IPL 2022: রোগাপাতলা Shahbaz-এর সাফল্যের রহস্য জানালেন Virat Kohli, Faf Du Plessis

২০১৯ সালে আরসিবি-তে সুযোগ পেয়েছিলেন এই অলরাউন্ডার। গত দুই মরশুম বিরাটের নেতৃত্বে খেলেছেন। শুরু থেকেই শাহবাজে মজে ছিলেন বিরাট।  

Updated By: Apr 6, 2022, 04:09 PM IST
IPL 2022: রোগাপাতলা Shahbaz-এর সাফল্যের রহস্য জানালেন Virat Kohli, Faf Du Plessis
মারছেন শাহবাজ। দেখছে দুনিয়া। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দেখতে দেখতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) সংসারে তাঁর তিন বছর হতে চললো। শুরু থেকেই চমক দেখিয়েছিলেন শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। আর এ বারের আইপিএল-এ (IPL 2022) তো নিজেকে নতুন করে আবিষ্কার করলেন বাংলার এই অলরাউন্ডার। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে ২০ বলে ২৭ রান করার পর এ বার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে মোক্ষম সময় ব্যাট হাতে জ্বলে উঠলেন শাহবাজ। মারমুখী মেজাজে ২৬ বলে ৪৫ রানের ইনিংসের জন্যই চার উইকেটে জয় পেল আরসিবি (RCB)। মারলেন চারটি চার ও তিনটি ছয়। কিন্তু এই রোগাপাতলা শাহবাজের সাফল্যের রহস্য কী? সেটাই ম্যাচের শেষে জানালেন ফাফ ডু প্লেসিস (Faf Du Plessis) ও বিরাট কোহলি (Virat Kohli)।  

২০২০ সালে আরসিবি-তে সুযোগ পেয়েছিলেন এই অলরাউন্ডার। গত দুই মরশুম বিরাটের নেতৃত্বে খেলেছেন। শুরু থেকেই শাহবাজে মজে ছিলেন বিরাট। তাই প্রায় হেরে যাওয়া ম্যাচ জেতার পরেই ড্রেসিংরুমে শাহবাজকে জড়িয়ে ধরেছিলেন তিনি। এরপর মজা করে বললেন, "শাহবাজের রোগাপাতলা শরীর দেখে ওকে দুর্বল ভাবলে আপনি কিন্তু ভুল করবেন। ওর যাবতীয় শক্তি দুই হাতে নয়। বুকে রয়েছে। ছেলেটা খুব লড়াকু। অনেকদূর যাবে।" 

Virat and Shahbaz

ডু প্লেসিস বলেন, "আমি দলে আসার পর থেকেই দেখছি কতটা পরিশ্রম করে শাহবাজ। ওকে দেখতে রোগাপাতলা হলেও গায়ে মারাত্মক জোর। খুব সহজে বড় শট খেলতে পারে। সব থেকে বড় বিষয় মাঠে নেমে ও কী করবে সেই বিষয়ে পরিকল্পনা একেবারে স্পষ্ট ধারণা থাকে। আমার বিশ্বাস এই মরশুমে শাহবাজ অনেক ম্যাচে দলকে জেতাতে সাহায্য করবে।" 

ব্যাট করার পাশাপাশি বাঁ হাতি স্পিন বোলিংটাও ভাল করেন শাহবাজ। কিন্তু এ বার এখনও পর্যন্ত সে রকম বল করতে দেখা যায়নি তাঁকে। আগামী দিনে বল হাতে দলের হয়ে বড় ভূমিকা শাহবাজ নিতে পারেন বলে জানিয়েছেন ডু প্লেসিস। তিনি বলেন, "শাহবাজ খুব ভাল বল করে। কিন্তু সামনে বাঁ হাতি ব্যাটার থাকায় ওকে দিয়ে বল করাইনি। যে দিন দরকার পড়বে চার ওভারই বল করতে হবে ওকে। শাহবাজ দলের অন্যতম সেরা ফিল্ডারও।" 
 
বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৬৯ রান তোলে রাজস্থান। জবাবে ব্যাট করতে নেমে ৮৭ রানে ৫ উইকেট হারায় আরসিবি। তবে চাপে চুপসে না গিয়ে পাল্টা লড়াই শুরু করে দেন দীনেশ কার্তিক (Dinesh Karthik) ও শাহবাজ। দু’জনের জুটিতে ৬৭ রান যোগ করার জন্যই চার উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে আরসিবি।

আরও পড়ুন: IPL 2022, RRvsRCB: Shahbaz,Dinesh Karthik-এর ব্যাটের উপর ভর করে Rajasthan-কে চার উইকেটে হারাল RCB

আরও পড়ুন: IPL: কোন দুই ইনিংসকে সেরা স্মৃতি বলে মনে করেন Virat Kohli? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.