Virat Kohli, IPL 2023: শুধু আবেগপ্রবণ-যত্নবান নন, বিরাটের অন্য দিক তুলে ধরলেন তাঁর সতীর্থ

টিম ইন্ডিয়ার সংসারে থাকার পাশাপাশি আরসিবি-র সাজঘরেও বিরাটের সঙ্গে সময় কাটাচ্ছেন কার্তিক। মাঠের বাইরে 'কিং কোহলি'-র কেমন রূপ দেখা যায় সেটাও তুলে ধরলেন এই অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 3, 2023, 03:57 PM IST
Virat Kohli, IPL 2023: শুধু আবেগপ্রবণ-যত্নবান নন, বিরাটের অন্য দিক তুলে ধরলেন তাঁর সতীর্থ
টী-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে এভাবেই আবেগ দেখিয়েছিলেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেই ২০১৯ সালের পর থেকে ব্যাটে তিন অংকের রান নেই। দেখতে দেখতে ৪১টি ইনিংস হয়ে গেল। টেস্ট ক্রিকেটে কাঙ্খিত শতরান অধরা। চলতি বর্ডার গাভাসকর ট্রফিতেও (Border Gavaskar Trophy 2023) তো সেই পুরনো খুনে মেজাজে বিরাট কোহলিকে (Virat Kohli) দেখা যাচ্ছে না। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে কেরিয়ারে সেরা পারফরম্যান্স করেছেন। ২৩ টেস্টের ৪১ ইনিংসে তাঁর রান ১৭৯৩। গড় ৪৪.৮২। স্ট্রাইক রেট ৫২.৪৩। সঙ্গে রয়েছে ৭টি শতরান ও ৫টি অর্ধ শতরান। সবচেয়ে বড় প্রতিপক্ষের বিরুদ্ধে এহেন 'কিং কোহলি'-র (King Kohli) ব্যাট একেবারে শান্ত। ৩ টেস্টের ৫ ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ১১১ রান। সর্বোচ্চ মাত্র ৪৪। স্বভাবতই তাঁর ব্যাটিং ও আউট হওয়ার ধরন নিয়ে কটাক্ষ করছেন ম্যাথু হেডেন, মার্ক ওয়ার মতো প্রাক্তনরা। যদিও এমন কঠিন সময় বিরাটের পাশে দাঁড়ালেন তাঁর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) সতীর্থ দীনেশ কার্তিক (Dinesh Karthik)। 

আরসিবি পডকাস্ট অনুষ্ঠানে কার্তিক বলেন, "একজন মানুষ, একজন পেশাদার ক্রিকেটার হিসেবে বিরাট যা অর্জন করেছে সেটা এক কথায় অসাধারণ। বাইশ গজের যুদ্ধে বিরাট যেভাবে ধারাবাহিকতা দেখিয়েছে সেটা আর কেউ করতে পেরেছে বলে মনে হয় না। সবচেয়ে বড় কথা হল বিরাট দাপটের সঙ্গে তিন ফরম্যাট খেলে যাচ্ছে। যে যাই ভাবুক, ধারাবাহিকতা বজায় রেখে তিনটি ফরম্যাটে রান করে যাওয়া কিন্তু মুখের কথা নয়। আর মাঠে পারফর্ম করে বলেই ও সবার সঙ্গে দারুণভাবে মিশে যেতে পারে। এমনকি দলের জুনিয়রদের সঙ্গেও বিরাটের খুব ভালো বন্ধুত্ব।" 

আরও পড়ুন: Rohit Sharma, BGT 2023: ঘূর্ণি পিচের প্রশ্ন এড়িয়ে কাদের কটাক্ষ করলেন রোহিত শর্মা? জানতে পড়ুন

আরও পড়ুন: ICC World Test Championship Final 2023: দাপটের সঙ্গে আইসিসি টেস্ট ফাইনালে চলে গেল অস্ট্রেলিয়া

টিম ইন্ডিয়ার সংসারে থাকার পাশাপাশি আরসিবি-র সাজঘরেও বিরাটের সঙ্গে সময় কাটাচ্ছেন কার্তিক। মাঠের বাইরে 'কিং কোহলি'-র কেমন রূপ দেখা যায় সেটাও তুলে ধরলেন এই অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার। কার্তিক ফের যোগ করেন, "আমার সঙ্গে ওর সম্পর্ক দারুণ। মানুষ হিসেবে বিরাট অনেক বড় মনের। মাঠ ও মাঠের বাইরে অনেক কঠিন পরিস্থিতি ও সহজে মোকাবিলা করেছে। আর তাই ওকে সবাই সম্মান করে। আসলে বিরাট আবেগপ্রবণের পাশাপাশি খুবই যত্নবান মানুষ।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.