Wriddhiman Saha | WTC Final: ধেয়ে এল ভংয়কর ঋদ্ধি ঝড়! বাংলার ছেলেকে চাই বিশ্বযুদ্ধে, আরও জোরাল হল দাবি

Indian Fans Want Wriddhiman Saha in WTC Final Squad: একের পর এক দুর্দান্ত ইনিংস খেলেই চলেছেন ঋদ্ধিমান সাহা। ভারতীয় দলের ব্রাত্য ক্রিকেটার রবিবার কেরিয়ারের দ্বাদশ আইপিএল অর্ধ-শতরান করলেন। ঋদ্ধির ব্যাটিং দেখে ফ্যানরা আবারও বলছেন যে, তাঁকে চাই টেস্ট বিশ্বযুদ্ধের ফাইনালে।  

Updated By: May 7, 2023, 05:31 PM IST
Wriddhiman Saha | WTC Final: ধেয়ে এল ভংয়কর ঋদ্ধি ঝড়! বাংলার ছেলেকে চাই বিশ্বযুদ্ধে, আরও জোরাল হল দাবি
মারমুখী ঋদ্ধিমান। ছবি-আইপিএল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ব্যাট হাতে ফের ঝড় তুললেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। চলতি আইপিএলে (IPL 2023) ৩৮ বছরের উইকেটকিপার-ব্যাটার রয়েছেন আগুনে ফর্মে। বাংলা ও ভারতীয় দলের ব্রাত্য ক্রিকেটার ফের একবার বুঝিয়ে দিলেন যে, তিনি ফুরিয়ে যাননি। তাঁর দেওয়ার আছে অনেক কিছু। রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, GT vs LSG) মুখোমুখি হয়েছে। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) গুজরাত টস হেরে প্রথমে ব্যাট করে তুলল ২২৭/২। 'পাপালি' ও শুভমন গিলের ওপেনিং জুটি এদিন আরও একবার ধামাকা দেখিয়েছে ঘরের মাঠে। ১২.১ ওভারে তাঁরা তুলে ফেলেন ১৪২ রান। ঋদ্ধি ৪৩ বলে ৮১ রানের বিধ্বংসী ইনিংস খেলে সমালোচকদের মুখে ঝামা ঘষে দিলেন। ৫৯ মিনিট ক্রিজে থেকে ১০টি চার ও ৪টি ছক্কা হাঁকান তিনি। ব্যাট করলেন ১৮৮.৩৭-এর স্ট্রাইক রেটে। ২০ বলেই চলে আসে ঋদ্ধির হাফ-সেঞ্চুরি। ঋদ্ধিকে এভাবে ব্যাট করতে দেখে ফ্য়ানরা একটাই দাবি করলেন, তাঁরা চাইছেন আসন্ন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final) ঋদ্ধিকে দেখতে। এদিন ঋদ্ধি ফিরে যাওয়ার পর শুভমান কামাল দেখাতে থাকেন। ৫১ বলে ৯৪ (২টি চার ও ৭টি ছয়) রানে তিনি অপরাজিত থাকেন। তিনে নেমে হার্দিক পাণ্ডিয়া ১৫ বলে ২৫ রানের ইনিংস খেলে ডাগআউটে ফিরে যান। চারে ব্যাট করতে আসা ডেভিড মিলার ১২ বলে ২১ রানে অপরাজিত থাকেন। 

আরও পড়ুনWATCH | Kaviya Maran: কতটা চেনেনে মারক্রমদের মালকিনকে? মোট সম্পত্তির পরিমাণ জানলে...

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগামী ৭ জুন ওভালে। এবার বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াই। মেগা ফাইনালে টিম ইন্ডিয়ার প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া । দেখতে গেল টেস্ট বিশ্বযুদ্ধের আগে হাতে আর এক মাস দু'দিন সময় রয়েছে। চলতি আইপিএলের মাঝেই বুক ভেঙেছে রোহিত শর্মাদের লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক ও টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার কেএল রাহুল। তাঁর পক্ষে আর আইপিএলের একটি ম্যাচও খেলা সম্ভব নয়। পাশাপাশি ওভালেও নামা হবে না মাঠে। রাহুল গত শুক্রবার নিজেই ইনস্টাগ্রামে বিরাট বিবৃতি দিয়ে মন খারাপ করা খবর জানিয়েছেন। গত সপ্তাহে ফিল্ডিং করতে গিয়ে পাওয়া থাইয়ের চোটই রাহুলকে ছিটকে দিল। রাহুল জানিয়েছেন যে, তাঁকে সুস্থ হওয়ার জন্য এখন করাতে হবে অস্ত্রোপচার। রাহুলকে নিয়েই হয়েছিল ডব্লিউটিসি ফাইনালের টিম। দলে উইকেটকিপার-ব্যাটার হিসেবে তাঁর নাম ছিল। তিনি ছিটকে যাওয়ায়, ঋদ্ধির দরজা খুলে যাবে বলেই মনে করছেন অনেকে। কারণ বিশেষজ্ঞ উইকেটকিপার-ব্যাটার বলতে দলে রয়েছেন শুধুই শ্রীকর ভরত। ভারতীয় ফ্যানরা চাইছেন ঋদ্ধিকে নেওয়া হোক দলে। এই মর্মে সোশ্যালে ট্যুইট বন্যা বয়ে গিয়েছে। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ১৫ সদস্যের পূর্বঘোষিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকট।

.