Jasprit Bumrah: 'বুম...বুম... বুমরা'! অনন্য আইপিএল রেকর্ড মুম্বই পেসারের

শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গার (Lasith Malinga) পর বুমরা আইপিএলের দ্বিতীয় বোলার হিসাবে টানা সাত মরশুমে ১৫-র বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন। বুমরা তাঁর কেরিয়ারের ১০ নম্বর আইপিএল খেলছেন।

Updated By: May 21, 2022, 10:36 PM IST
Jasprit Bumrah: 'বুম...বুম... বুমরা'! অনন্য আইপিএল রেকর্ড মুম্বই পেসারের
বুমরার অসাধারণ স্পেল

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলের (IPL 2022) ৬৯ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। এদিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে  (Wankhede Stadium in Mumbai) রোহিত শর্মা (Rohit Sharma) টস জিতে ঋষভ পন্থদের (Rishabh Pant) ব্যাট করতে পাঠান। প্রথমে ব্যাট করে দিল্লি সাত উইকেট হারিয়ে ১৫৯ তোলে। 

দিল্লির ব্যাটারদের ঘুম ছুটিয়ে দেন মুম্বইয়ের বিশ্ববন্দিত পেসার জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। বুমরা এদিন চার ওভার বল করে ২৫ রানের বদলে তুলে নেন তিন উইকেট। দিল্লির বিরুদ্ধেই অনন্য আইপিএল রেকর্ড করে ফেললেন তিনি। শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গার (Lasith Malinga) পর বুমরা আইপিএলের দ্বিতীয় বোলার হিসাবে টানা সাত মরশুমে ১৫-র বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন। বুমরা তাঁর কেরিয়ারের ১০ নম্বর আইপিএল খেলছেন।

২০১৩ সালে মুম্বইয়ের জার্সিতে আইপিএল কেরিয়ার শুরু করেন বুমরা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের (Royal Challengers Bangalore, RCB) বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেন তিনি। বিচিত্র অ্য়াকশন ও পেসের সঙ্গেই বুমরা লাইমলাইটে এসেছিলেন অভিষেক ম্যাচে বিরাট কোহলির (Virat Kohli) উইকেট নিয়ে। তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি বুমরাকে। খুলে যায় আন্তর্জাতিক ক্রিকেটের দরজাও। আজ তিনি দেশের জার্সিতে তিন ফরম্যাটেই অবিচ্ছেদ্য অঙ্গ।

আরও পড়ুন: Jasprit Bumrah: আগুনে বুমরার 'বিষাক্ত' বাউন্সার মাটিতে ফেলে দিল পৃথ্বীকে!-Watch

আরও পড়ুন:  Arjun Tendulkar সেই রিজার্ভেই! মাঠে এলেন Sara Tendulkar, দেখুন সচিন কন্যার ছবি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.