Jasprit Bumrah, IPL 2023: অস্ত্রোপচারের পর এই প্রথম জনসমক্ষে 'বুম বুম বুমরা', দেখুন ভাইরাল ভিডিয়ো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ত্রোপচারের পর এই প্রথমবার জনসমক্ষে এলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। রবিবার অর্থাৎ ২৬ মার্চ উইমেন্স প্রিমিয়ার লিগের (Womens Premire League 2023) ফাইনালে মুখোমুখি হিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians Women) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals Women)। সেই মেগা ফাইনালে উপস্থিত ছিলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলার। ইংল্যান্ডের (England) আর এক তারকা জোরে বোলার জফ্রা আর্চারের (Jofra Archer) সঙ্গে তাঁকে একফ্রেমে দেখা গেল। সেই ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করেছে মুম্বই ইন্ডিয়ান্স ((Mumbai Indians)। 

গত বছর আইপিএল-এর (IPL Auction 2022) মেগা নিলামে জফ্রা আর্চারকে দলে নিয়েছিল মুম্বই। কিন্তু চোটের জন্য তিনি মাঠে নামতে পারেননি। তবে এবার ব্যাপারটা ঠিক উল্টো। পিঠের চোট এখনও সারেনি, তাই এবার ক্রোড়পতি লিগ খেলতে পারছেন না বুমরা। যদিও হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) দলকে উদ্বুদ্ধ করতে দুই জোরে বোলার উপস্থিত ছিলেন। তবে শুধু বুমরা ও জফ্রা আর্চার নন, ফাইনালে প্রমীলাবাহিনীর মনোবল বাড়াতে তারকার ভিড় জমেছিল সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে কায়রন পোলার্ড (Kieron Pollard), রোহিত শর্মা (Rohit Sharma) থেকে সূর্য কুমার যাদবদেরও (Surya Kumar Yadav) হাততালি দিতে দেখা গেল। ২ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে অভিযান শুরু করবে সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই। 

এদিকে ম্যাচ দেখতে বুমরা স্টেডিয়ামে এলেও, তাঁর ধারেকাছে সাংবাদিকদের ঘেঁসতে দেওয়া হয়নি। হটকারী সিদ্ধান্ত নিয়ে মাঠে ফেরার জন্য বুমরা আগেই সমস্যায় পড়েছিলেন। ফের একবার তাড়াহুড়ো করলে পুরো কেরিয়ার শেষ হয়ে যাবে। এমনটাই ভয় পাচ্ছে বিসিসিআই (BCCI)। আর তাই বুমরার চোটের আপডেট নিয়ে ব্যাপক গোপনীয়তা বজায় রেখেছে বোর্ড। শোনা যাচ্ছে ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ছাড়া টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলারের চোটের আপডেট নিয়ে আর কারও কাছে কোনও তথ্য নেই। সেই সূত্রের আরও দাবি বুমরা কতটা সুস্থ হয়ে উঠেছেন, সেই তথ্য নাকি জাতীয় নির্বাচকদের কাছেও নেই। একমাত্র তাঁর ব্যাপারে সব আপডেট রয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (National Cricket Academy) ডিরেক্টরের কাছে।  

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: প্রথম 'ধোনি ধামাকা' কবে দেখেছিলেন? স্মৃতির ঝাঁপি উপুড় করলেন রায়না

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: ধোনিকেই বল করছেন ধোনি! সিএসকে-র অদ্ভুত ভিডিয়োতে তোলপাড় নেটপাড়া

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর এক কর্তা বলেন, "বিসিসিআই-এর অনেকেই বুমরার চোটের আপডেট সম্পর্কে কিছুই জানেন না। শুধুমাত্র ভিভিএস লক্ষ্মণ এবং এনসিএ-র ডাক্তার ও ফিজিওরা বুমরার সঙ্গে কথা বলতে পারবেন। এমনকী জাতীয় নির্বাচক কমিটির কোনও সদস্যও বুমরার চোটের আপডেট নিয়ে কিছুই জানে না। তবে সবাইকে যথাসময়ে সবকিছু জানানো হবে।" 

বিসিসিআই-এর সৌজন্যে নিউজিল্যান্ডে (New Zealand) গিয়ে ইতিমধ্যেই পিঠের অস্ত্রোপচার করিয়েছেন তারকা জোরে বোলার। নিউজিল্যান্ডের অস্থি ও শল্য চিকিৎসক রোয়ান সাউটন (Rowan Schouten) তাঁর অস্ত্রোপচার করেছেন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ও বিসিসিআই-এর মেডিক্যাল টিমের সদস্যরা এই ডাক্তারের সঙ্গে কথাবার্তা সেরে রেখেছিলেন। এর আগে জফ্রা আর্চার (Jofra Archer) ও শেন বন্ড (Shane Bond), জেমস প্যাটিনসন (James Pattionson) অস্ত্রোপচারও এই অস্থি ও শল্য চিকিৎসক রোয়ান সাউটন করেছিলেন। 

গত বছর জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে ওডিআই পিঠে চোট পেয়েছিলেন বুমরা। এরপর থেকে মাঠের বাইরে ছিলেন তিনি। ফলে গত এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি তাঁকে। যদিও গত সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বুমরাকে দলে নেওয়া হয়েছিল। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। এরপর থেকে এনসিএ-তে সুস্থ হচ্ছিলেন বুমরা। আর এরপর তাঁর অস্ত্রোপাচার সম্পন্ন হয়েছিল। ফলে তাঁর সুস্থ হতে আরও কিছু দিন লাগবে। এহেন বুমরা ছয় মাস পর মাঠে নামতে পারেন কিনা, সেটাই দেখার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
IPL 2023: Jasprit Bumrah makes first appearance after surgery, find out where
News Source: 
Home Title: 

অস্ত্রোপচারের পর এই প্রথম জনসমক্ষে 'বুম বুম বুমরা', দেখুন ভাইরাল ভিডিয়ো 

 

Jasprit Bumrah, IPL 2023: অস্ত্রোপচারের পর এই প্রথম জনসমক্ষে 'বুম বুম বুমরা', দেখুন ভাইরাল ভিডিয়ো
Caption: 
অনেক মাস পরে জন্সমক্ষে এলেন জসপ্রীত বুমরা। ফাইল চিত্র
Yes
Is Blog?: 
No
Section: