IPL 2022 Qualifier 2, RR vs RCB: আরও একবার ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ RCB-র, Rajasthan-কে ফাইনালে নিয়ে গেলেন শতরানকারী ‘জস দ্য বস’ Buttler

জিতলেই ফাইনালের টিকিট পাকা। এই পরিস্থিতিতে রাজস্থানের (Rajasthan Royals) বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান বোর্ডে তুলল আরসিবি।

Updated By: May 27, 2022, 11:24 PM IST
IPL 2022 Qualifier 2, RR vs RCB: আরও একবার ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ RCB-র, Rajasthan-কে ফাইনালে নিয়ে গেলেন শতরানকারী ‘জস দ্য বস’ Buttler
আরসিবি-র বোলারদের নিয়ে একেবারে ছেলেখেলা করলেন শতরানকারী জস বাটলার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলারদের নিয়ে একেবারে ছেলেখেলা করলেন জস বাটলার। আর তাঁর অপরাজিত শতরানের সুবাদেই ২০০৮ সালের পর ফের একবার আইপিএল-এর মেগা ফাইনালে পা রাখল রাজস্থান রয়্যালস। ২৯ মে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে প্রতিশোধের ম্যাচ জেতার জন্য ফাইনালে খেলতে নামবে রাজস্থান।

মাত্র ১৫৮ রান তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাট করতে থাকেন ইংল্যান্ডের এই ওপেনার। শেষ পর্যন্ত ৬০ বলে ১০৬ রানে অপরাজিত রইলেন বাটলার। মারলেন ১০টি চার ও ৬টি ছয়। সেই সুবাদে সাত উইকেটে জিতে ‘হল্লা বোল’ স্লোগান তুলে ফাইনালে চলে গেল রাজস্থান। ২০০৮ সালে শেন ওয়ার্নের নেতৃত্বে প্রথমবার এই মেগা প্রতিযোগিতা জিতেছিল রাজস্থান। এরপর গত ১৪ বছরে একবারও ফাইনালে যেতে পারেনি রাজস্থান।

তবে এ বার শুরু থেকেই ছন্দ বজায় রেখে ফাইনালের টিকিট অর্জন করল সঞ্জু স্যামসনের দল। গত ৪ মার্চ শেন ওয়ার্ন সবাইকে চমকে দিয়ে চলে গিয়েছিলেন। তাই প্রিয় ওয়ার্নি চলে যাওয়ার পর এই আইপিএল-এর ফাইনালে পা রাখা রাজস্থানের কাছে আবেগের বিষয়ও বটে।  

Virat Out

জিতলেই ফাইনালের টিকিট পাকা। এই পরিস্থিতিতে রাজস্থানের (Rajasthan Royals) বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান বোর্ডে তুলল আরসিবি। দুরন্ত বোলিং করলেন রাজস্থানের বোলাররা। তবে আরসিবির হয়ে ফের ব্যাট হাতে জ্বলে উঠলেন রজত পাতিদার।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এ দিন টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সঞ্জু। আরসিবির হয়ে ওপেনিংয়ে নেমেছিলেন বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি। আগের ম্য়াচে ২৫ রান করেছিলেন। এ দিন গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র ৭ রান করেই প্যাভিলিয়নে ফিরে গেলেন কিং কোহলি। এরপর রজত পাতিদারকে সঙ্গে নিয়ে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন ফাফ ডু প্লেসি। ৩টি বাউন্ডারির সাহায্যে ২৭ বলে ২৫ রান করে প্যাভিলিয়নে ফিরে গেলেন ফাফ। তবে রজত পাতিদার ছিলেন আগের ম্য়াচের মেজাজেই। ঠিক যেখানে শেষ করেছিলেন ইডেনে, সেখান থেকেই শুরু করেছিলেন এদিন। শেষ পর্যন্ত ৪২ বলে ৫৮ রান করে প্যাভিলিয়নে ফিরলেন। নিজের ইনিংসে ৪টি বাউন্ডারি ও ৩টি ছক্কা হাঁকান তিনি।

তবে রজত বাদে বাকি কেউই এ দিন সেভাবে রান পাননি। ম্য়াক্সওয়েল ২৪ রান করে আউট হন। ১২ রান করে অপরাজিত থাকেন শাহবাজ আহমেদ। রাজস্থান বোলারদের মধ্যে সবচেয়ে সফল বোলার ওবেদ ম্যাকওয়ে। ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। ৩ উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ। ১টি করে উইকেট নেন বোল্ট ও অশ্বিন। চাহাল যদিও কোনও উইকেট পাননি।

 

বিরাটের স্বপ্নভঙ্গ। স্বপ্নভঙ্গ আরসিবি-রও। এ বারও আইপিএলের ফাইনালে পৌঁছতে পারল না তারা। ইডেনে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে শুক্রবার মোতেরায় রাজস্থানের মুখোমুখি হয়েছিল আরসিবি। আশায় ছিলেন বিরাটের সমর্থকরা। কিন্তু তাঁদের সেই আশা শেষমেশ পূর্ণ হয়নি।

অন্যদিকে ২৪ মে প্রথম কোয়ালিফায়ারে হার্দিক পান্ডিয়ার গুজরাতের কাছে সাত উইকেটে হেরে গিয়েছিল রাজস্থান। সেই দলের বিরুদ্ধে প্রতিশোধের ম্যাচে নামবে রাজস্থান।

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022 Qualifier 2: পুরনো রোগ সারল না, ফের খোঁচা দিয়ে আউট ‘King Kohli’

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022 Qualifier 2: ছন্দহীন বিরাটকে রঞ্জি খেলার বার্তা দিলেন ক্ষুব্ধ নেটিজেনরা, তোলপাড় সোশ্যাল মিডিয়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.