IPL 2022, KKRvsMI: Pat Cummins-এর Mumbai নিধনের সেরা তিন কাহন

রোহিত শর্মার দল এই নিয়ে তিনবার তাঁর মারকুটে ব্যাটিংয়ের সাক্ষী থাকল। দেখে নিন সেই প্যাট কামিন্সের সেই তিন ইনিংস।    

Updated By: Apr 7, 2022, 05:54 PM IST
IPL 2022, KKRvsMI: Pat Cummins-এর Mumbai নিধনের সেরা তিন কাহন
ম্যাচ জেতানো অর্ধ শতরানের পর প্যাট কামিন্স। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ফরম্যাট যাই হোক, তিনি বল হাতে বাইশ গজের যুদ্ধে আগুন ঝরাতে ওস্তাদ। তবে ব্যাটের হাতটাও কিন্তু মন্দ নয়। মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) দেখলেই বারবার ব্যাটিং বিস্ফোরণ ঘটিয়েছেন অস্ট্রেলিয়ার (Australia) অধিনায়ক। রোহিত শর্মার (Rohit Sharma) দল এই নিয়ে তিনবার তাঁর মারকুটে ব্যাটিংয়ের সাক্ষী থাকল। দেখে নিন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে সেই প্যাট কামিন্সের (Pat Cummins) সেই তিন ইনিংস।  

Pat Cummins

১) কেকেআর বনাম মুম্বই (২৩ সেপ্টেম্বর, ২০২০) - সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৯৫ রান তুলেছিল মুম্বই। রোহিত ৮০ ও সূর্য কুমার যাদব ৪৭ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৯ রানে আটকে যায় কেকেআর। ফলে ৪৯ রানে ম্যাচ জিতে যায় মুম্বই। তবে প্যাট কামিন্স আট নম্বরে নেমে ১২ বলে ৩৩ রান করেন। মেরেছিলেন একটি চার ও চারটি ছয়। 

Pat Cummins

২) কেকেআর বনাম মুম্বই (১৬ অক্টোবর, ২০২০) - সেই বছর ফিরতি ম্যাচেও হেরেছিল কেকেআর। তবে ব্যাট হাতে ফের একবার নিজের যোগ্যতা প্রমাণ করেছিলেন প্যাট কামিন্স। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৪৮ রান তোলে কেকেআর। সাত নম্বরে নেমে ৩৬ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন পাঁচটি চার ও দু’টি ছয়। তবে শেষরক্ষা হয়নি। দুই উইকেটে ১৪৯ রান তুলে নেয় মুম্বই। ফলে আট উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে রোহিতের দল। কুইন্টন ডি কক ৭৮ রানে অপরাজিত থাকেন। 

Pat Cummins

৩) কেকেআর বনাম মুম্বই (০৬ এপ্রিল, ২০২২) - এ বার যেন একেবারে এলেন দেখলেন জয় করলেন প্যাট কামিন্স। তাঁর আসল কাজ উইকেট নেওয়া। তবে এহেন প্যাট কামিন্স ব্যাট হাতে অসাধ্য সাধন করলেন। প্রবল চাপের মধ্যেও শেষ পর্যন্ত ১৫ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল চারটি চার, ছ’টি ছক্কা। দলকে পাঁচ উইকেটে জেতানোর পাশাপাশি আইপিএল-এ যুগ্মভাবে দ্রুত গতির অর্ধ শতরান করার রেকর্ডও গড়ে ফেললেন। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৬১ রান তুলেছিল মুম্বই। জবাবে ব্যাট করতে নেমে এই অজি তারকার ব্যাটিং বিক্রমে ম্যাচ জিতে মাঠ ছাড়ে কেকেআর। ১৬তম ওভারে ড্যানিয়েল সামসের বিরুদ্ধেই ৩৫ রান নিয়েছেন প্যাট কামিন্স। ফলে ম্যাচ নাইটদের পকেটে চলে এল। 

আরও পড়ুন: IPL 2022, KKRvsMI: KKR-এর Mumbai বধের সাত কারণ, ছবিতে দেখে নিন

আরও পড়ুন: IPL 2022, KKRvsMI: Pat Cummins-এর ব্যাটে শাপমুক্তি, Mumbai-কে পাঁচ উইকেটে হারিয়ে অবিশ্বাস্য জয় পেয়ে শীর্ষে KKR

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.