IPL 2022: কেন RCB নেতৃত্ব ছাড়লেন? জানালেন Virat Kohli

কেন তিনি আরসিবি-র দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন? সেটাই এ বারের আইপিএল শুরু হওয়ার আগে জানিয়ে দিলেন 'কিং কোহলি'।  

Updated By: Mar 26, 2022, 06:41 PM IST
IPL 2022: কেন RCB নেতৃত্ব ছাড়লেন? জানালেন Virat Kohli
নেটে ব্যাটিং সাধনায় মগ্ন বিরাট কোহলি। ছবি: আরসিবি

নিজস্ব প্রতিবেদন: গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) আগে ভারতীয় দলের (Team India) নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেছিলেন। এরপর আইপিএল-এর (IPL 2021) দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) নামিয়ে রাখেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু কেন তিনি আরসিবি-র (RCB) দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন? সেটাই এ বারের আইপিএল (IPL 2022) শুরু হওয়ার আগে জানিয়ে দিলেন 'কিং কোহলি'।  

আরসিবি-র অনুশীলনে মাঝেই দলের মিডিয়া টিমের সঙ্গে কথা বললেন বিরাট। তিনি বলেন, "মাঝে মাঝে এমন এক একটা সময় আসে যখন, আবার পুরনো দিনে ফিরে যেতে ইচ্ছে করে। বছরের পর বছর ধরে, যখন ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বের চাপ নিতে হয়, সব সময় মাথার মধ্যে চলে বিভিন্ন পরিকল্পনা। আর এই পরিস্থিতে শুধু মাত্র ব্যাটিংয়ের নজর দেওয়াটা সমস্যা হয়ে দাঁড়ায়। আমি এমন একজন মানুষ যে অধিনায়কত্বের জন্য টিমে জায়গা ধরে রাখতে চাই না। ব্যাট হাতে যদি আমার অবদান না থাকে তা হলে অধিনায়কত্বের কোনও মূল্য নই। দল নতুন করে তৈরি হচ্ছে, দলে অধিনায়কত্ব করার মত অন্য ক্রিকেটার আছেন। তাই আবার নিজের ব্যাটিংয়ের দিকে আবার সম্পুর্ণ ফোকাস করার কথা ঠিক করে নিয়েছে। এখন সেটাই উপভোগ করছি। তবে অধিনায়কত্ব করছি না মানে আমার দলের প্রতি কোনও দায়িত্ব নেই, এমনটা ভাবার কারণ নেই। আমি সব সময় দলের সঙ্গে আছি। ফাফকে সব রকম ভাবে সাহায্য করতে আমি তৈরি।" 

কোনও বিতর্ক আর নতুন করে উস্কে দেওয়া নয়। সোজা কথা সোজা ভাবে প্রকাশ করে আবার একটা আইপিএলের মঞ্চে নামছেন বিরাট। রবিবার ময়ঙ্ক আগারওয়ালের (Mayank Agarwal) পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে মাঠে নামবে ফাফ ডু প্লেসিসের আরসিবি। 

আরও পড়ুন: IPL 2022: MS Dhoni-কে দেখার পরেই জড়িয়ে ধরলেন Virat Kohli, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: IPL 2022: অধিনায়ক, ব্যাটার থেকে উইকেট কিপার, ছবিতে দেখুন Mahendra Singh Dhoni' একাধিক রেকর্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.