IPL 2022 Playoffs: Eden Gardens-এ প্লে-অফের কটা ম্যাচ? ফাইনাল কোথায়? জেনে নিন

আইপিএল-এর গর্ভনিং কাউন্সিলের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা আইপিএলের প্লে-অফ ম্যাচ আয়োজনের জন্য বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছে বলে খবর।  

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 12, 2022, 08:03 PM IST
IPL 2022 Playoffs: Eden Gardens-এ প্লে-অফের কটা ম্যাচ? ফাইনাল কোথায়? জেনে নিন
ইডেনে ফের বসবে আইপিএল-এর আসর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এর (IPL 2022) প্লে-অফ (IPL 2022 Playoffs) ম্যাচগুলি আয়োজিত হতে পারে কলকাতা (Kolkata) ও আহমেদাবাদে (Ahmedabad)। বিসিসিআই (BCCI) সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে। চলতি আইপিএল-এর লিগ ম্যাচগুলি আয়োজিত হচ্ছে মহারাষ্ট্রের চারটি স্টেডিয়ামে। মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়াম ছাড়াও পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হচ্ছে আইপিএলের লিগ ম্যাচগুলি।

দেশজুড়ে করোনা (Covid 19) পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। সেইজন্য জৈব বলয়ের ঝক্কি এড়াতে আইপিএল-এর গ্রুপ পর্বের সব ম্যাচ মহারাষ্ট্রে আয়োজন করা হচ্ছে। তবে প্লে-অফ ও মেগা ফাইনাল কলকাতা ও আহমেদাবাদে হওয়ার সম্ভাবনা প্রবল। সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহের (Jay Shah) শহরে এই ম্যাচগুলো আয়োজিত হতে পারে।  

বিসিসিআই প্লে-অফের পূর্ণাঙ্গ সূচি এখনও ঘোষণা করেনি। যদি করোনা পরিস্থিতির অবনতি না হয়, তবে ব্যবসায়িক দিকের কথা মাথায় রেখে প্লে-অফ ম্যাচগুলি দু'টি শহরে আয়োজন করা হতে পারে। শোনা যাচ্ছে ক্রিকেটের নন্দনকাননে আয়োজিত হতে পারে প্রথম কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর ম্যাচ। 

সেক্ষেত্রে দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ আয়োজিত হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। অর্থাৎ, বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে আইপিএল ২০২২-এর ফাইনাল।

আইপিএল-এর গর্ভনিং কাউন্সিলের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা আইপিএলের প্লে-অফ ম্যাচ আয়োজনের জন্য বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছে বলে খবর। এখন লখনউ আর একটি নক-আউটের ম্যাচ আয়োজন করতে পারে কিনা সেটাই দেখার। ২০১৯ সালে শেষবার ইডেনে আইপিএল-এর ম্যাচ আয়োজিত হয়েছিল। 

আরও পড়ুন: ইস্টবেঙ্গল থেকে পাকাপাকি ভাবে সরে গেল শ্রী সিমেন্টে, নয়া ইনভেস্টর কে?

আরও পড়ুন: India and Pakistan: ইংল্যান্ডের মাটিতে একদলে খেলছে India-Pakistan! ছবি ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.