ি কেনার খুব শখ। কয়েক বছর আগে পর্যন্ত বিরাট কোহলির (Virat Kohli) গ্যারাজে একাধিক দেশি-বিদেশী গাড়ি ছিল। তবে ইদানীং সেই গাড়ির সংখ্যা অনেক কমে গিয়েছে। নিজেই এমন তথ্য সামনে আনলেন 'কিং কোহলি' (King Kohli)। কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মহাতারকা? আইপিএল (IPL 2023) শুরু হওয়ার আগে চলে সেই বিষয়ে আপডেট। 

আরসিবির ইউটিউব চ্যানেলে বিরাট বলেছেন, "বয়স কম থাকার জন্য অনেক গাড়ি শুধু শখ পূরণ করার জন্য কিনেছিলাম। সেগুলো গ্যারাজেই সাজানো থাকত। সেই গাড়িগুলো নিয়ে খুব একটা কোথাও ঘুরতে গিয়েছি বলে মনে পড়ে না। বয়স বাড়ার পর মনে হয়েছিল, এত টাকা খরচ করে গাড়ি কেনার কোনও মানে হয় না। তাই বেশির ভাগ গাড়িই বিক্রি করে দিয়েছি। এখন সেগুলোই রয়েছে, যেগুলো আমাদের দরকার।" 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: হাতে স্টিচ নিয়েও শতরান! কোহলির 'বিরাট' কীর্তি সামনে আনলেন প্রাক্তন ব্যাটিং কোচ

আরও পড়ুন: IPL 2023: গেইল থেকে ধোনি, ডিভিলিয়ার্স থেকে ওয়ার্নার, ছবিতে দেখে নিন ক্রোড়পতি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটারের তালিকা

বিরাট তাঁর গত ১৫ বছরের আইপিএল কেরিয়ারে ট্রফি জিততে পারেননি। এবার কি সেই মহার্ঘ্য ট্রফি হাতে তুলতে পারবেন? সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া। এই প্রসঙ্গে তিনি যোগ করেন, "ভালো পারফর্ম করলে এর ফল পাওয়া যাবেই। এটাই খেলার নিয়ম। তিন ফরম্যাটে শতরানের খরা কেটে গিয়েছে। এখন আমি চাপমুক্ত। তাই আরও ভালো পারফর্ম করতে হবে।" 

বাইশ গজের যুদ্ধে তিনি আগ্রাসী মেজাজে থাকেন। ঠিক তেমনই মাঠের বাইরে একেবারে দিলখুশ মেজাজে সময় কাটান বিরাট। এরমধ্যে আবার তিনি চাপমুক্ত। কারণ গত তিন বছর ধরে বয়ে নিয়ে বেড়ান, তিন অংকের রানের খরা তিনি কাটিয়ে ফেলেছেন। তাই আরও বেশি খোশমেজাজে রয়েছেন 'কিং কোহলি'। আরসিবি শিবিরে যোগ দিয়েই চুটিয়ে অনুশীলন করছেন। 

এর মধ্যে কোহলি তুলে ধরেছেন নিজের পরিণত মানসিকতার কথা। বুঝিয়ে দিয়েছেন, কেন আগের থেকে এতটা পরিণত তিনি। আরসিবি এখনও ট্রফি জিততে পারেনি। তবে আন্তজার্তিক ক্রিকেটের মত আইপিএল-এও কথা বলে বিরাটের ব্যাট। রয়্যাল চ্যালেঞ্জার্সের ব্যাঙ্গালোরের হয়ে এখনও ২২৩টি ম্যাচ খেলেছেন বিরাট। এই তালিকার শীর্ষে থাকা বিরাটের মোট রান ৬৬২৪। গড় ৩৬.২০। স্ট্রাইক রেট ১২৯.১৫। সর্বাধিক স্কোর ১১৩। গতবার থেকেই আরসিবি-র অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বিরাট। এবার ক্রোড়পতি লিগে নামার আগে আন্তর্জাতিক মঞ্চের তিন ফরম্যাটেই করেছেন শতরান। তাই বেশ চাপমুক্ত হয়ে বাইশ গজে নামবেন 'কিং কোহলি'। মারকাটারি টি-টোয়েন্টি ফরম্যাটে বিরাট কেমন পারফর্ম করেন, সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.