Rohit Sharma, IPL 2023: মানসিক চাপে ভুগছেন ফর্ম হারানো রোহিত! বোমা ফাটালেন বীরেন্দ্র শেহওয়াগ

চলতি আইপিএল-এ একেবারেই ছন্দে নেই রোহিত। গত ১০ ম্যাচে তাঁর রান মাত্র ১৮৪ রান। গড় ১৮.৩৯। স্ট্রাইক রেট ১২৬.৮৯। সঙ্গে রয়েছে মাত্র একটি অর্ধ শতরান। এরমধ্যে গত দুটি ম্যাচে তো রোহিত রানের খাতা খুলতেই পারেননি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 9, 2023, 04:44 PM IST
Rohit Sharma, IPL 2023: মানসিক চাপে ভুগছেন ফর্ম হারানো রোহিত! বোমা ফাটালেন বীরেন্দ্র শেহওয়াগ
বারবার ব্যর্থ হয়ে এভাবেই মাঠ ছাড়ছেন রোহিত শর্মা। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল-এ (IPL 2023) একেবারেই ছন্দে নেই রোহিত শর্মা (Rohit Sharma)। রান কাকে বলে, টি-২০ ক্রিকেটে যাঁর ব্যাট শাসনে বোলাররা লুকানোর জায়গা পান না, সেই 'হিট ম্যান' এখন আয়ারাম-গয়ারাম। রোহিত ব্যাট করতে নামলে, দলের তিনে ব্যাট করতে নামা ব্যাটার তৈরি হয়ে যান, এই বুঝি তাঁর সময় আসছে! বিগত ১০ ইনিংসে রোহিতের ব্যাট থেকে পাঁচ ইনিংসে এসেছে এক অংকের রান! আর তাই সুনীল গাভাসকর (Sunil Gavaskar), রবি শাস্ত্রীর (Ravi Shastri) পর এবার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়কের অফ ফর্ম নিয়ে বোমা ফাটালেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। তাঁর দাবি, রোহিত টেকনিক্যাল সমস্যায় নয়। বরং মানসিক সমস্যায় ভুগছেন। 

চলতি আইপিএল-এ একেবারেই ছন্দে নেই রোহিত। গত ১০ ম্যাচে তাঁর রান মাত্র ১৮৪ রান। গড় ১৮.৩৯। স্ট্রাইক রেট ১২৬.৮৯। সঙ্গে রয়েছে মাত্র একটি অর্ধ শতরান। এরমধ্যে গত দুটি ম্যাচে তো রোহিত রানের খাতা খুলতেই পারেননি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' করে ক্রোড়পতি লিগে সর্বোচ্চ ১৬টি 'ডাক' করার লজ্জার রেকর্ড গড়েন তিনি। আর তাই এহেন রোহিতের ব্যাটিং দেখে শেষ পর্যন্ত মুখ খুললেন বীরু। 

আরও পড়ুন: Rabindranath Tagore: রবি ঠাকুর কবিতার পাশাপাশি ক্রিকেটও ভালোবাসতেন! জানেন?

আরও পড়ুন: Sourav Ganguly, WTC Final 2023: ফের একবার মাইক হাতে কমেন্ট্রি বক্সে ফিরতে পারেন সৌরভ, আলোচনা তুঙ্গে

শেহওয়াগ বলেন, "রোহিত বোলারদের বিরুদ্ধে নয়, বরং নিজের সঙ্গে প্রতিনিয়ত লড়াই করছে। কারণ রোহিত এই মুহূর্তে মানসিক সমস্যায় জর্জরিত।" এরপর নজফগড়ের নবাব ফের যোগ করেছেন, "আমার মতে ওর টেকনিকে কোনও গলদ নেই। গলদ ওর মানসিকতায়। আসলে রোহিত মানসিক সমস্যায় আক্রান্ত। যে ভাবে ও গত কয়েক ম্যাচে আউট হয়েছে, তাতে এটাই মনে হয়েছে।"   

এর আগে রোহিতের ব্যাটিং ফর্ম ও খারাপ শট মারার প্রবণতা নিয়ে মন্তব্য করেছিলেন 'লিটল মাস্টার'। এমনকি শাস্ত্রীও ভারতীয় দলের অধিনায়কের খারাপ ফর্ম নিয়ে বেজায় চিন্তিত। আইপিএল মিটে গেলেই যে 'মেন ইন ব্লু' ব্রিগেড ইংল্যান্ডে উড়ে যাবে। আগামী ৭ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে নামবে টিম ইন্ডিয়া। সেই মেগা ম্যাচেও রোহিত ব্যর্থ হলে আরও সমালোচনার ঝড় উঠবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.