Inzamam Ul Haq: অর্শদীপ সম্পর্কে চাঞ্চল্যকর অভিযোগ তুললেন ইনজামাম উল হক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার এক বোলার সম্পর্কে চাঞ্চল্যকর দাবি করলেন প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল হক। তাঁর নিশানায় ভারতীয় বোলার অর্শদীপ সিং। ইনজামামের দাবি, টি ২০ ওয়াল্ড কাপে টানা বল ট্যাম্পারিং করে গিয়েছেন অর্শদীপ। টুর্নামেন্টে বারবার বল বদল করছিলেন যাতে রিভার্স স্যুইং আদায় করা যায়।

আরও পড়ুন-বৃত্ত সম্পূর্ণ! কেঁদে জাতীয় দল থেকে সরে দাঁড়িয়েছিলেন চেলির কাছে হেরে, এবার কোপায় জিতলেন মেসি...

ইনজামাম উল হক ও সেলিম মালিক একটি পাক টিভি চ্যানেলের এক অনুষ্ঠানে কথা বলছিলেন। গত ২৪ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অর্শদীপের বোলিংয়ে রিভার্স স্যুইয়েংর কথা টেনে আনেন ইনজামাম। সেখানেই ওই দুই প্রাক্তন ক্রিকেটার বলেন, খেলার ১৪ ও ১৫তম ওভারে রিভার্স স্যুইং করানো খুব মুসকিল। অর্শদীপ যে রিভার্স স্যুইং করাচ্ছেন তার একটা ইঙ্গিত মিলেছিল ১৬ ওভারে। ওই এভারের দ্বিতীয় বলটি মিস করেন ট্রাভিস হেড ও উইকেটকিপার ঋষভ পন্থ। বলটি বাই ৪ হয়ে যায়। শেষপর্যন্ত ২২ বছরের অর্শদীপ ৩৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন।

পাক নিউজ চ্যানেল ২৪ নিউজ এইচডি-কে ইনজামাম উল হক বলেন, ১৫ ওভারে অর্শদীপ যখন বল করছিলেন তখন বল রিভার্স স্যুইং করছিল। মাত্র ১৫ ওভারে এমন রিভার্স স্যুইং করে না। এর অর্থ বলটিকে ১২ কিংবা ১৩ ওভারে রিভার্স স্যুইয়ের জন্য তৈরি করা হয়েছিল। আম্পায়রের বিষয়টি লক্ষ্য রাখা উচিত ছিল। এটা যদি কোনও পাক বোলার হতো তাহলে অনেক বড় ইস্যু হয়ে যেত। রিভার্স স্যুইংয়ের ব্যাপারটা আমরা খুব ভালো করেই জানি। অর্শদীপ যদি ১৫ ওভারে রিভার্স স্যুইং করাতে পারেন তাহলে বুঝতে হবে আগেই বলের উপরে কোনও কারসাজি করা হয়েছিল। ইনজামামকে সমর্থন করে সেলিম মালিক বলেন, ইঞ্জি, এই কথাটাই আমি বহুদিন ধরে বলে আসছি। কোনও কোনও টিমের খেলার সময় চোখ বন্ধ রাখা হয়। সেই টিমের মধ্যে ভারতও পড়ে।

ভারতের বোলারদের বিরুদ্ধে এই প্রথম মুখ খুললেন না পাক খেলোয়াড়রা। হাসান রাজা অভিযোগ করেছিলেন ভারত ২০২৩ সালে একদিনের সিরিজে বলের ভেতরে চিপ ব্যবহার করেছিল। সামির বিধ্বংসী বোলিংকে খাটো করতেই ওই মন্তব্য করেছিলেন হাসান রাজা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

English Title: 
Inzamam-ul-Haq claims that Indian pacer Arshdeep Singh consistently tampers ball in their 2024 T20 World Cup campaign
News Source: 
Home Title: 

অর্শদীপ সম্পর্কে চাঞ্চল্যকর অভিযোগ তুললেন ইনজামাম উল হক

Inzamam Ul Haq: অর্শদীপ সম্পর্কে চাঞ্চল্যকর অভিযোগ তুললেন ইনজামাম উল হক
Yes
Is Blog?: 
No
Section: