IPL 2022: Eden Gardens নিয়ে ভিন্ন মেরুতে Wriddhiman Saha, Mohammed Shami

রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে কোয়ালিফায়ার খেলতে নামার আগে গুজরাত টাইটান্সের (Gujarat Titans) দুই বঙ্গ তারকার মুখে ইডেন নিয়ে ভিন্ন সুর। একজন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। আর একজন মহম্মদ শামি (Mohammed Shami)।   

Updated By: May 23, 2022, 10:33 PM IST
IPL 2022: Eden Gardens নিয়ে ভিন্ন মেরুতে Wriddhiman Saha, Mohammed Shami
দুই মেরুতে ঋদ্ধি ও শামি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দুজনেই তাঁদের কেরিয়ার এই ইডেন গার্ডেন্স (Eden Gardens) থেকেই শুরু করেছিলেন। ক্রিকেটের সেই নন্দন কাননে ফিরে এলেন বাংলার (Bengal) দুই তারকা। একজন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। আর একজন মহম্মদ শামি (Mohammed Shami)। তবে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে কোয়ালিফায়ার খেলতে নামার আগে গুজরাত টাইটান্সের (Gujarat Titans) দুই বঙ্গ তারকার মুখে ইডেন নিয়ে ভিন্ন সুর। ঋদ্ধি ইডেনের মায়া ত্যাগ করলেও, শামি কিন্তু এখনও তাঁর আঁতুড়ঘর নিয়ে মজে রয়েছেন। 

সোমবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে ইডেনের প্রসঙ্গ উঠলেই ঋদ্ধি বলেন, "এখন আমার ঘরের মাঠ এখন মোতেরা স্টেডিয়াম। যে ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলি, তাদের যেটা হোম গ্রাউন্ড সেটাই আমারও। সেই হিসেবে আমি অ্যাওয়ে ম্যাচ খেলতে নামছি। যে ভাবে গত কয়েক ম্যাচে খেলছি, সে ভাবেই খেলতে চাই। আলাদা করে এই মাঠে খেলার জন্য কোনও উত্তেজনা নেই।” তবে শামি একই প্রশ্নের উত্তরে বললেন, "ইডেনে ফিরতে পেরে খুব খুশি এবং উত্তেজিত। এখানেই আমার অভিষেক হয়েছিল। আমি এত ম্যাচ খেলেছি। ভারতের প্রায় সব মাঠে খেলেছি। কিন্তু ঘরের মাঠের অনুভূতি আলাদাই। ইডেনের দর্শকরাও অসাধারণ।"  

 

চলতি আইপিএল-এর শুরু থেকে সুযোগ পাননি। তবে গুজরাতের ওপেন করতে নেমে নিজেকে একেবারে নিংড়ে দিয়েছেন পাপালি। প্লে-অফে নামার আগে নিজের লক্ষ্য নিয়ে ঋদ্ধি বলেন, "আমার ভূমিকা হল পাওয়ার প্লে-তে বড় রান তোলা। সেই ভূমিকা আমি পছন্দ করি। ঝুঁকিপূর্ণ শট খেলতেও আমার সমস্যা নেই। যদি দলের তাতে সাহায্য হয় তা হলে কোনও অসুবিধা নেই। তখন রান পেয়ে গেলে পরের দিকের ব্যাটারদের সুবিধা হয়ে যায়। প্রতি ম্যাচে যখন খেলতে নামি তখন ব্যাটিং এবং কিপিংয়ে যাতে অবদান রাখতে পারি সেটাই আমার লক্ষ্য থাকে। তারপর ব্যক্তিগত কিছু হলে সেটাতেই খুশি। আমার কাছে আগে দল, তারপর আমি। এখন আমার লক্ষ্য শুধু কালকের ম্যাচে।”

শামি আবার বোলিং ওপেন করে পাওয়ার প্লে-তে এ বার ১১টি উইকেট নিয়েছেন। সেই প্রসঙ্গে বলেছেন, "অভিজ্ঞতার কারণেই এটা হয়েছে। নিজের বোলিং নিয়ন্ত্রণ করতে পারি। লাইন-লেংথে জোর দিয়েছি। টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে গেলে মাথার মধ্যে অনেক কিছু ঘোরে। কখনও মনে হয় স্লোয়ার দেব, কখনও মনে হয় বাউন্সার দেব। বৈচিত্রে বেশি নজর দিই। এটা জানি বোলিং ঠিক জায়গায় করলে রান আটকানো যাবে। যদি পিচে সুইং থাকে সেটা ব্যবহার করার চেষ্টা করি।" 

আরও পড়ুন: Wriddhiman Saha: কলকাতায় থেকেও কেন ভিডিও কলে মেয়েকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ঋদ্ধি? জানতে পড়ুন

আরও পড়ুন: Wriddhiman Saha: ঋদ্ধিকে বাদ দিয়েই টেস্ট দল ভারতের! ইডেনে নামার আগে কী বলছেন 'পাপালি'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.