আর্থিক ক্ষতি এড়াতে IPL করতে মরিয়া BCCI, দ্বারস্থ ICC-র !

আইপিএল করতে মরিয়া ভারতীয় ক্রিকেট বোর্ড। কারন চলতি মরসুমে আইপিএল না হলে তিন হাজার কোটি টাকা ক্ষতি হবে বিসিসিআই-এর ।

Updated By: Apr 15, 2020, 05:39 PM IST
 আর্থিক ক্ষতি এড়াতে IPL করতে মরিয়া  BCCI, দ্বারস্থ ICC-র !

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বিতীয় দফায় লকডাউনের মেয়াদ  বাড়ানোর কথা ঘোষনা করেন। লকডাউন চলবে তেসরা মে পর্যন্ত।  এই পরিস্থিতিতে বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সব স্টেকহোল্ডার , আট ফ্র্যাঞ্চইজি এবং ব্রডকাস্টার্সদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি, সচিব জয় শাহ এবং আইপিএল কমিটির চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ভিডিয়ো বার্তায় বোর্ডের পক্ষ থেকে সবাইকে জানানো হয়েছে আইপিএল আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত থাকছে।

কোনভাবেই বাতিল হচ্ছে না IPL,বলে বোর্ডের তরফ জানিয়ে দেওয়া হয়েছে । বোর্ডের এই বক্তব্য শোনার পর সংবাদসংস্থা PTI-কে এক ফ্র্যাঞ্চইজি কর্তা জানান, "বোর্ডের পক্ষ আমাদের জানানো হয়েছে আইপিএল আপাতত স্থগিত। ফলে টুর্নামেন্ট ঘিরে অনিশ্চয়তা রয়েছে। তবে টুর্নামেন্ট বাতিল হয় নি। আশা রাখছি ভবিষ্যতে করোনা বিদায় নিলে আইপিএল হবে।"

আইপিএল করতে মরিয়া ভারতীয় ক্রিকেট বোর্ড। কারন চলতি মরসুমে আইপিএল না হলে তিন হাজার কোটি টাকা ক্ষতি হবে বিসিসিআই-এর । আইপিএল নিয়ে বোর্ডের যেহেতু কোনও বিমা করা নেই ,তাই আইপিএল বাতিল ঘোষণা করতে পারছে না বোর্ড। সেইজন্য পূর্ণশক্তি প্রয়োগ করে আইপিএল করার চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। এই ব্যাপারে তারা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা অর্থাৎ আইসিসির দ্বারস্থ হতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই চাইছে যদি করোনার জন্য সেপ্টেম্বরে এশিয়া কাপ অথবা অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোনও একটা টুর্নামেন্ট পিছিয়ে যায় সেই জায়গায় আইপিএল করতে। এটাই বোর্ডের কাছে চলতি বছরের আইপিএল করার শেষ হাতিয়ার। আইসিসি-র সম্মতি আদায় করতে আর ভাবনাকে বাস্তবে রূপ দিতে ময়দানে নেমে পড়েছেন বোর্ড কর্তারা।

আরও পড়ুন -  করোনার বিরুদ্ধে লড়াইকে বিশ্বকাপ জয়ের সঙ্গে তুলনা করছেন কোহলিদের হেড স্যার

 

.