IPL 2021: ম্যাচ জেতানো ইনিংস নিয়ে কী বললেন Mahendra Singh Dhoni?

কোন মন্ত্রে ফাইনালে চেন্নাই? জানালেন ধোনি। 

Updated By: Oct 11, 2021, 06:29 PM IST
IPL 2021: ম্যাচ জেতানো ইনিংস নিয়ে কী বললেন Mahendra Singh Dhoni?
ফের একবার ত্রাতা হিসেবে দেখা দিলেন সেই ধোনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নামার আগে পর্যন্ত ১৪ ম্যাচের ১০ ইনিংসে তাঁর রান ছিল মাত্র ৯৬! গড় ১৩.৭১। স্ট্রাইক রেট ৯৫.০৪। তবে ঋষভ পন্থদের (Rishabh Pant) বিরুদ্ধে ৬ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস অনেক হিসেব নিকেশ বদলে দিয়েছে। বাইশ গজে তাঁর ধামাকার জন্য এই নিয়ে নবমবার আইপিএল-এর (IPL 2021) ফাইনালে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)।

ঋতুরাজ গায়কোয়াড এবং রবিন উত্থাপ্পার দুরন্ত ব্যাটিং করলেও, ধোনিও জানেন এই ছোট্ট তবে বিস্ফোরক ইনিংস দলের জন্য কতটা প্রয়োজন ছিল। তাই ম্যাচের শেষে 'ক্যাপ্টেন কুল' বলেন, "আমার ইনিংস খুবই গুরুত্বপূর্ণ ছিল। দিল্লি বোলিং আক্রমণ খুবই শক্তিশালী। দুবাইয়ের পিচ ও আবহাওয়াকে ওর বেশ ভালভাবে কাজে লাগিয়েছিল। আমাদের মিডল অর্ডারে ধস নামার জন্য ওরা আরও সুবিধা পেয়ে যায়। প্রতিযোগিতায় ব্যাট হাতে তেমন অবদান রাখতে পারিনি। তাই এই ম্যাচ জেতানোর জন্য আরও বেশি তৎপর ছিলাম।" 

আরও পড়ুন: IPL 2021: পন্টিংয়ের চোখে সর্বকালের অন্যতম সেরা ফিনিশার ধোনি

ম্যাচে রান না পেলেও নেটে বেশ ছন্দে ছিলেন তিনি। সেটা মনে করিয়ে ধোনি যোগ করেন, "প্রথমদিন থেকেই নেটে ভাল ব্যাট করছিলাম। তাই ম্যাচে রান না পেলেও তেমন চিন্তিত ছিলাম না। কারণ রান না পাওয়া নিয়ে বাড়তি চিন্তা করলে অন্য কাজে মন দেওয়া যায় না।"  

আইপিএল-এর ইতিহাসে গত বছর প্রথমবার লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছিল সিএসকে। কোন মন্ত্রে এ বার ঘুরে দাঁড়াল "ড্যাডিস আর্মি'? ধোনির জবাব, "গত বছর একরাশ হতাশার পর সবাই ঘুরে দাঁড়ানোর প্রতিজ্ঞা নিয়েছিলাম। সেইজন্য এ বার ৩-৪ ম্যাচ বাকি থাকতেই আমরা প্লে-অফে কোয়ালিফাই করে যাই। আর এটা ব্যাটারদের জন্যই সম্ভব হল।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.