আইপিএল-এর বিমা সংস্থার বিরুদ্ধে আইনি পথে মিচেল স্টার্ক!

যদি চোটের কারণে আইপিএলে স্টার্ক খেলতে না পারেন, তবে তাঁকে এই অর্থ দেবে বিমা সংস্থাটি।

Updated By: Apr 9, 2019, 11:45 PM IST
আইপিএল-এর বিমা সংস্থার বিরুদ্ধে আইনি পথে মিচেল স্টার্ক!

নিজস্ব প্রতিবেদন : ২০১৮ সালের পর ২০১৯ সালেও আইপিএল খেলা হচ্ছে না অজি পেসার মিচেল স্টার্কের। টানা দ্বিতীয়বার আইপিএল খেলতে না পেরে এবার ক্ষতিপূরণের মামলা করলেন স্টার্ক।

আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখে অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে ২০১৯ সালের আইপিএলে খেলতে দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে স্টার্ক মামলা করেছেন ২০১৮ সালের আইপিএলের চুক্তি নিয়ে। সেবার স্টার্ককে নিয়ে রীতিমতো টানাটানি শুরু হয়েছিল নিলামে। শেষ পর্যন্ত ৯.৪০ কোটি টাকা দিয়ে তাঁকে কিনে নেয় কেকেআর। কিন্তু চোটের কারণে ২০১৮ সালের আইপিএলে একটি বলও করতে পারেননি স্টার্ক। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফরে দ্বিতীয় টেস্টে থাই মাসেলে ব্যথা পেয়েছিলেন স্টার্ক। আর তৃতীয় টেস্টে ডান টিবিয়াল হাড় ভেঙে গিয়েছিল তাঁর। ফলে আইপিএলে খেলা হয়নি তাঁর। আর কোনও টাকাও পাননি তিনি।

স্টার্ক ওই সিরিজের আগে ১.৫৩ মিলিয়ন ডলারের একটি বিমা করিয়েছিলেন। সেই বিমার চুক্তির শর্ত ছিল, যদি চোটের কারণে আইপিএলে স্টার্ক খেলতে না পারেন, তবে তাঁকে এই অর্থ দেবে বিমা সংস্থাটি। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও বিমা সংস্থা থেকে কোনও টাকা পাননি স্টার্ক। তাই স্টার্কের আইনজীবী মিলস ওকলি লন্ডনের লয়েড সিন্ডিকেটের বিরুদ্ধে মামলা করতে চলেছেন। কারণ, স্টার্ক ২০১৮ সালে ২৭ ফেব্রুয়ারি থেকে ৩১মার্চ পর্যন্ত ৯৭ হাজার ৯২০ ডলার প্রিমিয়াম দিয়েছিলেন। স্টার্কের দাবি, ২০১৮ সালের ১০ মার্চ তিনি ডান পায়ের থাই মাসেলে ব্যথা পান। চুক্তির আগে স্টার্ককে বিমা প্রতিষ্ঠানের মেডিকেল দল পরীক্ষা করে এবং স্টার্কের পুরোনো চোটের হিসেব রেখে দেওয়া হয়েছিল। সেটাকেই এখন অস্ত্র হিসেবে ব্যবহার করতে চাইছে বিমা সংস্থাটি। রিটে আরও বলা হয়েছে, "দুই পক্ষের মধ্যে কথা হয়েছে, যার ফলে ২০১৮ সালের ২২ নভেম্বর একটি চূড়ান্ত জবাব পাওয়া গেছে। সেই মেইলে বলা হয়, খেলতে না পারার জন্য কোনও অর্থের দাবি রাখে বিমার আয়তায় থাকা ব্যক্তি।"

আরও পড়ুন - IPL 2019: বাইশ গজের বাইরে ডিজে ব্রাভো যখন হেয়ার স্টাইলিস্ট!

.