পাকিস্তানের মন্ত্রীর মুখে বদলার কথা, আইপিএল নিয়ে রাজনীতিতে ইমরানের সরকার

পিএসএল ২০১৯ সম্প্রচারের স্বত্ত্ব ছিল আইএমজি-রিলায়েন্সের হাতে। কিন্তু পুলওয়ামায় নৃশংস জঙ্গিহানার পর রিলায়েন্স চুক্তি বাতিল করে তারা।

Updated By: Mar 22, 2019, 01:11 PM IST
পাকিস্তানের মন্ত্রীর মুখে বদলার কথা, আইপিএল নিয়ে রাজনীতিতে ইমরানের সরকার

নিজস্ব প্রতিনিধি- পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ আহমেদ চৌধুরি আরও একবার আসরে। আর এবার তাঁর মুখে বদলার কথা। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহাননার পর পাকিস্তানের সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন করার পথ হাঁটছে ভারত। আর সে জন্যই পাকিস্তান সুপার লিগের খেলা ভারতে সম্প্রচার বন্ধ। এমনকী যে ভারতীয় সংস্থা পিএসএল সম্প্রচারের দায়িত্বে ছিল তারাও চুক্তি ভঙ্গ করেছে। সব দিক থেকেই পাকিস্তনকে কোণঠাঁসা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত। আর তাই এবার পাকিস্তানও বদলা নিতে চাইছে। পাকিস্তানের সংবাদ চ্যানেল এআরওয়াই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ফাওয়াদ চৌধরি জানিয়েছেন, পাকিস্তানে আইপিএল সম্প্রচারের অনুমতি দেবে না সরকার। 

আরও পড়ুন-  IPL 2019: খেলার সুযোগ নেই, এবার দেখতেও পাবেন না!

ফাওয়াদ চৌধরি বলেছেন, পাকিস্তান ক্রিকেটের প্রতি ভারতের আচরণ মেনে নেওয়া যায় না। ভারতের সরকার ও বিভিন্ন কর্পোরেট সংস্থা মিলে পাকিস্তান সুপার লিগ ভারতে সম্প্রচার বন্ধ করেছিল। তার পর আমরা পাকিস্তানে আইপিএল সম্প্রচার হতে দেব, এটা আশা না করাই ভাল। আমাদের ক্রিকেটাররা আইপিএলে খেলে না। আশা করব দেশের স্বার্থে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা সরকারের এই সিদ্ধান্ত মেনে নেবে। প্রসঙ্গত, পিএসএল ২০১৯ সম্প্রচারের স্বত্ত্ব ছিল আইএমজি-রিলায়েন্সের হাতে। কিন্তু পুলওয়ামায় নৃশংস জঙ্গিহানার পর রিলায়েন্স চুক্তি বাতিল করে তারা।

আরও পড়ুন-  IPL 2019 : পুলওয়ামার শহিদ পরিবারদের জন্য বড়সড় সিদ্ধান্ত নিল ধোনির চেন্নাই!

রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে ফৌজি টুপি পরে মাঠে নেমেছিলেন কোহলি-ধোনিরা। এদিন ফাওয়াদ চৌধরি তা নিয়ে বললেন, পাকিস্তান সব সময় ক্রিকেট ও রাজনীতিকে আলাদা চোখে দেখার পক্ষে। কিন্তু ভারতের দিক থেকে বারবার ক্রিকেটের সঙ্গে রাজনীতিকে মেশানো হয়। ভারতীয় ক্রিকেটাররা ফৌজি টুপি পরে খেলল। অথচ এমন কাজের জন্য ওদের বিরুদ্ধে কোনও পদক্ষেপই নেওয়া হল না। ফাওয়াদ খান পাকিস্তানকে ক্রিকেট সুপার পাওয়ার দেশ বলে দাবি করেন। তাঁর মতে, পাকিস্তানে আইপিএলের সম্প্রচার না হলে আখেরে ভারতের বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে। 

.