IPL 2020: ক্রোড়পতি লিগের সম্ভাব্য দিনক্ষণ জেনে নিন

কিন্তু সূচি অনুসারে টি-টোয়েন্টি বিশ্বকাপ হলে আইপিএল নিয়ে বিকল্প সময় ভাবতে হবে বিসিসিআই-কে।

Updated By: Jun 16, 2020, 12:28 PM IST
IPL 2020: ক্রোড়পতি লিগের সম্ভাব্য দিনক্ষণ জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা? তা নিয়ে আইসিসি সিদ্ধান্ত জানাবে জুলাই মাসে। কিন্তু বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি আটকাতে এই বছরেই আইপিএল করতে মরিয়া সৌরভের বোর্ড। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামে ক্রোড়পতি লিগ করার প্রস্তুতি শুরু করে দিয়েছে বিসিসিআই।

অস্ট্রেলিয়ায় হতে চলা  টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে অক্টোবর-নভেম্বরে আইপিএল করতে চায় বিসিসিআই। সেখানেও সমস্যা! যদি সূচি মেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়, তাহলে কোন সময়ে আইপিএল হবে তা এখনও পরিষ্কার নয়। এই দোলাচল থাকলেও বিসিসিআই কিন্তু আইপিএলের সম্ভাব্য দিনক্ষণ ভেবে রেখেছে। সেপ্টেম্বর-অক্টোবর উইন্ডোতে আইপিএল আয়োজন প্রায় পাকা করে ফেলেছে ভারতীয় বোর্ড। ভারতে না হলে প্রয়োজনে বাইরেও আইপিএল করতে মরিয়া বিসিসিআই।

ভেন্যু নিয়ে এখনও কোনও আলোচনা হয়নি। ২-৩ টি ভেন্যুতেই সীমাবদ্ধ থাকতে পারে ক্রোড়পতি লিগ। সূত্রের খবর, ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে এবারের আইপিএল। শেষ হবে ৮ নভেম্বর। কিন্তু সূচি অনুসারে টি-টোয়েন্টি বিশ্বকাপ হলে আইপিএল নিয়ে বিকল্প সময় ভাবতে হবে বিসিসিআই-কে।

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এবার কিন্তু আইপিএল-এর তোড়জোড় শুরু করে দিয়েছে BCCI।
 

আরও পড়ুন - রবীন্দ্র জাদেজার প্রশংসায় পঞ্চমুখ স্টিভ স্মিথ!

Tags:
.