Mahendra Singh Dhoni, IPL 2023: রাজার মতো 'ক্যাপ্টেন কুল'-এর বিদায় দেখতে চান ম্যাথু হেডেন

২৩৪টি আইপিএল ম্যাচে ৪৯৭৮ রান করেছেন ধোনি। গড় ৩৯.২০। ১৩৫.২০। সঙ্গে রয়েছে ২৪টি অর্ধ শতরান। এবারের আইপিএল-এ মাহি ব্যাটার ও কিপার হিসেবে কেমন পারফর্ম করে সেটাই দেখার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 17, 2023, 03:37 PM IST
Mahendra Singh Dhoni, IPL 2023: রাজার মতো 'ক্যাপ্টেন কুল'-এর বিদায় দেখতে চান ম্যাথু হেডেন
এখনও ধোনিতে আচ্ছন্ন আছেন ম্যাথু হেডেন। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবারের আইপিএল-এ (IPL 2023) কি মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) শেষবার মাঠে নামতে দেখা যাবে? গত মরসুম শুরু হওয়ার আগেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) নেতৃত্ব ছেড়েছিলেন। রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) হাতে তুলে দিয়েছিলেন অধিনায়কের আর্মব্যান্ড। কিন্তু দায়িত্ব সামলাতে ব্যর্থ হন জাদেজা। তাঁর সময়ে মুখ থুবড়ে পড়ে সিএসকে (CSK)। তাই দলের কথা মাথায় রেখে ফের এগিয়ে আসেন ধোনি। নেতৃত্বের দায়িত্ব কাঁধে তুলে নেন 'ক্যাপ্টেন কুল'। অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ও এক সময় সিএসকে-তে দাপটের সঙ্গে খেলে যাওয়া ম্যাথু হেডেন (Matthew Hayden) কিন্তু তাঁর সতীর্থের রাজকীয় বিদায় দেখতে চান। 

হেডেন বলেছেন, "এবারের আইপিএল সব দিক থেকেই উদযাপন করুক সিএসকে। এমনভাবে উদযাপন করুক চেন্নাই, যা অতীতে কখনও হয়নি। অনন্য উপায়ে এবং বিশেষ ভাবে টুর্নামেন্ট শেষ করতে চাইবে চেন্নাই সুপার কিংস। দুর্ভাগ্যজনকভাবে দু’বছর আইপিএল থেকে দূরে সরে ছিল সিএসকে। আইপিএলে ফেরার পরেও খেতাব জেতে ওরা।" 

আরও পড়ুন: IPL 2023: এবারের ক্রোড়পতি লিগের সবচেয়ে 'বুড়ো' পাঁচ ক্রিকেটার, ছবিতে দেখে নিন

আরও পড়ুন: Sourav Ganguly: টি-টোয়েন্টির দাপটে কীভাবে বাঁচবে টেস্ট ক্রিকেট? উপায় বলে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

চিপকে ইতিমধ্যেই শুরু করে দিয়েছে সিএসকে। অজিঙ্কা রাহানে, অম্বাতি রায়াডুদের সঙ্গে ধোনিও নেমে পড়েছেন নেটে। কেমন ফর্মে আছেন ধোনি? সিএসকে-ই বা কেমন খেলবে? উত্তর দেবে সময়। হেডেন যোগ করলেন, "এমএস ধোনির এটাই শেষ টুর্নামেন্ট, তাই শেষটাও রাঙিয়ে দিতে চাইবে ধোনি। ঘরের মাঠ চিপকে সিএসকে-কে হারানো খুবই কঠিন। ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের পারফরম্যান্স দুর্দান্ত।  চিপকের দর্শকদের সামনে অধিনায়ক ধোনি শেষ বারের মতো নামবে। ঘরের মাঠে সেই  মুহূর্ত স্মরণীয় হয়ে থাকবে।" 

২৩৪টি আইপিএল ম্যাচে ৪৯৭৮ রান করেছেন ধোনি। গড় ৩৯.২০। ১৩৫.২০। সঙ্গে রয়েছে ২৪টি অর্ধ শতরান। এবারের আইপিএল-এ মাহি ব্যাটার ও কিপার হিসেবে কেমন পারফর্ম করে সেটাই দেখার। একইসঙ্গে এটাই তাঁর শেষ আইপিএল কিনা সেই দিকেও নজর রাখতে হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.