CSK vs LSG, IPL 2023: রুতুরাজ-মইনদের দাপটে ১৪২৭ দিন পর চিপকে নেমেই লখনউকে ১২ রানে হারাল ধোনির চেন্নাই

প্রথম বল থেকে আক্রমণাত্মক ছিলেন চেন্নাইয়ের দুই ওপেনার। বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল রুতুরাজকে। গুজরাতের বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন এই ম্যাচে সেখান থেকেই শুরু করলেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 4, 2023, 02:25 PM IST
CSK vs LSG, IPL 2023: রুতুরাজ-মইনদের দাপটে ১৪২৭ দিন পর চিপকে নেমেই লখনউকে ১২ রানে হারাল ধোনির চেন্নাই
২৬ রানে ৪ উইকেট নিয়ে লখনউকে একাই হারালেন চেন্নাইয়ের মইন। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে বিস্ফোরক ব্যাটিং। এবং পরে দুরন্ত বোলিং। সেই সৌজন্যে চিপকের মাঠে চার বছর পর নেমেই জয় পেল চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের কাছে লড়াই করেও হার মানল কেএল রাহুলের দল। ফলে ২১৮ রান চেজ করতে গিয়ে ৭ উইকেটে ২০৫ রানে আটকে গেল লখনউ সুপার জায়ান্ট। চলতি আইপিএল-এর উদ্বোধনী ম্যাচেই গুজরাত টাইটান্সের বিরুদ্ধে পাঁচ উইকেটে হেরেছিল সিএসকে। তবে এবার চিপকের খুব চেনা বাইশ গজে জিতল 'ক্যাপ্টেন কুল'-এর একাদশ। ২৬ রানে ৪ উইকেট নিয়ে বিপক্ষের ব্যাটিংকে একাই বুঝে নিলেন মইন আলী। 

যদিও ২১৮ রান চেজ করতে নেমে শুরুটা দাপটের সঙ্গেই করেছিলেন কে এল রাহুল ও কাইল মেয়র্স। বিশেষ করে বাঁহাতি ক্যারিবিয়ান ওপেনার আরও বেশি আগ্রাসী মেজাজে ছিলেন। পাওয়ার প্লে-তে বিস্ফোরক মেজাজে রান তুলছিলেন দু'জন। কিন্তু ব্রিটিশ অলরাউন্ডার মইনের হাতে ধোনি বল তুলে দিতেই খেলা ঘুরে গেল। ২২ বলে ৫৩ রানে মইনের বলে আউট হন লখনউ-এর ওপেনার। ৭৯ রানে প্রথম উইকেট হারায় কে এল রাহুলের দল। অধিনায়ক রাহুল এই ম্যাচেও ধারাবাহিকতা বজায় রেখে খারাপ ব্যাটিং করে যাচ্ছেন। মিডল অর্ডারে দীপক হুডা, ক্রুনাল পান্ডিয়া, মার্কাস স্টোইনিসদের হতশ্রী ব্যাটিং বজায় রইল। কারণ মইনের সঙ্গে জুড়ে গিয়েছিলেন বাঁহাতি স্পিনার মিচেল সেন্টনার। ফলে মিডল অর্ডারে ধস নামে। নিকোলাস পুরান (১৮ বলে ৩২) কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। তবে পারলেন না। তুষার দেশপাণ্ডের বলে তাঁর ক্যাচ নেন বেন স্টোকস। আর তাই আয়ুস বাদোনি ও কৃষ্ণাপ্পা গৌতমের লড়াইও কাজে এল না। 

শুরু থেকে শেষ পর্যন্ত শুধু মার আর মার। ১৪২৭ দিন পর ঘরের মাঠ চিপকের বাইশ গজে নেমেই চেন্নাই সুপার কিংসের খেলা বদলে গেল। প্রথম থেকে ব্যাট হাতে দাপট দেখালেন হলুদ জার্সিধারীরা। চলতি আইপিএল-এ প্রথম ম্যাচে গুজরাত জায়ান্টসের বিরুদ্ধে করেছিলেন ৫০ বলে ৯২ রান। এবার লখনউ-এর বিরুদ্ধে রুতুরাজ থামলেন ৩১ বলে ৪৭ রানে। পর পর দু’ম্যাচে অর্ধশতরান করলেন সিএসকে ওপেনার। অন্য ওপেনার ডেভন কনওয়েও রান করলেন। চার-ছক্কার ফুলঝুরি দেখা গেল চিপকে। প্রথমে ব্যাট করে লখনউর বিরুদ্ধে অনায়াসে ২১৭ রান তুলে দিল সিএসকে। শেষ ওভারে ব্য়াট করতে নেমে মাত্র ৩ বলে ১২ রান করলেন ধোনি। মারলেন দু’টি বিশাল ছক্কা। 

আরও পড়ুন: MS Dhoni, IPL 2023: পয়া চিপকে ফের 'মাহি মার রাহা হ্যায়'! ৫০০০ রান পূর্ণ করলেন 'থালা'

আরও পড়ুন: Shakib Al Hasan, IPL 2023: আইপিএল খেলবেন না! কেন কেকেআর থেকে সরে গেলেন সাকিব?

প্রথম বল থেকে আক্রমণাত্মক ছিলেন চেন্নাইয়ের দুই ওপেনার। বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল রুতুরাজকে। গুজরাতের বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন এই ম্যাচে সেখান থেকেই শুরু করলেন। অনায়াসে বিপক্ষের ডেলিভারিকে মাঠের বাইরে পাঠাচ্ছিলেন। শুরুতে কিছুটা সামলে খেললেও যত সময় এগোল তত ভয়ঙ্কর দেখাল কনওয়েকেও।

মাত্র ২৮ বলে অর্ধশতরান করেন রুতুরাজ। ৫৭ রানে রুতুরাজ যখন থামলেন, তখন তাঁর নামের পাশে লেখা ৩টি চার ও ৪টি ছক্কা। অন্যদিকে কনওয়ের ২৯ বলে ৪৭ রানের ইনিংস ৫টি চার ও ২টি ছক্কা দিয়ে সাজানো ছিল। যদিও এরপর রবি বিষ্ণোইয়ের হাতে বল তুলে দিতেই কিছুটা খেলায় ফিরে আসে লখনউ। প্রথম উইকেটে মাত্র ৯ ওভারে ১১০ রান করেন দুই ওপেনার। কনওয়ে ৪৭ রান করে উডের বলে আউট হলেন। শিবম দুবে, মইন আলিরা শুরু ভাল করেছিলেন। কিন্তু তাঁরা খুব বড় রান করতে পারলেন না। শিবম ২৭ ও মইন ১৯ রান করে আউট হন। উইকেট পড়লেও রানের গতি কমেনি। যে ব্যাটারই নামছিলেন, শুরু থেকে মারমুখী মেজাজে ছিলেন। ধোনির সঙ্গে পেয়েছিলেন চিপকের দর্শকদের। গোটা ইনিংস জুড়ে সমর্থন করে গেলেন তাঁরা।

শেষ ওভারে ব্যাট করতে নামেন ধোনি। প্রথম বলেই ছক্কা মারেন তিনি। পরের বলও উড়ে যায় দর্শকদের মধ্যে। তৃতীয় বলে আবার ছক্কা মারতে গিয়ে আউট হন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৭ রান করল চেন্নাই। সেই রানের চাপেই চুপসে গেল লখনউ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.