IPL 2022, RCB: ধোনির দলের প্রাক্তন তারকা আরসিবি-র নতুন অধিনায়ক! কী বলছেন বিরাট?

প্রত্যাশা মতোই আরসিবি-র (Royal Challengers Bangalore) নতুন ক্যাপ্টেন হলেন ফাফ দু প্লেসিস (Faf du Plessis)।

Updated By: Mar 12, 2022, 05:24 PM IST
IPL 2022, RCB: ধোনির দলের প্রাক্তন তারকা আরসিবি-র নতুন অধিনায়ক! কী বলছেন বিরাট?
ফাফকে নিয়ে উচ্ছ্বসিত বিরাট

নিজস্ব প্রতিবেদন: সব জল্পনার অবসান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) আসন্ন আইপিএলের (IPL 2022) জন্য় নতুন অধিনায়কের নাম ঘোষণা করে দিল। প্রাক্তন প্রোটিয়া ক্যাপ্টেন ফাফ দু প্লেসিসকে (Faf du Plessis) আরসিবি তুলে দিল নেতৃত্বের গুরুদায়িত্ব। বিরাট কোহলির (Virat Kohli) জুতোয় পা গলালেন তিনি। শনিবার সোশ্যাল মিডিয়ায় কোহলির মুখ থেকেই এই ঘোষণা করাল বেঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজি।

আইপিএলে এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসের জার্সিতে (CSK) ফুল ফুটিয়েছেন ফাফ। দুরন্ত ব্যাটিং আর চোখ ধাঁধানো ফিল্ডিংয়ে নিজের ছাপ রেখেছেন তিনি। আরসিবি নিলামে ফাফকে নেওয়ার জন্য রীতিমতো লড়াই করেছিল এবার। ৭ কোটি টাকায় ফাফের সার্ভিস নিশ্চিত করেছে তারা। ফাফ আইপিএলের অন্য়তম ধারাবাহিক ক্রিকেটার। তিনি ১০০ ম্যাচে ২৯৩৫ রান করেছেন। গত মরশুমে চেন্নাইকে চ্যাম্পিয়ন করাতেও বড় অবদান রাখেন ফাফ। ১৬ ম্যাচে ৬৩৩ রান করেছিলেন তিনি। ফাফ যে, আরসিবি-র নতুন ক্যাপ্টেন হবেন তা একপ্রকার নিশ্চিতই ছিল। কোহলি আরসিবি-র সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও-তে জানিয়েছেন,"আমার প্রিয় বন্ধু ফাফের হাতে ব্যাটন তুলে দিতে পেরে আমি খুশি। ফাফকে আমি বহুবছর ধরে চিনি। ক্রিকেটের বাইরে ওকে আমি চিনি। ফাফের নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে আছি। আমাদের পার্টনারশিপ জমে যাবে।" 

গতবছর ১৬ সেপ্টেম্বর কোহলি জানিয়ে ছিলেন যে,আসন্ন টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর শেষ অভিযান। আর তার ঠিক তিনদিন পরেই কোহলি জানান যে, তিনি রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও ক্যাপ্টেনসি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। তবে আরসিবি-র হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি। ২০০৮ সাল থেকেই কোহলি আরসিবি-র হয়ে আইপিএল খেলছেন। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু শেষ ১০ বছরে একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি বিরাট। ২০১৬ সালে তাঁর নেতৃত্বে আরসিবি রানার্স হয়েছিল। এখন দেখার ফাফ কী করতে পারেন!

আরও পড়ুন: Sushil Kumar: তিহাড় জেলে ফিটনেস গুরু হয়ে গিয়েছেন বন্দি সুশীল কুমার

আরও পড়ুন:  Smriti Mandhana ম্যাচ সেরার পুরস্কার ভাগ করে নিলেন Harmanpreet Kaur-এর সঙ্গে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.