IPL 2020: থাকবে কড়া নজরদারি, গড়াপেটা রুখতে নতুন অস্ত্র BCCI-এর

প্রসঙ্গত ২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের ঘটনায় কলঙ্কিত হয়েছিল আইপিএল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 17, 2020, 05:41 PM IST
IPL 2020: থাকবে কড়া নজরদারি, গড়াপেটা রুখতে নতুন অস্ত্র BCCI-এর
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: শনিবার থেকে  শুরু আইপিএল-এর ১৩ তম সংস্করণ। করোনার ধাক্কায় এবার ভারতের বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে বসতে চলেছে ক্রোড়পতি লিগের আসর। সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল চলাকালীন ম্যাচ গড়াপেটা, ফিক্সিংয়ের মতো অবৈধ কার্যকলাপ নিয়ন্ত্রণ করতে এবার তৎপর বিসিসিআই। বোর্ডের দুর্নীতি দমন শাখার সঙ্গে স্পোর্টর‌্যাডার ইন্টেগ্রিটি সলিউশনকে নিযুক্ত করল বিসিসিআই।

 

বৃহস্পতিবার এক বিবৃতির মাধ্যমে আইপিএল ২০২০-র সঙ্গে স্পোর্টর‌্যাডার ইন্টেগ্রিটি সলিউশন ও স্পোর্টস ডাটা প্রোডাক্ট যুক্ত হওয়ার খবর ঘোষণা করা হয়েছে। শনিবার থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে চলা আইপিএলকে স্বচ্ছ এবং দুর্নীতিমুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছে ওই সংস্থা। আইপিএল-এ যাতে কোনও রকম ফিক্সিংয়ের ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখবে এই সংস্থা।

 

কবে কোন ম্যাচ ফিক্সিংয়ের জন্য টার্গেট করতে পারে বুকিরা স্পোর্টর‌্যাডার আগে থেকে বিসিসিআই-কে তার আভাস জানিয়ে দেবে।  প্রসঙ্গত ২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের ঘটনায় কলঙ্কিত হয়েছিল আইপিএল। যে ঘটনার জন্য শ্রীসন্থ সহ তিন ক্রিকেটারকে বাইশ গজ থেকে নির্বাসিত করা হয়েছিল। দুর্নীতির দায়ে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে দু'বছরের জন্য আইপিএল থেকে নির্বাসিত করা হয়েছিল।

 

আরও পড়ুন -লিগ ওয়ানের ম্যাচে আলভারোকে চড় মেরে নির্বাসিত নেইমার

.