Sunil Gavaskar, IPL 2023: 'বিদেশি কোচ ও অধিনায়ক হটাও!' কেন এমন বিস্ফোরক মন্তব্য করলেন গাভাসকর?

গাভাসকর দেশি কোচ ও দেশি অধিনায়কের দাবি তুলছেন। তবে কলকাতা নাইট রাইডার্স কিন্তু দেশের ঘরোয়া ক্রিকেটের অতি পরিচিত মুখ চন্দ্রকান্ত পণ্ডিতের কোচিংয়ে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 23, 2023, 05:56 PM IST
Sunil Gavaskar, IPL 2023: 'বিদেশি কোচ ও অধিনায়ক হটাও!' কেন এমন বিস্ফোরক মন্তব্য করলেন গাভাসকর?
বিদশি হটাওয়ের স্লোগান তুলে দিলেন সুনীল গাভাসকর। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল-এ (IPL) ভালো পারফরম্যান্স করতে হলে বিদেশি কোচ ও অধিনায়ক নির্বাচন করা বন্ধ হওয়া উচিত। এমন বিস্ফোরক মন্তব্য করলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। চলতি আইপিএল-এ (IPL 2023) একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। ডেভিড ওয়ার্নারের (David Warner) দিল্লি নয় নম্বরে শেষ করেছিল। সেখানে আইডেন মার্করামের (Aiden Markram) হায়দরাবাদের জায়গা হয়েছে ১০ নম্বরে। রিকি পন্টিং (Ricky Ponting), শেন ওয়াটসন (Shane Watson), সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), ব্রায়ান লারা (Brian Lara), ডেল স্টেইনের (Dale Steyn) দিকপাল থাকলেও দুটি দল একেবারেই নজর কাড়তে পারেনি। আর তাই এবার 'বিদেশি হটাও'-এর স্লোগান তুলে দিলেন সানি। 

সানি বলেছেন, "ভারতের তরুণ ক্রিকেটারদের কাছে ভাষা প্রতিবন্ধকতা হয়ে গিয়েছে। বিদেশি কোচ কিংবা বিদেশি অধিনায়ক কী পরামর্শ দিচ্ছেন, সেটা ভাষাগত সমস্যার জন্যই বুঝে উঠতে পারেনি দেশের তরুণ ক্রিকেটাররা। ওরা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসেছে। ইংরেজি বুঝতে পারেনি ঠিকভাবে। এর প্রমাণ হল যশ ধূল, প্রিয়ম গর্গ এবং সরফরাজ খানের মতো ক্রিকেটাররা ব্যর্থ হয়েছে।" 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: এমএস ধোনিও কেঁদে ফেলেছিলেন! সাজঘরের 'আনটোল্ড স্টোরি' জানালেন ভাজ্জি

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: আরসিবি ছেড়ে বিরাটকে কোথায় যাওয়ার পরামর্শ দিলেন কেভিন পিটারসেন? জানতে পড়ুন

গাভাসকর দেশি কোচ ও দেশি অধিনায়কের দাবি তুলছেন। তবে কলকাতা নাইট রাইডার্স কিন্তু দেশের ঘরোয়া ক্রিকেটের অতি পরিচিত মুখ চন্দ্রকান্ত পণ্ডিতের কোচিংয়ে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি। চলতি আইপিএল-এ সাত নম্বরে শেষ করেছে কেকেআর। যদিও সিনিয়র গাভাসকর কিন্তু আর এক মুম্বইকর চন্দ্রকান্ত পণ্ডিতের পাশেই দাঁড়ালেন। 

তিনি ফের বলেন, "চান্দু পণ্ডিতের কোচিংয়ে রিঙ্কু কতটা সফল আপনারাই দেখতে পাচ্ছেন। ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী এবং নীতীশ রানা ওর কোচিংয়ে ভালই খেলেছে। নিজেদের খেলায় উন্নতি ঘটিয়েছে। ওকে সময় দিলে আইপিএল-এর মঞ্চে আরও ভালো ফল করবে।" 

তবে গাভাসকর যাই বলুন, ক্রোড়পতি লিগের প্লে-অফে সুযোগ পাওয়া বাকি চারটি দলেও কিন্তু একাধিক বিদেশি কোচ রয়েছে। সেটা নিয়ে অবশ্য আলোচনা করতে চাননি ভারতের প্রাক্তন অধিনায়ক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.