বিশ্বকাপের দল নির্বাচনে আইপিএলের পারফরম্যান্স প্রাধান্য পাবে না, স্পষ্ট বার্তা বিরাটের

আইপিএলে ঋষভ পন্থ কিংবা দীনেশ কার্তিক দুজনেই দুরন্ত পারফরম্যান্স করলেন তখন দ্বিতীয় উইকেট কিপার হিসেবে কে বিশ্বকাপ দলে জায়গা পাবেন সেটা কি বিবেচ্য বিষয় হয়ে উঠতে পারে।

Updated By: Mar 1, 2019, 05:39 PM IST
বিশ্বকাপের দল নির্বাচনে আইপিএলের পারফরম্যান্স প্রাধান্য পাবে না, স্পষ্ট বার্তা বিরাটের

নিজস্ব প্রতিবেদন :  আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে নিতে আইপিএলের পারফরম্যান্স কোনও ভাবেই প্রভাব ফেলবে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচের নামার আগে সাংবাদিক সম্মেলনে আরও একবার বিষয়টা স্পষ্ট করে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৩০ মে থেকে বিশ্বকাপ শুরু। তার আগে ২ মাস ধরে চলবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। কিন্তু কুড়ি কুড়ি ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স করলেও বিশ্বকাপের দলে শিকে ছিঁড়বে না। এমনিতেই ১৫ জনের দলের ১২/১৩ টি জায়গা একপ্রকার নিশ্চিত। বাকি ২/৩ টি জায়গা নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে। অস্ট্রেলিয়া সিরিজ পর সেটাও নিশ্চিত করে দেওয়া হবে।

শুক্রবার বিরাট কোহলি বলেন, "না, আমি অন্তত দেখতে পাচ্ছি না যে বিশ্বকাপের দল নির্বাচনে আইপিএলে পারফরম্যান্সের কোনও প্রভাব থাকবে। কারণ গোটা বিষয়টি বিশ্লেষন করে দেখা হবে।" আসলে মূল বিষয়টা হল আইপিএলে ঋষভ পন্থ কিংবা দীনেশ কার্তিক দুজনেই দুরন্ত পারফরম্যান্স করলেন তখন দ্বিতীয় উইকেট কিপার হিসেবে কে বিশ্বকাপ দলে জায়গা পাবেন সেটা কি বিবেচ্য বিষয় হয়ে উঠতে পারে। কিন্তু বিরাট বলেন," আইপিএলের আগেই আমাদের সেরা দল তৈরি করে রাখতে হবে। বিশ্বকাপে আমরা কী দল নিয়ে যাব বিষয়টি জলের মতো পরিষ্কার রাখতে হবে। আমার মনে হয় না আইপিএলে একজন ক্রিকেটার কেমন খেললো সেটা নিয়ে চিন্তার কিছু আছে। দু-এক জন ক্রিকেটার যদি আইপিএলে খারাপ পারফরম্যান্স করেও তাহলে তাদের এমনটা ভাবার কোনও কারণ নেই যে সে বিশ্বকাপ দল থেকে মুছে যাবে।"

সেই সঙ্গে টিম কম্বিনেশন নিয়ে বিরাট বলেন, " আমাদের টিম কম্বিনেশন নিয়ে ভাবতে হবে। ফিল্ডিং রেস্ট্রিকশনের বিষয়টা মাথায় রেখে বলছি একজন বোলার কম নিয়ে খেলাটা বোকামি হবে। ব্যাটিং কম্বিনেশনের দিকেও আমাদের নজর দিতে হবে। কিন্ত বোলিং কম্বিনেশন বেশি পরিবর্তন করা হবে না।"

আরও পড়ুন - IND vs AUS : হায়দরাবাদে অনুশীলনে চোট পেলেন মহেন্দ্র সিং ধোনি, অনিশ্চিত প্রথম ম্যাচে?

.