Sunil Gavaskar, IPL 2023: আইপিএল-এর নিয়ম নিয়ে ক্ষোভ উগরে দিলেন সুনীল গাভাসকর

হায়দরাবাদের দেওয়া ১৮৭ রানের লক্ষ্য তাড়া করার সময় ৪১ রানের মাথায় নীতিশ রেড্ডির করা একটি বাউন্সারে আউট হন বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। কিন্তু ওভারের দ্বিতীয় বাউন্সার হিসেবে নো বল ডাকেন আম্পায়ার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 20, 2023, 07:16 PM IST
Sunil Gavaskar, IPL 2023: আইপিএল-এর নিয়ম নিয়ে ক্ষোভ উগরে দিলেন সুনীল গাভাসকর
বেজায় চটেছেন সুনীল গাভাসকর। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল-এর নিয়ম নিয়ে ক্ষোভ প্রকাশ উগরে দিলেন সুনীল গাভাসকর। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে একটি নো বলের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ভারতের প্রাক্তন অধিনায়ক। সানির মতে, এবারের আইপিএল-এ বোলারদের ওপর একটু বেশি কড়াকড়ি করা হচ্ছে।

হায়দরাবাদের দেওয়া ১৮৭ রানের লক্ষ্য তাড়া করার সময় ৪১ রানের মাথায় নীতিশ রেড্ডির করা একটি বাউন্সারে আউট হন বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। কিন্তু ওভারের দ্বিতীয় বাউন্সার হিসেবে নো বল ডাকেন আম্পায়ার। আইপিএল-এর নিয়ম অনুসারে, ওভারে পেসাররা একটিই বাউন্সার করতে পারবেন। দ্বিতীয় বাউন্সার করলে আম্পায়ার ‘ওয়াইড’ বা ‘নো’ ডাকতে পারেন। এই নিয়ম নিয়ে ক্ষুব্ধ সানি। 

আরও পড়ুন: Chris Gayle And Virat Kohli, IPL 2023: ক্রোড়পতি লিগের মঞ্চে বিরাটের ষষ্ঠ শতরান, কী বললেন 'ইউনিভার্স বস'? জানতে পড়ুন

আরও পড়ুন: WTC Final 2023, IND vs AUS: ফাইনালের আগে কামিন্সদের এগিয়ে রাখলেও কোন ভারতীয় তারকার নাম নিয়ে হুঁশিয়ারি দিলেন পন্টিং? জানতে পড়ুন

বেঙ্গালুরু-হায়দরাবাদ ম্যাচে যখন এই ঘটনা ঘটেছিল, তখন ধারাভাষ্য দিচ্ছিলেন সিনিয়র গাভাসকর। তিনি বলেন, "বল যদি কাঁধের বেশ খানিকটা ওপর দিয়ে যায় বা হেলমেটের ওপর দিয়ে যায়, তখন তাকে বাউন্সার বলা যেতে পারে। কিন্তু ডু'প্লেসি কাঁধের উচ্চতায় বলটা মেরেছে। তাহলে কীভাবে এটা বাউন্সার হবে! আম্পায়ারদের এই ব্যাপারটা মাথায় রাখা উচিত।' 

বোলারদের এত নিয়মে বেঁধে রাখলে তারা স্বাধীনভাবে বল করতে পারবে না বলে মনে করেন 'লিটল মাস্টার। নিয়ম বদলের কথা বলেছেন তিনি। তিনি শেষে বলেন, "বোলারদের তো হাত বেঁধে বল করতে বললেই হয়। তাহলে আরো ভালো হবে। এমন নিয়ম করলে খেলায় ব্যাটারদের দাপট আরও বাড়বে। তাই এই নিয়মের বদল করতে হবে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.