IPL 2023 : ময়ঙ্কের পঞ্জাবের দায়িত্ব বিশ্বকাপ ও জোড়া আইপিএল জয়ী কোচের হাতে

IPL 2023 : পঞ্জাব দলের দায়িত্ব নিলে সবার আগে ধারাবাহিকতা নিয়ে কাজ করতে হবে বেলিসকে। গত বারের আইপিএল-এ কখনওই টানা দু’টি ম্যাচে জিততে পারেনি পঞ্জাব।

Updated By: Sep 16, 2022, 02:35 PM IST
IPL 2023 : ময়ঙ্কের পঞ্জাবের দায়িত্ব বিশ্বকাপ ও জোড়া আইপিএল জয়ী কোচের হাতে
বিশ্বকাপজয়ী কোচের হাতধরে ভাগ্য ফিরবে পঞ্জাবের? ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) পর এ বার নতুন কোচের নাম ঘোষণা করে দিল পঞ্জাব কিংস (Punjab Kings)। অনিল কুম্বলেকে (Anil Kumble) সরিয়ে দেওয়ার পর প্রীতি জিন্টার (Preity Zinta) দলের নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব নিলেন ট্রেভর বেলিস (Trevor Bayliss)। ১৫ বছরের আইপিএল-এর (IPL) ইতিহসে এখনও পর্যন্ত ট্রফি জেতেনি পঞ্জাব। ফলে বারবার কোচ ও অধিনায়ক বদল করেছে ফ্রাঞ্চাইজির মালিকরা। এমনকি দলের নামেও ঘটেছে বদল। তবুও ভাগ্য ফেরেনি। তাই এ বার ট্রফি জেতার লক্ষ্য নিয়ে ইংল্যান্ডকে (England) বিশ্বকাপ জেতানো কোচের উপর ভরসা রাখল পঞ্জাব।  

২০১৯ সালে বেলিসের কোচিংয়ে এবং অইন মর্গ্যানের (Eoin Morgan) নেতৃত্বে একদিনের বিশ্বকাপ (2019 ICC World Cup) জিতেছিল ইংল্যান্ড। এমনকি ২০১২ ও ২০১৪ সালে আইপিএল জয়ী কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হেড কোচও ছিলেন। নাইটদের জোড়া ট্রফি জয়ের নেপথ্যে বড় ভূমিকা পালন করেছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বেলিস। ২০২০ এবং ২০২১ সালে সানরাইজার্স হায়দারাবাদের (Sunrisers Hyderabad) প্রধান কোচ ছিলেন বেলিস। 

আরও পড়ুন: Rohit Sharma : বদলে গেল মুম্বইয়ের কোচ, 'হিটম্যান'-এর সঙ্গে কাজ করবেন মার্ক বাউচার

আরও পড়ুন: Muttiah Muralitharan: ওয়ার্নকেই এগিয়ে রাখলেন মুরলীথরন, বলছেন বিশ্বকাপে ত্রাস হবেন হাসারঙ্গা!

পঞ্জাব কিংসের কোচ হওয়ার পর বেলিস বলেছেন, 'প্রতিভাবান স্কোয়াডের সঙ্গে কাজ করার জন্য এবং ট্রফি জেতার লক্ষ্য পূরণের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি।

পঞ্জাব দলের দায়িত্ব নিলে সবার আগে ধারাবাহিকতা নিয়ে কাজ করতে হবে বেলিসকে। গত বারের আইপিএল-এ কখনওই টানা দু’টি ম্যাচে জিততে পারেনি পঞ্জাব। সেই বিষয়ে কাজ করতে হবে। পাশাপাশি ভাবতে হবে অধিনায়ক নিয়েও। কেএল রাহুল লখনউয়ে চলে যাওয়ার পর মায়াঙ্ক আগরওয়াল অধিনায়ক হিসেবে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। তাঁর হাতে এ বার দায়িত্ব থাকে কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.