Virat Kohli: জানেন কি বিরাটের দিল্লির হয়ে আইপিএল অভিষেক হয়নি এই ক্রিকেটারের জন্য!

বিরাট কোহলি নিজেই জানালেন কোন ক্রিকেটারকে দিল্লি বেছে নিয়েছিল তাঁর পরিবর্তে!

Updated By: Feb 1, 2022, 12:55 PM IST
Virat Kohli: জানেন কি বিরাটের দিল্লির হয়ে আইপিএল অভিষেক হয়নি এই ক্রিকেটারের জন্য!
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএল-এর মেগা নিলাম (IPL Mega Auction 2022) অনুষ্ঠান। হাতে আর মাত্র কয়েকদিন। তারপরেই ১৫তম 'ক্রোড়পতি লিগ'-এ খেলোয়াড় কেনাবেচার প্রক্রিয়া। এই বছর বিরাট কোহলিকে (Virat Kohli) আর রয়্যাল চ্যালে়ঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়ক হিসাবে দেখা যাবে না। তিনি শুধুই দলের একজন খেলোয়াড়। গতবার আইপিএল শুরুর আগেই কোহলি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আরসিবি (RCB) ক্যাপ্টেন হিসাবে দায়িত্ব সামলাবেন না। তিনি ক্যাপ্টেনসি ছেড়ে দিচ্ছেন। 

২০২২ সালের আইপিএল নিলামের আগে নস্ট্যালজিক হয়ে পড়লেন 'কিং কোহলি'। ২০০৮ সালে তাঁর আইপিএল অভিষেকের প্রসঙ্গে স্মৃতিমেদুর কোহলির সাক্ষাৎকার টুইটারে পোস্ট করেছে আরসিবি। কোহলি বলছেন, "এখনও মনে আছে যে, ড্রাফটের দিন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য আমরা মালয়েশিয়ায় ছিলাম। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ছিল অন্যরকম। একটা মানি ক্যাপের ব্যাপার ছিল, যদি না ভুল করে থাকি। সেবারই প্রথম দেখেছিলাম যে, কেউ যদি ভারতের হয়ে না খেলে থাকে তার জন্য কী বিধিনিষেধ থাকবে। আমাদের জন্য মুহূর্তটি অসাধারণ ছিল। যে টাকায় আমাদের নেওয়া হয়েছিল, আমরা সেটা বিশ্বাস করতে পারিনি তখন।"

আরও পড়ুন: MS Dhoni-কে নিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন Harbhajan Singh

২০০৮ সালে কোহলিকে ৩০ হাজার মার্কিন ডলারে নিয়েছিল আরসিবি। কোহলি বলছেন যে, তিনি শুনেছিলেন যে, দিল্লি ডেয়ারডেভিলস (অধুনা দিল্লি ক্যাপিটালস) তাঁকে নিতে চেয়েছিল। কোহলি এই প্রসঙ্গে বলছেন, "আমি শুনেছিলাম যে, দিল্লি আমাকে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল। কিন্তু সেই সময়ে দিল্লি দলে একজন বোলারের দরকার ছিল। ওরা প্রদীপ সঙ্গওয়ানকে নিয়েছিল। ও বাঁ-হাতি সিমার ছিল। আমাদের অনূর্ধ্ব-১৯ দলের সেরা বোলার ছিল প্রদীপ। ওরা বোলিং শক্তিশালী করতেই প্রদীপকে নেয়। আমি যখন পিছন ফিরে তাকাই তখন মনে হয়, এর চেয়ে ভাল কিছু হতে পারত না। আমি অন্য কোথাও খেলার কথা ভাবতেও পারি না। আমার কাছে বিশ্বের অনেক আনন্দের তুলনায় আনুগত্য অনেক বড় ব্যাপার। আমি যতদিন আইপিএল খেলব, আরসিবি-র হয়েই খেলব।"

 ২০০৮ সাল থেকেই কোহলি আরসিবি-র হয়ে আইপিএল খেলছেন। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু শেষ ১০ বছরে একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি বিরাট। ২০১৬ সালে তাঁর নেতৃত্বে আরসিবি রানার্স হয়েছিল। আইপিএলে আজ সর্বোচ্চ রানশিকারি। কোহলি ২০৭ ম্যাচে ৬২৮৩ রান করেছেন।
 
Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.