Rinku Singh, IPL 2023: এমএস ধোনির কাছ থেকে কী পরামর্শ পেয়েছিলেন? রাজস্থান ম্যাচের আগে জানালেন রিঙ্কু

সুরেশ রায়না তাঁর আইডল। তবে ক্রিকেট দুনিয়ার সেরা 'ফিনিশার' মহেন্দ্র সিং ধোনি তাঁর হৃদয়ের অন্য জায়গায় রয়েছেন। আইপিএল এলেই প্রিয় মাহি ভাইয়ের সঙ্গে রিঙ্কু দেখা করবেনই। এবারও তাই হয়েছিল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 10, 2023, 07:18 PM IST
Rinku Singh, IPL 2023: এমএস ধোনির কাছ থেকে কী পরামর্শ পেয়েছিলেন? রাজস্থান ম্যাচের আগে জানালেন রিঙ্কু
সুযোগ পেলেই মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে পরামর্শ নেন রিঙ্কু সিং। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েক বছর ধরে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নামলেই 'রাসেল...রাসেল' শব্দব্রম্ভ গ্যালারি থেকে ভেসে আসত। তবে চলতি আইপিএল (IPL 2023) থেকে চিত্রটা একেবারে বদলে গিয়েছে। এখন শুধু  'রিঙ্কু...রিঙ্কু ' গর্জনে মুখর হয়ে ওঠে ক্রিকেটের নন্দন কাননের গ্যালারি। অবশ্য এমন সাফল্যের জন্য যাবতীয় কৃতিত্ব থেকে আলীগড় থেকে লড়াই করে উঠে আসা ছেলেটারই। তবে রিঙ্কু সিং (Rinku Singh) কিন্তু মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) কথাই জানিয়ে গেলেন। 

বৃহস্পতিবার অর্থাৎ ১১ মে আরও একটি 'ডু অর ডাই' ম্যাচে ঘরের মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এবার প্রতিপক্ষ সঞ্জু স্যামসনের (Sanju Samson) রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এমন একটা ম্যাচের আগেও যেন নাইটদের ভরসা সেই রিঙ্কু। চলতি আইপিএল-এ অবশ্য তাঁর পারফরম্যান্সের জন্যই নিজের দল থেকে বিপক্ষ বোলিং, সবাই এই মারকুটে তরুণকে সমীহ করছেন। কিন্তু কীভাবে চাপের মুখেও নিজেকে শান্ত রাখেন রিঙ্কু? 

ইডেন গার্ডেন্সে আয়োজিত সাংবাদিক বৈঠকে রিঙ্কু বলেন, "আসলে আমি তো ছয়-সাত নম্বরে ব্যাট করে থাকি। কেকেআর থেকে শুরু করে আমার রাজ্যদল উত্তরপ্রদেশ, সব দলেই আমার এটাই ব্যাটিং পজিশন। এমন পজিশন ব্যাট করে সফল হতে গেলে মাথা ঠাণ্ডা রাখতেই হবে। আর সেটাই করে চলেছি।" 

আরও পড়ুন: Rishabh Pant: ধীরে ধীরে সুস্থ হচ্ছেন ঋষভ, অনূর্ধ্ব-১৬ ক্রিকেটারদের কী টিপস দিলেন?

আরও পড়ুন: Suryakumar Yadav, IPL 2023: সূর্যর 'গলি ক্রিকেটে' ছারকার আরসিবি, স্কাইতে মজে সুনীল গাভাসকর, সৌরভ গঙ্গোপাধ্যায়

সুরেশ রায়না তাঁর আইডল। তবে ক্রিকেট দুনিয়ার সেরা 'ফিনিশার' মহেন্দ্র সিং ধোনি তাঁর হৃদয়ের অন্য জায়গায় রয়েছেন। আইপিএল এলেই প্রিয় মাহি ভাইয়ের সঙ্গে রিঙ্কু দেখা করবেনই। এবারও তাই হয়েছিল। কিন্তু কী কথা হয়েছিল দু'জনের মধ্যে? কোনও রাকডাক না করে রিঙ্কু বললেন, "আসলে চাপের মুখে কীভাবে মাথা ঠাণ্ডা রাখতে হয়, সেটা নিয়েই মাহি ভাইয়ের কাছ থেকে পরামর্শ চেয়েছিলাম। আমার কথা শুনে মাহি ভাই বলেছিল, 'এত বেশি ভেবে কিছু লাভ নেই। যেমন বল আসবে তেমনভাবে ব্যাট চালাবি!' আমিও সেই নীতি নিয়েই প্রতি রান করার চেষ্টা  চালিয়ে যাচ্ছি। আর সেইজন্য নেটে বিভিন্ন শট খেলা রপ্তও করছি, যাতে ম্যাচে প্রয়োজন হলে সেটা কাজে লাগাতে পারি।" 

তবে রানের খিদে নিয়ে মাঠে নামার ইঙ্গিত দিলেও রিঙ্কু ও তাঁর দল জানে কাজটা খুব একটা সহজ নয়। কারণ বিপক্ষের ব্যাটিংয়ে যেমন জস বাটলার-যশস্বী জয়সওয়াল রয়েছেন, তেমনই স্পিন বিভাগে রয়েছেন দুই চ্যাম্পিয়ন রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহাল। যদিও দুই দলের অবস্থা খুব একটা ভালো নয়। আর তাই রিঙ্কু মনে করেন বিপক্ষ দল শক্তিশালী হলেও, সেয়ানে সেয়ানে টক্কর হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.