Mahendra Singh Dhoni, IPL 2023: মুকুটে নতুন পালক, ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজের নামে সংরক্ষিত আসনের উদ্বোধন করলেন 'ক্যাপ্টেন কুল' দেখুন ভাইরাল ভিডিয়ো

মোট পাঁচটি আসন এবার থেকে ধোনির নামে সংরক্ষিত থাকবে। এমসিএ প্যাভিলিয়ন স্ট্যান্ডের জে২৮২ থেকে জে২৮৬ আসনগুলিতে এবার থেকে কেউ বসতে পারবেন না, কারণ এখানেই আছড়ে পড়েছিল ধোনির সেই বিশ্বজয়ের ছয়। শুক্রবার ফিতে কেটে নিজের নামাঙ্কিত আসন উদ্বোধন করেন মাহি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 8, 2023, 03:16 PM IST
Mahendra Singh Dhoni, IPL 2023: মুকুটে নতুন পালক, ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজের নামে সংরক্ষিত আসনের উদ্বোধন করলেন 'ক্যাপ্টেন কুল' দেখুন ভাইরাল ভিডিয়ো
ফিতে কেটে নিজের নামাঙ্কিত আসন উদ্বোধন করছেন মাহি। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ১২ বছর আগের ২ এপ্রিল। সেই রাতে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে  ২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে গৌতম গম্ভীর (Gautam Gambhir) করেছিলেন ১২২ বলে ৯৭ রান। ভারতীয় দলের (Team India) কাছে দ্বিতীয় বিশ্বকাপ জয়ের নিরিখে সেই ইনিংস মহামূল্যবান। যদিও গম্ভীরের সেই ইনিংস নয়, অধিকাংশ ক্রিকেটপ্রেমীরা মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ৭৯ বলে অপরাজিত ৯১ রানের ইনিংস নিয়েই বেশি আলোচনা করেন। একইসঙ্গে ৪৮.২ ওভারে তাঁর সেই আইকনিক ছক্কা নিয়েই অনেক বেশি নিউজ প্রিন্ট খরচ হয়ে চলেছে। আর এবার সেই ছক্কার জন্য 'ক্যাপ্টেন কুল'-কে (Captain Cool) বিশেষ ভাবে সম্মানিত করল মুম্বই ক্রিকেট সংস্থা (Mumbai Cricket Association)। এক অনুষ্ঠানে নিজের নামাঙ্কিত আসন উদ্বোধন করলেন ধোনি। 

জানা গিয়েছে, মোট পাঁচটি আসন এবার থেকে ধোনির নামে সংরক্ষিত থাকবে। এমসিএ প্যাভিলিয়ন স্ট্যান্ডের জে২৮২ থেকে জে২৮৬ আসনগুলিতে এবার থেকে কেউ বসতে পারবেন না, কারণ এখানেই আছড়ে পড়েছিল ধোনির সেই বিশ্বজয়ের ছয়। শুক্রবার ফিতে কেটে নিজের নামাঙ্কিত আসন উদ্বোধন করেন মাহি। তাঁর ৯১ রানের অপরাজিত ইনিংসের জন্য বিশেষ স্মারকও তুলে দেওয়া হয় ধোনির হাতে।

আরও পড়ুন: Abishek Porel, IPL 2023: ভাত ঘুমের জন্য দিল্লিতে খেলার সুযোগ হারাতে বসেছিলেন! স্বীকার করলেন ঋষভের বিকল্প কিপার

আরও পড়ুন: Shakib Al Hasan: কেন নাইট সংসার থেকে সরে গেলেন? অবশেষে মুখ খুললেন সাকিব

টিম ইন্ডিয়ার বিশ্বজয়ের একযুগ পূর্তি উপলক্ষে ধোনির সেই শট স্মরণীয় করে রাখার সিদ্ধান্ত নিল এমসিএ। লং অনের উপর দিয়ে উড়ে যাওয়া ধোনির সেই ছক্কা যে আসনের উপর আছড়ে পড়েছিল, সেই আসনকে পাকাপাকিভাবে মাহির নামে সংরক্ষণ করা হবে। এই প্রথমবার ভারতের কোনও ক্রিকেটারের নামে কোনও স্টেডিয়ামের আসনকে সংরক্ষণ করার সিদ্ধান্ত নেওয়া হল। 

ওয়াংখেড়ে স্টেডিয়ামে পলি উমরিগড় ও বিনু মানকরের নামে গেট রয়েছে। সুনীল গাভাসকর ও সচিন তেন্ডুলকরের নামে স্ট্যান্ডও রয়েছে। তবে এই প্রথমবার কোনও একটি আসন একজনের নামে সংরক্ষণ করা হবে। আর সেই ব্যক্তি হলেন এক ও অদ্বিতীয় মহেন্দ্র সিং ধোনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.