Virat Kohli, IPL 2023: 'এক ঢিলে দুই পাখি মেরে', বিসিসিআই ও নিন্দুকদের একহাত নিলেন বিরাট! কী বললেন?

ক্রোড়পতি লিগ শেষ হলেই ইংল্যান্ডে (England) উড়ে যাবে মহম্মদ শামি (Mohammed Shami)- রবীন্দ্র জাদেজারা (Ravindra Jadeja)। আগামী ৭ জুন থেকে ওভালের (The Oval)বাইশ গজে শুরু হবে বিশ্ব টেস্ট ফাইনাল (WTC Final 2023)। এমন মেগা ফাইনালের বল মাটিতে পড়ার আগেই ক্রিকেট পণ্ডিতরা অস্ট্রেলিয়াকে (Australia) এগিয়ে রাখছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 22, 2023, 01:35 PM IST
Virat Kohli, IPL 2023: 'এক ঢিলে দুই পাখি মেরে', বিসিসিআই ও নিন্দুকদের একহাত নিলেন বিরাট! কী বললেন?
আইপিএল-এর মঞ্চে সপ্তম শতরানের পর ব্যাট দেখাচ্ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল-এর (IPL) ইতিহাসে তিনি সর্বোচ্চ স্কোরার। ২৩৭ ম্যচে রান ৭২৬৩। গড় ৩৭.২৫। স্ট্রাইক রেট ১৩০.০২। সঙ্গে রয়েছে ৭টি শতরান ও ৫০টি অর্ধ শতরান। তবুও বিরাট কোহলি (Virat Kohli) হতভাগ্য। কারণ এখনও পর্যন্ত এই প্রতিযোগিতা জেতার স্বাদ পেলেন না। 

এবারের আইপিএল-এও (IPL 2023) তিনি ব্যাট হাতে দাপট দেখিয়েছেন। ১৪ ম্যাচে রান ৬৩৯। ফ্যাফ ডু'প্লিস (Faf du Plessis) ও শুভমন গিলের (Shubman Gill) পরেই তিন নম্বরে রয়েছেন 'কিং কোহলি' (King Kohli)। গড় ৫৩.২৫। স্ট্রাইক রেট ১৩৯.৮২। দুটি শতরানের সঙ্গে রয়েছে ছ'টি অর্ধ শতরান। সর্বোচ্চ গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ৬১ বলে অপরাজিত ১০১ রান। যদিও শেষরক্ষা হয়নি। শেষ পর্যন্ত ১৬তম আইপিএল থেকেও খালি হাতে ফিরল তাঁর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। 

তবে তাই বলে বিরাট কিন্তু থেমে যাওয়ার বান্দা নন। ব্যাটের মতো তাঁর মুখও চলছে পুরোদমে। নজির গড়ে আইপিএল-এ সপ্তম শতরান হাঁকিয়েছেন। তারপরেই সমালোচকদের একহাত নিলেন বিরাট। বিসিসিআই (BCCI) কর্তা ও নিন্দুকদের তাঁর সাফ বার্তা, "টি-টোয়েন্টি ক্রিকেটে আমি আগের মতোই সফল। সেরা টি-টোয়েন্টি ক্রিকেট খেলছি।" যদিও রবিবার দলের কাজে আসেনি তাঁর শতরান। পঞ্জাব তনয় শুভমনের ৫২ বলে অপরাজিত ১০৪ রানের জন্য ৬ উইকেটে হেরে প্লে-অফে যাওয়ার আগেই ক্রোড়পতি লিগ থেকে ছিটকে গেল আরসিবি (RCB)। 

এবার ফর্মে থাকলেও, বিরাটের ব্যাটিং নিয়ে প্রশ্ন তোলেন বিশেষজ্ঞরা। বিরাটের বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি মাঝের ওভারগুলিতে মন্থর ব্যাটিং করেছিলেন। এর জেরে সমস্যায় পড়ছিল তাঁর। ব্যক্তিগত রেকর্ড গড়ার জন্যই ব্যাটিং করছেন, এমন অভিযোগও উঠেছিল বিরাটের বিরুদ্ধে। তবে পরপর দুই ম্যাচে শতরান করে যাবতীয় সমালোচনাকে মাঠের বাইরে ফেলে দিয়েছেন 'কিং কোহলি'। 

আরও পড়ুন: Virat Kohli, WTC Final 2023: মেগা ফাইনালের আগে এবার চোটে নাজেহাল বিরাট! রোহিতের চাপ আরও বাড়ল

আরও পড়ুন: Virat Kohli VS Naveen-ul-Haq, IPL 2023: বিরাট বনাম নবীনের ঝামেলা মিটছেই না, এবার কীভাবে কটাক্ষ করলেন গম্ভীরের দলের পেসার?

আর তাই নিন্দুকদের একহাত নিয়ে বলেছিলেন, "শতরান করে অসাধারণ লাগছে। অনেকেই মনে করেন টি-টোয়েন্টিতে আমার দিন ফুরিয়েছে, কিন্তু আমি সেটা মোটেও ভাবি না। সেরা টি-টোয়েন্টি খেলাটাই এখন আবার খেলছি। এইভাবেই আমি খেলে থাকি। গ্যাপ দেখে প্রচুর বাউন্ডারি মারব, আর শেষের দিকে পরিস্থিতি বুঝে ছক্কা হাঁকাব। যেভাবে এখন ব্যাটিং করছি, তাতে খুবই খুশি।" 

তবে বিরাট খুশি হলেও, টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট কিন্তু একেবারেই স্বস্তিতে নেই। কারণ গুজরাতের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি। ৭ জুন থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরু হবে বিশ্ব টেস্ট ফাইনাল। একেই রোহিত শর্মার দল চোট-আঘাতে জর্জরিত। এরমধ্যে বিরাটের চোট বড় আকার ধারণ করলে সেটা যে হেড কোচ রাহুল দ্রাবিড়ের কাছেও বড় ধাক্কা হবে, সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.